পশ্চিমবঙ্গ

west bengal

এই রাজ্যপাল শুধু দেখেন না, কথাও বলেন : দিলীপ ঘোষ

By

Published : Jan 30, 2020, 2:28 PM IST

Updated : Jan 30, 2020, 3:00 PM IST

ব্যারাকপুরে চায় পে চর্চ্চা অনুষ্ঠানে তৃণমূলকে আক্রমণ করলেন দিলীপ ঘোষ ৷ ছাত্র বিক্ষোভের কারণে কলকাতা বিশ্ববিদ্যালয়ে সমাবর্তনে রাজ্যপালের যোগ দিতে না পারা নিয়ে রাজ্য সরকারকেই আক্রমণ করেন তিনি ৷

dilip
দিলীপ ঘোষ

ব্যারাকপুর, 30 জানুয়ারি: "এই রাজ্যপাল শুধু দেখেন না । কথাও বলেন । এতদিনে সত্যি কথা বলার লোক এসেছে । সরকারের ভুল ধরাটাই তাঁর দায়িত্ব ।" ব্যারাকপুরে চায়ে পে চর্চায় যোগ দিয়ে মন্তব্য করলেন রাজ্য BJP সভাপতি দিলীপ ঘোষের ।

সম্প্রতি ছাত্র বিক্ষোভের জন্য কলকাতা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে যোগ দিতে পারেননি রাজ্যপাল ৷ বিশ্ববিদ্যালয় গিয়েও ফিরে আসতে হয় তাঁকে ৷ তার আগে যাদবপুরের সমাবর্তনে তাঁর সঙ্গে একই ঘটনা ঘটে ৷ এমনকি সেইবার ছাত্র বিক্ষোভের কারণে ভিতরে পর্যন্ত ঢুকতে পারেননি ৷ গেট থেকেই ফিরে আসতে হয় ৷ বারংবার রাজ্যপালের সঙ্গে এই আচরণের সমালোচনা করেন দিলীপবাবু ৷ এই বিষয়ে সরাসরি তিনি রাজ্য সরকারকে আক্রমণ করেন ৷

বলেন, "যখন কেউ কাউকে ভয় পায় তখন সে তাকে দেখে চিৎকার করতে থাকে ৷ কুকুর থেকে শুরু করে মানুষ সবারই এই অভ্যাস ৷ রাজ্য সরকার এখন নিজেদের বিপদ বুঝে চিৎকার করছে ৷ কারণ সত্যি কথা বলতে পারা রাজ্যপালের মতো একজন মানুষ আছেন ৷ এই রাজ্যপাল শুধু দেখেন না কথাও বলেন ৷ কারণ এটা তাঁর দায়িত্ব ৷ সরকারের যে ভুল-ত্রুটি আছে সেগুলিকে ধরিয়ে দিয়ে সঠিক পথে নিয়ে আসাই তাঁর দায়িত্ব ৷ কিন্তু সরকার সঠিক পথে আসছে না ৷"

রাজ্য সরকার মতুয়া সম্প্রদায়ের মানুষকে সম্মান করেনি বলে অভিযোগ তোলেন তিনি ৷ বলেন, "তৃণমূল কংগ্রেস মতুয়া সম্প্রদায়কে কোনওদিন সম্মান দেয়নি । তাদের কেবলমাত্র ভোটার হিসেবে ব্যবহার করেছে। BJP এই সমাজকে নাগরিকত্ব দেওয়ায় তৃণমূল তা সহ্য করতে পারেনি । সেজন্যই মতুয়া সম্প্রদায়ের প্রতিষ্ঠাতা হরিচাঁদ ঠাকুরের মূর্তি ভাঙচুর করা হয়েছে । তৃণমূল কংগ্রেস সম্পর্কে মানুষের সচেতন হওয়া উচিত ৷"

Last Updated : Jan 30, 2020, 3:00 PM IST

ABOUT THE AUTHOR

...view details