পশ্চিমবঙ্গ

west bengal

Amdanga criminal arrest : আমডাঙায় 60 লাখ টাকা ছিনতাইয়ের ঘটনার কিনারা, গ্রেফতার 5

By

Published : Oct 7, 2021, 10:22 PM IST

এই ছিনতাইয়ের ঘটনায় ধৃত পাঁচ দুষ্কৃতীকে নিজেদের হেফাজতে নিতে শুক্রবার তাদের বারাসত আদালতে পেশ করবে আমডাঙা থানার পুলিশ ।

Amdanga criminal arrest
24 ঘণ্টার মধ্যে আমডাঙায় ৬০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনার কিনারা করল পুলিশ

বারাসত, 7 অক্টোবর : 24 ঘণ্টার মধ্যেই মাছ ব্যবসার 60 লাখ টাকা ছিনতাইয়ের ঘটনার কিনারা করল পুলিশ । ঘটনায় যুক্ত পাঁচ দুষ্কৃতীকেও গ্রেফতার করা হয়েছে । বাজেয়াপ্ত হয়েছে ছিনতাইয়ে ব্যবহৃত স্করপিও গাড়ি,আগ্নেয়াস্ত্র-সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ নথি । তবে, ছিনতাইয়ের 60 লাখ টাকার মধ্যে 40 লাখ টাকা উদ্ধার হলেও বাকি টাকা এখনও উদ্ধার করা সম্ভব হয়নি বলে জানিয়েছে পুলিশ । ধৃতদের জেরা করে বাকি টাকা উদ্ধারের চেষ্টা চলাচ্ছে পুলিশ ৷

বুধবার আমডাঙার গাদামারার 34 নম্বর জাতীয় সড়কে একটি ভিন রাজ্যের ট্রাক আটকে চালক ও খালাসিকে আগ্নেয়াস্ত্র দেখিয়ে মাছ ব্যবসার 60 লাখ টাকা ছিনতাই করে পালিয়েছিল কয়েকজন দুষ্কৃতী। চালকের অভিযোগ পেয়ে দ্রুত ঘটনার তদন্ত শুরু করে পুলিশের বিশেষ দল । সূত্র মারফত খবর পেয়ে নদিয়ার রানাঘাটে অভিযান চালিয়ে ধরা হয় পাঁচ দুষ্কৃতীকে । উদ্ধার হয় ছিনতাইয়ের অধিকাংশ টাকা ।

আরও পড়ুন : Malda Gang Rape : ছাত্রীকে গণধর্ষণে অভিযুক্তদের গ্রেফতারির দাবিতে জাতীয় সড়ক অবরোধ মালদায়

বৃহস্পতিবার এক সাংবাদিক সম্মেলনে বারাসত পুলিশ জেলার পুলিশ সুপার রাজনারায়ণ মুখোপাধ্যায় বলেন, "ঘটনার সঙ্গে আরও দু-একজন যুক্ত থাকতে পারে । তাঁদের খোঁজে তল্লাশি চলছে । সেই সঙ্গে বাকি টাকাও উদ্ধারের চেষ্টা করা হচ্ছে। " 24 ঘণ্টার মধ্যে আমডাঙা থানার বিশেষ তদন্তকারী দল এই ঘটনার কিনারা করায় একে পুলিশের বড়সড় সাফল্য হিসেবেই দেখছেন জেলার পুলিশ সুপার ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে , 28 সেপ্টেম্বর অন্ধ্রপ্রদেশ থেকে একটি মাছ বোঝাই দশ চাকার ট্রাক রওনা দিয়েছিল পশ্চিমবঙ্গের উদ্দেশে । 1 অক্টোবর ট্রাকটি পৌঁছয় নদিয়ার রানাঘাটে মাছের ডেলিভারি করতে । সেখান থেকে মাছ বিক্রি বাবদ 60 লক্ষ টাকা নিয়ে 6 অক্টোবর ফের অন্ধপ্রদেশের উদ্দেশে রওনা দেন ট্রাক চালক । বিপুল এই টাকা নিয়ে যাওয়ার খবর আগাম জানতে পেরে যায় দুষ্কৃতীদের একটি দল । সেই মতো আগে থেকেই একটি স্করপিও গাড়ি নিয়ে আমডাঙার 34 নম্বর জাতীয় সড়কে ওত পেতে বসেছিল কয়েকজন দুষ্কৃতী । ট্রাকটি গাদামারার কাছে আসতে স্করপিও গাড়ি দিয়ে আটকে দেওয়া হয় । এরপর চালক ও খালাসিকে আগ্নেয়াস্ত্র দেখিয়ে 60 লাখ টাকা ছিনতাই করে চম্পট দেয় দুষ্কৃতীরা । এরপরই তদন্তে নেমে 24 ঘণ্টার মধ্যে ছিনতাইয়ের কিনারা করে আমডাঙা থানার পুলিশ ।

এই ছিনতাইয়ের ঘটনায় ধৃত পাঁচ দুষ্কৃতীকে নিজেদের হেফাজতে নিতে শুক্রবার তাদের বারাসত আদালতে পেশ করবে আমডাঙা থানার পুলিশ ।

ABOUT THE AUTHOR

...view details