পশ্চিমবঙ্গ

west bengal

সাতদিন ধরে বাতিল রাধিকাপুর এক্সপ্রেস, দুর্ভোগে যাত্রীরা

By

Published : Dec 20, 2019, 10:08 PM IST

রায়গঞ্জ থেকে কলকাতা যাওয়ার একটি মাত্র ট্রেন ৷ রাধিকাপুর এক্সপ্রেস ৷ কিন্তু এক সপ্তাহ ধরে রাজ্যজুড়ে NRC, CAA-এর প্রতিবাদে বিক্ষোভের ঝড় ৷ যার জেরে 14 ডিসেম্বর থেকে বাতিল রায়গঞ্জ-কলকাতা রাধিকাপুর এক্সপ্রেস ৷ ভোগান্তি যাত্রীদের ৷

radhikapur-express canceled
বাতিল রাধিকাপুর এক্সপ্রেস

রায়গঞ্জ, 20 ডিসেম্বর : নাগরিকত্ব (সংশোধনী) আইন,2019 ও NRC বিরোধী আন্দোলনে ক্ষতিগ্রস্ত হয়েছে রাজ্যে একাধিক স্টেশন ও রেলপথ ৷ এক সপ্তাহ ধরে লাগাতার আন্দোলনের জেরে বন্ধ রাধিকাপুর এক্সপ্রেস ৷ চরম দুর্ভোগে যাত্রীরা । প্রতিদিনই রায়গঞ্জ স্টেশনে এসে ফিরে যেতে হচ্ছে যাত্রীদের । চিকিৎসা থেকে শুরু করে অন্যান্য জরুরি প্রয়োজনে কলকাতায় যেতে পারছেন না উত্তর দিনাজপুরের বাসিন্দারা । উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ে থেকে প্রতিদিনই সকালে নোটিশবোর্ডে টাঙিয়ে দিচ্ছে 'বাতিল রাধিকাপুর এক্সপ্রেস ৷'


রায়গঞ্জ থেকে কলকাতা যাওয়ার একটি মাত্র ট্রেন রাধিকাপুর এক্সপ্রেস ৷ কিন্তু বিক্ষোভের জেরে 14 ডিসেম্বর থেকে বাতিল এক্সপ্রেস ট্রেনটি । আজও চালু হয়নি ট্রেন । যার জেরে চরম দুর্ভোগে পড়েছেন রায়গঞ্জের বাসিন্দারা । ইতিমধ্যে উত্তরবঙ্গের বেশ কয়েকটি ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে ৷ কিন্তু কবে থেকে চালু হবে রাধিকাপুর এক্সপ্রেস তা জানা নেই কারও । যদিও এব্যাপারে কিছুই বলতে নারাজ রায়গঞ্জ স্টেশন কর্তৃপক্ষ।

Intro:রায়গঞ্জ, ২০ ডিসেম্বর, প্রসুন মৈত্র: এন আর সি আন্দোলনে ক্ষতিগ্রস্ত হয়েছে রেলপথ আর সেকারনে লাগাতার সাতদিন ধরে বন্ধ রাধিকাপুর এক্সপ্রেস ট্রেন, চরম দূর্ভোগে জেলার হাজার হাজার যাত্রী। প্রতিদিনই রায়গঞ্জ স্টেশনে এসে ফিরে যাচ্ছেন যাত্রীরা। চিকিৎসা থেকে জরুরি প্রয়োজনে কলকাতায় যেতে পারছেন না উত্তর দিনাজপুর জেলার বাসিন্দারা। উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ে থেকে প্রতিদিনই সকালে নোটিশবোর্ডে টাঙিয়ে দিচ্ছে " রাধিকাপুর এক্সপ্রেস ট্রেন আজ বন্ধ "।

সিটিজেন অ্যামান্ডমেন্ড আইন ও এন আর সি'র প্রতিবাদে সারা দেশের সাথে সাথে উত্তাল হয়ে উঠেছিল এরাজ্যও। উত্তরবঙ্গ থেকে দক্ষিনবঙ্গ অগ্নিগর্ভ পরিস্থিতি হয়ে ওঠে সারা রাজ্য। আন্দোলনকারীদের বিক্ষোভের মুখে পড়ে ক্ষতিগ্রস্ত হয় রেলওয়ে ব্যাবস্থা। গত ১৪ ডিসেম্বর রায়গঞ্জ থেকে কলকাতা যাওয়ার একমাত্র ট্রেন রাধিকাপুর এক্সপ্রেস বন্ধ করে দেওয়া হয়। আজও চালু হয়নি ট্রেন। ফলে চরম দুর্ভোগে পড়েছেন রায়গঞ্জের বাসিন্দারা। উত্তরবঙ্গের অন্যান্য ট্রেনগুলি চালু হলেও কবে থেকে চালু হবে রাধিকাপুর এক্সপ্রেস তা জানা নেই কারও। এব্যাপারে কিছু বলতে নারাজ রায়গঞ্জ রেল স্টেশন কর্তৃপক্ষ।

বাইট ১) শামিম আখতার ( যাত্রী)
২) কিংশুক পোদ্দার ( যাত্রী)Body:AbcdConclusion:Abcd

ABOUT THE AUTHOR

...view details