পশ্চিমবঙ্গ

west bengal

ভোটের দিন উদয়ন গুহের গতিবিধি নিয়ন্ত্রণের দাবি জানিয়ে কমিশনে চিঠি নিশীথের - Lok Sabha Election 2024

By ETV Bharat Bangla Team

Published : Apr 17, 2024, 2:09 PM IST

Updated : Apr 17, 2024, 2:29 PM IST

Nisith Pramanik: ভোটের দিন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহর গতিবিধি নিয়ন্ত্রণের দাবি জানিয়ে নির্বাচন কমিশনে চিঠি দিলেন কোচবিহার লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক ৷ কী অভিযোগ করলেন সেই চিঠিতে ? বিষয়টি নিয়ে কী বললেন উদয়ন ?

Udayan Guha, Nisith Pramanik
উদয়ন গুহ ও নিশীথ প্রামাণিক

বিজেপি বিধায়ক মিহির গোস্বামীর বক্তব্য

কোচবিহার, 17 এপ্রিল: লোকসভা নির্বাচনের প্রথম দফায় 19 এপ্রিল ভোট কোচবিহারে ৷ সেই দিন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহের গতিবিধি নিয়ন্ত্রণে রাখার দাবি জানিয়ে নির্বাচন কমিশনকে চিঠি দিলেন কোচবিহার লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক ।

গত 15 এপ্রিল নির্বাচন কমিশনকে তিনি চিঠি দিয়েছেন । সেই চিঠিতে তিনি উল্লেখ করেছেন যে, দিনহাটায় যত গন্ডগোল হয়, খারাপ কাজকর্ম হয় তার মাস্টারমাইন্ড উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ । কিছুদিন আগে লোকসভা নির্বাচনের প্রচার চলাকালীন উদয়ন গুহ দু'বার তাকে আক্রমণ করেছেন । দু'বারই তিনি কমিশনের অনুমতি নিয়ে মিছিল করছিলেন, তা সত্ত্বেও এই ঘটনা ঘটে ৷ এছাড়া বিগত দিনে বক্তব্য রাখতে গিয়ে উদয়ন গুহ বিভিন্ন উসকানিমূলক বক্তব্য রেখেছেন । যাতে দলীয় কর্মীরা প্ররোচিত হয়ে গন্ডগোল করতে পারে ।

পুলিশ পর্যবেক্ষককে দেওয়া নিশীথ প্রামাণিকের চিঠি

গত 2021 সালে বিধানসভা নির্বাচনের ফল বেরোনোর পর যে ভোট পরবর্তী হিংসা হয়েছিল তাতে জাতীয় মানবাধিকার কমিশন যে দুষ্কৃতীদের নাম উল্লেখ করেছিল তাতে উদয়ন গুহর নাম ছিল। তাই শান্তিতে ভোট করানোর লক্ষ্যে ভোটের দিন তাঁর বুথের মধ্যে তাঁকে রাখা হোক । বিষয়টি নিয়ে বিজেপি বিধায়ক মিহির গোস্বামী সাংবাদিক বৈঠক করে একধাপ এগিয়ে উদয়ন গুহকে গৃহবন্দি করার দাবি জানিয়েছেন ।

উত্তরবঙ্গে লোকসভা নির্বাচনের ঠিক দুই দিন আগে বিজেপির এই দাবি ঘিরে শোরগোল পড়ে গিয়েছে । বিষয়টি নিয়ে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ বলেন, "আমি থাকলে নিশীথ প্রামাণিকের ভোট লুট করতে অসুবিধা হবে । তাই এই ধরনের দাবি করছে । তবে এটুকু বলতে পারি একজন উদয়ন গুহকে গৃহবন্দি করে রাখলেও হাজার হাজার উদয়ন গুহ সেদিন মাঠে থাকবে ।"

আরও পড়ুন :

  1. পাচার সমস্যা, বেকারত্ব! কোচবিহারে কি এবার ঘাসফুল ফুটবে ?
  2. 5 বছর বেপাত্তা নিশীথ ! নাকি রাজ্যের বাধায় কাজ হয়নি ? কী বলছে কোচবিহার
  3. হামলায় গাড়ির কাচ ভাঙল উদয়নের, নিশীথকেই নিশানা রাজ্যের মন্ত্রীর
Last Updated :Apr 17, 2024, 2:29 PM IST

ABOUT THE AUTHOR

...view details