পশ্চিমবঙ্গ

west bengal

সন্দেশখালীর ঘটনায় কড়া পদক্ষেপের হুঁশিয়ারি, শাহের সঙ্গে দীর্ঘ বৈঠক রাজ্যপালের

By ETV Bharat Bangla Team

Published : Feb 1, 2024, 9:40 PM IST

C.V Ananda bose meets Amit Shah: দিল্লি গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল। সেখানে সন্দেশখালির ঘটনা নিয়ে দু'জনের মধ্যে বিস্তারিত আলোচনা হয়েছে বলে খবর। যারা ইডি আধিকারিদের উপর আক্রমণ চালিয়েছে তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে ঠিক হয়েছে ওই বৈঠকে।

Etv Bharat
Etv Bharat

কলকাতা, 01 ফেব্রুয়ারি: সন্দেশখালিতে ইডি আধিকারিকদের উপর হামলার ঘটনায় কড়া পদক্ষেপ নিতে চলেছে কেন্দ্রীয় সরকার। বৃহস্পতিবার দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বাংলার রাজ্যপাল সিভি আনন্দ বোসের বৈঠকে এ বিষয়ে দীর্ঘ আলোচনা হয়েছে। সূত্রের দাবি, সন্দেশখালিতে যারা আইন ভেঙে ইডি আধিকারিকদের উপর হামলা চালিয়েছে তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করা সিদ্ধান্ত হয়েছে। এখনও পর্যন্ত কী কী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে তা নিয়ে আলোচনা হয়েছে। পাশাপাশি, আগামিদিনে আর কী কী পদক্ষেপ করা সম্ভব তা নিয়েও বিস্তারিত আলোচনা করেছেন রাজ্যপাল ও স্বরাষ্ট্রমন্ত্রী।

বৈঠকের বিষয়ে রাজ্যপাল সিভি আনন্দ বোস বলেন, "নির্দিষ্ট কোনও অপরাধী স্বরাষ্ট্রমন্ত্রী এবং রাজ্যপালের আলোচনার বিষয়বস্তু হতে পারে না। কিন্তু, বাংলায় যে নির্দিষ্ট ঘটনা ঘটেছে সে বিষয়ে কড়া পদক্ষেপ গ্রহণ করা হবে বলে ঠিক হয়েছে। আইন আইনের পথে চলবে। এমনিতেই আইন এবং নিয়ম মেনে ইতিমধ্যে বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করা হয়েছে । ঘটনার পরে ইডি'র তরফে বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। অভিযানও চালানো হয়েছে। এই ধরনের আরও বেশ কিছু পদক্ষেপ নেওয়া হবে।"

বৃহস্পতিবার সকালে দিল্লি যাওয়ার কথা ছিল রাজ্যপাল সিভি আনন্দ বোসের। কিন্তু, সেই পূর্ব নির্ধারিত সময়ের আগেই বুধবার সাত সকালেই দিল্লি চলে যান। তা নিয়ে রাজভবনের অলিন্দেও চর্চা শুরু হয়। এমনিতেই প্রায় এক মাস আগে হওয়া সন্দেশখালিতে ইডি আধিকারিকদের উপর হামলা, শাহজাহান শেখের গ্রেফতারি না হওয়ার বিষয়টি চর্চিত। সেই বিষয়টি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে রাজ্যপালের আলোচনা হতে পারে বলে বুধবারই ইটিভি ভারতের খবরে প্রকাশ করা হয়। বৃহস্পতিবার বৈঠকের পরে সেই বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানা গেল। উল্লেখ্য, শুধু স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেই নয়, উপরাষ্ট্রপতি তথা রাজ্যের প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধরণকারের সঙ্গেও সংসদ ভবনে বৈঠক করেছেন রাজ্যপাল।

ABOUT THE AUTHOR

...view details