পশ্চিমবঙ্গ

west bengal

প্রবল চাপে শেষমেশ ঘাটালে প্রার্থী প্রত্যাহারের সিদ্ধান্ত কংগ্রেসের - Lok Sabha Election 2024

By ETV Bharat Bangla Team

Published : Apr 8, 2024, 10:40 PM IST

Updated : Apr 9, 2024, 7:35 AM IST

Lok Sabha Election 2024: প্রার্থী নিয়ে ক্ষতে প্রলেপ দিলেন সর্বভারতীয় কংগ্রেস নেতা গোলাম আহমেদ মীর ৷ দলের চাপের মুখে ঘাটালে প্রার্থী প্রত্যাহারের সিদ্ধান্ত কংগ্রেসের ৷

Lok Sabha Election 2024
প্রার্থী বদলের সিধান্ত কংগ্রেসের

প্রার্থী বদলের সিধান্ত কংগ্রেসের

কলকাতা, 8 এপ্রিল: নাম ঘোষণার 24 ঘণ্টার মধ্যে প্রার্থী প্রত্যাহারের সিদ্ধান্ত। দলের কর্মীদের ক্ষোভের জেরেই প্রার্থী এমন সিদ্ধান্ত নিতে হল নেতাদের। এআইসিসি নেতা ও বঙ্গ কংগ্রেসের কেন্দ্রীয় পর্যবেক্ষক গোলাম আহমদের মীরের বিরুদ্ধেও স্লোগান তুললেন কংগ্রেস কর্মীরা। সোমবার শেষ পর্যন্ত তিনিই সেই ক্ষতে প্রলেপ দিলেন। মেদিনীপুরের ঘাটাল লোকসভা আসনে প্রার্থী বদলের সিদ্ধান্তের কথা জানালেন। আগামী 7-8 দিনের মধ্যে নতুন প্রার্থীর নাম ঘোষণা হওয়ার ইঙ্গিতও দিলেন।

এর আগে রবিবার এআইসিসি'র তরফে বিজ্ঞপ্তি দিয়ে ঘাটাল-সহ তিন আসনে প্রার্থী ঘোষণা করা হয়। পাপিয়া চক্রবর্তীকে ঘাটাল লোকসভা আসনে প্রার্থী করে কংগ্রেস। এরপরই স্থানীয় কংগ্রেস নেতারা বিক্ষোভ শুরু করেন। সোমবার বিধানভবনের বৈঠকেও একই অবস্থা। কারণ, পাপিয়া চক্রবর্তী প্রাক্তন বিজেপি নেত্রী। তাঁকে কীভাবে প্রার্থী করা হয়েছে, সেই প্রশ্ন তোলেন অনেকে।

টাকার বিনিময়ে প্রার্থী করা হতে পারে বলেও অভিযোগ করা হয়। পরে সাংবাদিক সম্মেলনে এআইসিসি পর্যবেক্ষক গোলাম আহমেদ মীর বলেন, "বাংলার ভোটের পরিস্থিতি পর্যালোচনা করতেই এই বৈঠক। আমাদের বিভিন্ন জেলার নেতা-কর্মীরা তাঁদের মতামত এবং বক্তব্য জানিয়েছেন। প্রাথমিকভাবে ঘাটাল লোকসভা আসনে প্রার্থী বদলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী 7-8 দিনের মধ্যে নতুন সিদ্ধান্ত জানানো হবে।"

পরে সাংবাদিকদের একাধিক প্রশ্নের উত্তরে মীর বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায় নিজে দেশ সামলাতে চান। কিন্তু উনি বাংলাই সামলাতে পারছেন না বলে জায়গায় জায়গায় পোস্টার দেখেছি। সিদ্ধান্ত যা নেওয়ার বাংলার মানুষ নেবে ।" বামেদের সঙ্গে আসন রফা নিয়ে তাঁর বক্তব্য, "বামেদের অনেক স্তর আছে। তাদের কিছু অংশের সঙ্গে আমরা আলোচনা করেছি। বাকিদের সঙ্গে করিনি। যেখানে যেখানে আলোচনা হয়েছে সেখানে অন্য ব্যাপার। বাকি ক্ষেত্রে বিষয়টি আলাদা। আলোচনার মাধ্যমে সমঝোতা হয়েছে।"

আরও পড়ুন:

  1. ঠাকুরবাড়ি উড়িয়ে দেওয়ার হুমকি লস্করের, মমতাকে দুষে মোদি-অমিত শরণে শান্তনু
  2. 'মোদির গ্যারান্টি মানেই গোটা দেশকে জেল বানানো', বাঁকুড়ার সভা থেকে নিশানা মমতার
Last Updated :Apr 9, 2024, 7:35 AM IST

ABOUT THE AUTHOR

...view details