পশ্চিমবঙ্গ

west bengal

'রাহুলই আমাদের নেতা', পদ্ম-যোগের জল্পনার মাঝেই ন্যায় যাত্রার সমর্থনে বললেন কমলনাথ

By PTI

Published : Feb 24, 2024, 9:42 AM IST

Kamal Nath: জল্পনা যেন পিছু ছাড়ছে না কমলনাথকে ৷ কয়েকদিন আগে মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ বিজেপিতে যোগ দিতে চলেছেন বলে শোনা যাচ্ছিল ৷ এরপরই জল ঘোলা শুরু হয় রাজনৈতিক মহলে ৷ এরইমাঝে গতকাল ফের তাঁর গলাতেই শোনা গেল রাহুল গান্ধি স্তুতি। তিনি বলেন, "রাহুলই আমাদের নেতা।"

হাত শিবিরেই কমলনাথ
Kamal Nath

ভোপাল, 24 ফেব্রুয়ারি:বিগত বেশ কয়েকদিন ধরেই কমলনাথের দলবদল নিয়ে জোর জল্পনা চলছে মধ্যপ্রদেশ থেকে দিল্লিতে। শোনা যাচ্ছে, তিনি গেরুয়া শিবিরে যোগ দিতে চলেছেন ৷ একাধিক রিপোর্টে দাবি করা হয়, তিনি নাকি বিজেপির শীর্ষ নেতৃত্বের সঙ্গে আলোচনায় বসেন। কয়েকদিন আগে ছেলে তথা সাংসদ নকুল নাথকে নিয়ে দিল্লি পৌঁছন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলনাথ। সেই থেকেই তাঁর দল পরিবর্তনের বিষয়টি আরও জোরালো হতে শুরু করে ৷ তবে গতকাল তিনি যা সোশালে লিখলেন তাতে তাঁর হাত শিবিরের প্রতি একাগ্রতাই স্পষ্ট করছে বলেই মনে করা হচ্ছে ৷

তিনি এক্সে লেখেন, "রাহুলই আমাদের নেতা।" এরপরই তিনি মধ্যপ্রদেশে রাহুলের ভারত জোড়ো ন্যায় যাত্রা সফল করার জন্য দলীয় কর্মীদের আহ্বান জানিয়েছেন । সেইসঙ্গে এই বর্ষীয়ান নেতা উল্লেখ করেন, "মধ্যপ্রদেশের জনগণ এবং কংগ্রেস কর্মীরা রাহুল গান্ধির 'ভারত জোড়ো ন্যায় যাত্রা'কে স্বাগত জানানো নিয়ে উত্তেজিত। আমাদের নেতা রাহুল রাস্তায় নেমে সারা দেশে চলা অন্যায়, নিপীড়ন এবং শোষণের বিরুদ্ধে লড়াইয়ের কথা ঘোষণা করেছেন।" এরপর তাঁর আরও সংযোজন, "আমি মধ্যপ্রদেশের জনগণ এবং সকল কংগ্রেস কর্মীকে 'ভারত জোড়ো ন্যায় যাত্রা'য় যোগ দিয়ে রাহুলের শক্তি বাড়ানোর জন্য আহ্বান জানাচ্ছি।"

কমল নাথকে নিয়ে জল্পনার অবসান ঘটলেও তাঁর ছেলে নকুল নাথকে নিয়ে 'জট' কাটছে না। তাঁর ছেলে সোশাল মিডিয়ায় বায়ো থেকে 'কংগ্রেস' বাদ দিয়েছিলেন সম্প্রতি। এদিকে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তাঁর বিজেপিতে যোগদানের বিষয়টি নিশ্চিত না-করলেও অস্বীকার করেননি কমলনাথ ৷ এনিয়ে রাজ্য কংগ্রেসের এক মুখপাত্র বলেন, "কমল নাথ আগামী 2 মার্চ গোয়ালিয়রে পৌঁছবেন তিনি ৷ 6 মার্চ পর্যন্ত রাহুল গান্ধির ভারত জোড়ো ন্যয় যাত্রায় অংশ নেবেন ৷"

রাজস্থান থেকে 2 মার্চ এই রাজ্যের মোরেনায় প্রবেশ করবে রাহুল গান্ধির ভারত জোড়ো ন্যায় যাত্রা ৷ গোয়ালিয়র, শিবপুরি, গুনা, রাজগড়, শাজাপুর, উজ্জয়িনী, ধর এবং রতলাম দিয়ে 6 মার্চ যাত্রা শেষ হবে ৷ এদিকে, বুধবারই কমলনাথের শক্ত ঘাঁটি ছিন্দওয়ারাতে ভাঙন ধরেছে কংগ্রেসে। প্রায় দেড় হাজার কংগ্রেস নেতা এবং কর্মী বিজেপিতে যোগ দেন। তাঁদের যোগদান কর্মসূচিতে ছিলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদব।

আরও পড়ুন:

  1. বিজেপিতে কমলনাথের যোগদান জল্পনার মধ্যেই দিল্লি পৌঁছলেন তাঁর অনুগামী একাধিক বিধায়ক
  2. ভোটে পরাজয়ের পরে 24-এর প্রস্তুতিতে গেহলত-বাঘেল-কমলনাথরা কী দায়িত্বে ? প্রবীণদের ভবিষ্যৎ নির্ধারণ করবেন খাড়গে
  3. মধ্যপ্রদেশে ভোট দিলেন শিবরাজ-কমলনাথ, ভোটারদের ছত্তিশগড়ে উন্নয়নে সামিল হওয়ার বার্তা বাঘেলের

ABOUT THE AUTHOR

...view details