পশ্চিমবঙ্গ

west bengal

'বিস্তা আমার প্রার্থী নন', বিদ্রোহ ঘোষণা করে নির্দল হিসেবে লড়াইয়ের সিদ্ধান্ত বিজেপি বিধায়কের - LOK SABHA ELECTIONS

By ETV Bharat Bangla Team

Published : Mar 25, 2024, 4:03 PM IST

LOK SABHA ELECTION 2024: ভূমিপুত্রকে প্রার্থী করেনি বিজেপি ৷ তার জেরেই ক্ষোভে ফেটে পড়লেন কার্শিয়াংয়ের বিজেপি বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা ৷ দার্জিলিং আসনে রাজু বিস্তার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন খোদ বিজেপি বিধায়ক ৷

Etv Bharat
Etv Bharat

ভোটে লড়বেন বিজেপি বিধায়ক

দার্জিলিং, 25 মার্চ: আগেই হুঁশিয়ারি দিয়েছিলেন। সেই মতোই নির্দল প্রার্থী হিসাবে রাজু বিস্তার বিরুদ্ধে লড়াই করবেন খোদ বিজেপি বিধায়ক ৷ দার্জিলিং লোকসভা আসনে ভূমিপুত্রকে প্রার্থী করার দাবি জানিয়েছিলেন কার্শিয়াংয়ের বিজেপি বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা ৷ কিন্তু দ্বিতীয়বারের জন্য রাজু বিস্তার উপর ভরসা রেখেছে দল ৷ দার্জিলিং আসন থেকে তাঁকেই প্রার্থী করেছে পদ্ম শিবির ৷ আর তাঁর বিরুদ্ধে এবার নির্দল প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছেন খোদ বিজেপি বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা।

রাজু বিস্তাকে প্রার্থী করায় একরাশ ক্ষোভ উগরে দিয়েছেন কার্শিয়াংয়ের বিজেপি বিধায়ক। কারণ হিসাবে তাঁর ব্যাখ্য়া, শুরু থেকেই ভূমিপুত্রের দাবিতে সরব ছিলেন বিষ্ণুপ্রসাদ শর্মা। ভূমিপুত্রকে প্রার্থী না-করায় এবার নিজেই নির্দল প্রার্থী হওয়ার ইঙ্গিতও দিয়েছিলেন বিজেপি বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা। পঞ্চম দফায় বিজেপির প্রার্থী তালিকা প্রকাশ হতেই দার্জিলিং আসন থেকে সামনে আসে রাজু বিস্তার নাম। অর্থাৎ দার্জিলিং লোকসভা আসনের প্রার্থী হচ্ছেন রাজুই। এমনটাই স্পষ্ট হয় চূড়ান্ত প্রার্থী তালিকায়। আর এতেই ক্ষোভ প্রকাশ করলেন বিষ্ণু প্রসাদ শর্মা।

রাজু বিস্তার নাম প্রার্থী হিসাবে ঘোষণা হতেই দলে থেকে দলের বিরুদ্ধে 'বিদ্রোহ' ঘোষণা করলেন বিজেপি বিধায়ক ৷ তিনি স্পষ্ট জানান, পৃথক রাজ্যের দাবিকে সামনে রেখে এবারের নির্বাচনে নির্দল প্রার্থী হবেন তিনি ৷ এতে দল যদি তাঁর বিরুদ্ধে কোনও পদক্ষেপ গ্রহণ করে তাতে কোনও আক্ষেপ নেই বলেও জানিয়েছেন। তবে তিনি দলে থেকেই যে বিজেপি প্রার্থীর বিরোধিতা করবেন, তা অবশ্য স্পষ্ট করে দিয়েছেন সোমবার।

বিষ্ণুপ্রসাদ শর্মা বলেন, "বিস্তা আমার প্রার্থী নন। আমরা একজন বহিরাগতকে চাই না। এটা দুর্ভাগ্যজনক যে বিজেপি কোনও 'ভূমিপুত্র' খুঁজে পায়নি ৷" তাঁর আরও অভিযোগ, এই নিয়ে চতুর্থবার দার্জিলিং বা পাহাড়ের বাসিন্দা নন, এমন একজন ব্যক্তিকে বিজেপি মনোনীত করেছে ৷ এই জাতীয় প্রার্থীরা জনগণের আসল সমস্যাগুলি তুলে ধরেন না বলেও অভিযোগ শর্মার। তিনি বলেন, "এটি দার্জিলিং পাহাড়ের 17 লক্ষ ভোটারের মুখে একটি চপেটাঘাতের সমান ৷"

আরও পড়ুন:

  1. ভোটের দিন ব্যারাকপুরে 'অর্জুন' ম্যাজিক হবে, পার্থকে হুশিয়ারি পদ্মপ্রার্থীর
  2. অগ্নিমিত্রার নামে মেদিনীপুরে দেওয়া লিখন শুরু গেরুয়া শিবিরের

ABOUT THE AUTHOR

...view details