পশ্চিমবঙ্গ

west bengal

হাসনাবাদে বিজেপি নেতার বাড়িতে বিস্ফোরণে জখম গৃহবধূ! বোমা ফেটেছে, দাবি কুণালের - Blast in Hasnabad

By ETV Bharat Bangla Team

Published : Apr 27, 2024, 4:42 PM IST

Blast Ahead of 3rd Phase Polls: হাসনাবাদে বিজেপি নেতার বাড়িতে বিস্ফোরণের ঘটনায় আতঙ্ক ৷ কী থেকে বিস্ফোরণ তদন্তে পুলিশ ৷ মজুত থাকা ফেটেছে দাবি কুণালের ৷

Etv Bharat
হাসনাবাদে বিজেপি নেতার বাড়িতে বিস্ফোরণ!

হাসনাবাদে বিজেপি নেতার বাড়িতে বিস্ফোরণ!

হাসনাবাদ, 27 এপ্রিল: সন্দেশখালিতে আগ্নেয়াস্ত্র, বিস্ফোরক উদ্বারের পরেরদিনই উত্তর 24 পরগনার হাসনাবাদে এক বিজেপি নেতার বাড়িতে বিস্ফোরণের ঘটনায় উত্তেজনা ছড়িয়েছে ৷ বিস্ফোরণে গুরুতর জখম হয়েছেন এক গৃহবধূ। সম্পর্কে তিনি বিজেপি নেতার ভাইয়ের স্ত্রী। ভোটের মুখে বিস্ফোরণের ঘটনায় শনিবার তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে হাসনাবাদ গ্রাম পঞ্চায়েতের দক্ষিণশিমুলিয়া কালিবাড়ি গ্রামে।

গোটা ঘটনায় স্তম্ভিত হয়ে গিয়েছেন বাড়ির মালিক বিজেপি কর্মী দিলীপ দাস। তিনি কিছুতেই বুঝে উঠতে পারছেন না, কীভাবে এই ঘটনা ঘটল। এর পিছনে রাজনৈতিক কোনও চক্রান্ত থাকতে পারে বলেও সন্দেহ করছেন তিনি। তৃণমূলের দাবি, "বিজেপি নেতা নিমাই দাসের ভাইয়ের বাড়িতে মজুত করা বোমা থেকেই এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে।" যদিও বোমা না অন্য কিছু থেকে বিস্ফোরণ, তা এখনও স্পষ্ট করে জানায়নি পুলিশ। এ নিয়ে শুরু হয়েছে তদন্ত ৷ ইতিমধ্যেই বাড়িটি সিল করে দিয়েছেন তদন্তকারীরা।

এলাকাবাসীদের মতে, যে ভাবে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত হয়েছে বিজেপি নেতার ভাইয়ের বাড়ির রান্নাঘর, তাতে মজুত কোনও বারুদ কিংবা বোমা থেকেই এই ঘটনা ঘটে থাকতে পারে বলে অনুমান। তা না হলে বিস্ফোরণে এমন ব‍্যাপকতা হতে পারে না বলে দাবি তাঁদের। যদিও, এই অভিযোগ উড়িয়ে রান্নার সিলিন্ডার থেকেই এই ঘটনা ঘটেছে বলে দাবি করেছেন বিজেপি নেতৃত্বের একাংশ।

বিস্ফোরণের ঘটনা সামনে আসায় সমাজমাধ্যমে বিজেপিকে নিশানা করেছেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। তিনি এক্স হ্যান্ডেলে লেখেন, "বসিরহাটের অন্তর্ভুক্ত হিঙ্গলগঞ্জের হাসনাবাদ পঞ্চায়েতে বিজেপির নেতা নিমাই দাসের ভাইয়ের বাড়িতে মজুত রাখা বোমার বিস্ফোরণে আহত বাড়ির বাসিন্দারা।" তাঁর দাবি, "প্রবল গরমের মধ্যে মজুত রাখা বোমা ফেটেই ওই বিস্ফোরণ হয়েছে। বেশ কয়েক জন গ্রামবাসী জখম হয়েছেন।"

জানা গিয়েছে, এদিন দুপুরে বিজেপি নেতার ভাই দিলীপ দাসের স্ত্রী শ‍্যামলী রান্না করছিলেন পাশের ঘরে বসে। তখনই বিকট শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। প্রথমে প্রতিবেশীরা ভাবেন বোমাবাজি হয়েছে এলাকায়। পরে, বুঝতে পারেন সেটি আদতে রান্নাঘরে বিস্ফোরণ। বিস্ফোরণের তীব্রতায় রান্নাঘর থেকে ছিটকে পাশের একটি পুকুরে গিয়ে পড়েন গৃহবধূ শ‍্যামলী দাস। হাতে-পায়ে গুরুতর চোট পান তিনি। বিস্ফোরণের আওয়াজে ছুটে আসেন বিজেপি নেতার ভাই দিলীপ দাস। আসেন আশপাশের লোকজনও। এরপর, তাঁরাই উদ্যোগ নিয়ে জখম ওই গৃহবধূকে উদ্ধার স্থানীয় হাসপাতালে নিয়ে যায় চিকিৎসার জন্য।

আরও পড়ুন

1. আমেরিকার আগ্নেয়াস্ত্র ব্যবহারের শখ ছিল শাহজাহানের ! অনুমান সিবিআইয়ের

2.সন্দেশখালিতে অস্ত্র মজুত ছিল নাকি বাইরে থেকে নিয়ে লোকদেখানো উদ্ধার, প্রশ্ন তুললেন মমতা

3.শাহজাহান রোহিঙ্গাদের নিয়ে সন্দেশখালিতে ক্যাম্প চালাত, অভিযোগ দিলীপের

ABOUT THE AUTHOR

...view details