পশ্চিমবঙ্গ

west bengal

কী কাজ করেছি মানুষ জানে, ইটিভি ভারতকে বললেন দেব - Lok Sabha Elections

By ETV Bharat Bangla Team

Published : Mar 24, 2024, 8:09 PM IST

Exclusive interview of Dev: প্রচারে গিয়ে ক্রিকেট খেলে, চা ও মিষ্টি পান খেয়ে বেশ খোশমেজাজে ধরা দিলেন দীপক অধিকারী ওরফে দেব ৷ ইটিভি ভারতের সঙ্গে একান্ত আলাপচারিতায় দেব ৷

ETV BHARAT
ETV BHARAT

ইটিভি ভারতের সামনে সোজাসাপটা দেব

কেশপুর, 24 মার্চ: তৃতীয়বারও লোকসভা নির্বাচনে জেতার ব্যাপারে আত্মবিশ্বাসী ঘাটালের তৃণমূল প্রার্থী দীপক অধিকারী ওরফে দেব ৷ তাঁর দাবি, গত 10 বছরে তিনি কী কাজ করেছেন, সেটা মানুষ জানে ৷ এ বার তাঁর প্রতিপক্ষ হিসেবে ভোটে দাঁড়িয়েছেন আর এক অভিনেতা ৷ বিজেপি প্রার্থী হিরণ চট্টোপাধ্যায় । তবে তাতে এতটুকুও চিন্তত নন দেব ৷ তিনি কেশপুরে মন্দিরে পুজো দিয়ে প্রচার সারলেন খোশমেজাজে ৷ পাড়ার চায়ের দোকানে বসে চা খেলেন, চেখে দেখলেন মিষ্টি পান, খেললেন ক্রিকেট ৷ আর একান্তে কথা বললেন ইটিভি ভারতের সঙ্গে ৷

ইটিভি ভারত: এ বার কত ভোটে জিতবেন ?

দেব:আমার কাছে হারা জেতাটা কোনও ব্যাপার নয় । আমি কী করেছি বা না করেছি মানুষ জানে । আমাকে কাজ করতে হবে এবং মানুষের কাছে পৌঁছতে হবে । আমি কোন দলে আছি বা সেই দল কী কাজ করেছে সেগুলো মানুষ বোঝে, মানুষ জানে ।

ইটিভি ভারত: সাংসদের রিপোর্ট কার্ড প্রকাশ হয়নি কেন ?

দেব: আমি বন্যার সময় গিয়েছি কি না তা মানুষ জানে । করোনার সময় আমাকে পেয়েছে কি না তা মানুষ জানে । আমি নিজের ঢাক নিজে পেটাতে পছন্দ করি না । আমাদের অর্থনৈতিক যা পরিস্থিতি, তাতে যতটা কাজ করা যায় ততটা চেষ্টা করা হচ্ছে । হয়তো অনেক ক্ষেত্রে পৌঁছনো যায়নি ।

ইটিভি ভারত: ঘাটালের জন্য আগামী দিনে কী কাজ করবেন ?

দেব: ঘাটাল মাস্টারপ্ল্যান হয়ে গেলে অনেক অংশেই বন্যার হাত থেকে রেহাই পাবে কেশপুরের নিচু এলাকাগুলো । আমাদের অনেক ব্রিজ, রাস্তাঘাট হয়ে গিয়েছে । বাকি অনেকগুলো ব্রিজ আছে, সেগুলো করে দেওয়া আমার লক্ষ্য থাকবে । এর সঙ্গে লক্ষ্য থাকবে আদিবাসী স্কুলগুলি তৈরি করে দেওয়া । মাসে টেন পার্সেন্ট টাকাও সেই স্কুলগুলিকে উন্নয়নকল্পে দেওয়া গেলে তাতেও অনেকটা সুবিধা হবে ।

ইটিভি ভারত: 2019-এর লোকসভা নির্বাচনে প্রায় ছয় লক্ষ ভোট বিজেপি পেয়েছে ৷ এ বার কি তাহলে তৃণমূলের ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে বিজেপি ?

দেব: আমাদের দেশ গণতান্ত্রিক দেশ, আমি কি সব ভোট পেতে পারি ? যে কেউ ভোট পেতে পারেন । একটা ভোট পাওয়াও ইম্পর্টেন্ট ।

ইটিভি ভারত: দেবের বিরুদ্ধে বারবার চোর স্লোগান তুলেছে বিরোধীরা ৷ কী বলবেন ?

দেব:আমি তো কারও নাম নিয়ে উচ্চবাচ্য করিনি । কারওকে চোর বলিনি ৷ কারওকে অসম্মান করিনি । আমার কাছে কত মার্জিনে জিতলাম সেটা গুরুত্বপূর্ণ নয় । আজকে যেটা ইম্পর্টেন্ট সেটা হল কারওকে চোর না বলে, কত ভোটে জিতলাম । আজ রাজনৈতিক দলের প্রার্থীরা, চোর না বলে কোথাও ভাষণ দিতে পারেন না । সেই জায়গায় দশ বছরে আমি অনেক প্রচার করেছি কিন্তু আমি এই ধরনের শব্দ কোথাও ব্যবহার করিনি ।

ইটিভি ভারত: ঘাটাল লোকসভার কেশপুর থেকে ডেবরা, সবং, পিংলায় দলের গোষ্ঠীদ্বন্দ্ব থামাতে কী বার্তা দেবেন ?

দেব: আমি রাজনৈতিক কর্মী সম্মেলনে সেই বার্তা দিয়েছি, একসঙ্গে থাকার এবং ভালো থাকার । যদিও বর্তমান মানুষ সেটা ভালো বোঝে । কোনটা ডায়লগবাজি আর কোনটা মনের কথা, সেটা মানুষ ভালো বোঝে ।

ইটিভি ভারত: ঝাঁকে ঝাঁকে টলিউডের অভিনেতা অভিনেত্রীদের রাজনীতিতে আসার কারণ কী ?

দেব: সবাইকে আসার শুভেচ্ছা রইল ।

আরও পড়ুন:

  1. ডেবরায় ভাঙল দেবের প্রচার মঞ্চের একাংশ, দুর্ঘটনা থেকে রেহাই সাংসদের
  2. কালীঘাটে মঞ্চ বেঁধে জবাব দেব, মমতার কটাক্ষে হুঁশিয়ারি শুভেন্দুর
  3. ঘাটালে কি দেব বনাম হিরণ! চোর সাংসদ মুক্ত কেন্দ্রই লক্ষ্য, টিকিট পেয়ে বললেন প্রার্থী

ABOUT THE AUTHOR

...view details