পশ্চিমবঙ্গ

west bengal

মেডিক্যাল কলেজে আগুন, ঘটনাস্থলে দমকলের 2টি ইঞ্জিন - CALCUTTA MEDICAL COLLEGE

By ETV Bharat Bangla Team

Published : Apr 4, 2024, 5:42 PM IST

Calcutta Medical College: কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালের হেমাটলজি বিভাগে আগুন ৷ খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পৌঁছয় দমকলের দু'টি ইঞ্জিন ৷

Calcutta Medical College
মেডিক্যাল কলেজে আগুন

কলকাতা, 4 এপ্রিল: কলকাতা মেডিক্যাল কলেজে আগুন । ঘটনাস্থলে দমকলের দু'টি ইঞ্জিন । দমকল বাহিনীর তৎপরতায় মাত্র 15 মিনিটের মধ্যে নিয়ন্ত্রণে আসে আগুন ।

হাসপাতাল সূত্রে খবর, এমসিএইচ বিল্ডিংয়ের চার তলায় আগুন লাগে ৷ লিফটের কাজ হচ্ছিল । ফলে বেশ কিছু শুকনো আবর্জনা রাখা ছিল সেখানে । সেই আবজর্নাতেই কোনওভাবে আগুন লাগে ৷ কিছুক্ষণের মধ্য়ে প্রবল ধোঁয়ায় ঢেকে যায় চারপাশ ।

মেডিক্যাল কলেজ ও হাসপাতালের চারতলায় মূলত কার্ডিয়োলজি, হেমাটোলজি এবং মেডিসিন বিভাগের চিকিৎসা হয়। অগ্নিকাণ্ডের সময় বিভাগে বহু রোগী ও তাদের আত্মীয়স্বজনেরা ছিলেন । আচমকা প্রবল ধোঁয়া দেখে হুলস্থুল পড়ে যায় । ততক্ষণাৎ খবর দেওয়া হয় হাসপাতাল কর্তৃপক্ষ এবং দমকলকে ৷ সকলের সহযোগিতায় প্রায় 15 মিনিটের মধ্যে নিয়ন্ত্রণে আসে আগুন।

কিছুদিন আগে মেডিক্যাল কলেজে ওই একই তলায় আগুন লেগেছিল । আগুন লেগেছিল হেমাটোলজির গবেষণাগারে। সেই সময় ঘটনাস্থলে যায় দমকলের 5টি ইঞ্জিন ৷ আগুন লাগার মুহুর্তে গবেষণাগারে কোনও ব্যক্তি না-থাকায় বড় কোনও দুর্ঘটনা ঘটেনি ৷ দমকলের প্রাথমিক তদন্তে অনুমান, শর্ট সার্কিট থেকেই এই আগুন লাগে। গবেষণাগারে অনেক বৈদ্যুতিক সরঞ্জাম রয়েছে । সেখান থেকেই আগুন লাগে বলে জানায় দমকল কর্মীরা ।

ঘটনাস্থলে উপস্থিত হন কলকাতা পুলিশের কমিশনর বিনীত গোয়েল এবং অতিরিক্ত পুলিশ কমিশনার শুভঙ্কর সিংহ। ঘটনার তদন্ত শুরু হয় ৷ ঘটনা প্রসঙ্গে সেইসময় কলেজ সুপার অঞ্জন অধিকারী জানান, আগুন লাগার সময় হাসপাতালের ল্যাবে কেউ ছিলেন না। তাই রোগীদের আলাদা করে সরানোর প্রয়োজন হয়নি। আগুন ঘণ্টাখানেকের মধ্যেই নিয়ন্ত্রণে চলে আসে বলে জানান তিনি ।

আরও পড়ুন:

ABOUT THE AUTHOR

...view details