পশ্চিমবঙ্গ

west bengal

TMC Councillor Husband: স্কুল শিক্ষিকাদের হুমকি ও হেনস্তার অভিযোগ, কাঠগড়ায় তৃণমূল কাউন্সিলরের স্বামী

By

Published : Jul 27, 2023, 5:24 PM IST

School Teachers Harassed: স্কুলের শিক্ষিকাদের হুমকি ও হেনস্তা করার অভিযোগ উঠল তৃণমূল কাউন্সিলরের স্বামীর বিরুদ্ধে ৷ তিনি আবার ওই স্কুলেরই শিক্ষক ৷ তবে অভিযোগ অস্বীকার তাঁর কাউন্সিলর স্ত্রীর ৷

TMC Councillor Husband allegedly harassed teachers
শিক্ষিকাদের হুমকি ও হেনস্তা

স্কুলের শিক্ষিকাদের হুমকি ও হেনস্তার অভিযোগ বনগাঁয়

বনগাঁ, 27 জুলাই: স্ত্রী তৃণমূলের কাউন্সিলর, সেই সুযোগেই শিক্ষক স্কুলে এসে ঠিক মত ক্লাস করান না ৷ অন্যান্য শিক্ষক-শিক্ষিকাদের বিভিন্নভাবে হেনস্তা করেন এবং স্কুলে নিজের আধিপত্য বজায় রাখতে চান ৷ কেউ প্রতিবাদ করলে তাকে বিভিন্নভাবে হুমকি দেন ৷ এমনটাই অভিযোগ উঠল অমিতাভ দাস নামে স্কুলেরই এক সহ-শিক্ষকের বিরুদ্ধে । যাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল উত্তর 24 পরগনার বনগাঁ কুমুদিনী গার্লস স্কুলের প্রথমিক বিভাগে । থানার দারস্থ হয়েছেন প্রধান শিক্ষিকা-সহ অন্যান্য শিক্ষিকারা । অমিতাভর স্ত্রী বন্দনা দাস কীর্তনীয়া বনগাঁ পৌরসভার 9 নম্বর ওয়ার্ডের কাউন্সিল । পালটা তাঁর অভিযোগ, স্বামীকে স্কুলে শারীরিক অত্যাচার এবং মারধর করে মিথ্যা অভিযোগ করা হচ্ছে । অমিতাভ এখন বনগাঁ হাসপাতালে ভরতি বলে দাবি করেছেন বন্দনা ।

শিক্ষিকাদের অভিযোগ, অমিতাভ দাস কয়েক বছর ধরে স্কুলের শিক্ষিকাদের সঙ্গে অভব্য আচরণ করছেন ৷ এমনকী হুমকিও দিয়ে আসছেন । এসআই ও এএস অমিতাভকে বুঝিয়ে সমস্যার সমাধান করার চেষ্টা করেছেন । কিন্তু উনি শুনতে নারাজ । শিক্ষিকাদের দাবি, স্কুলের একটি সামাজিক মাধ্যমের গ্রুপে উলটো পালটা ছবি ও ভিডিয়ো পোস্ট করেন অমিতাভ দাস । কেউ প্রতিবাদ করলে তাকে স্কুলের সিড়ি থেকে ধাক্কা মেরে ফেলে দেওয়ার হুমকি দেন তিনি । এমনকী ওয়ার্ডের মহিলাদের দিয়ে হেনস্থা করার ও ট্রেনিং আটকে দেওয়ার মত হুমকিও দেন ।

সোমা সরকার নামে এক শিক্ষিকা বলেন, "গতকাল স্কুলের অফিস রুমে শিক্ষক শিক্ষিকাদের মধ্যে বিষয়টি নিয়ে আলোচনা হয় এবং এখানেই সব মিটে যায় । আজ সকালে স্কুলে প্রার্থনার শেষের দিকে উনি সমস্ত পড়ুয়াদের সামনে আমার উপর চড়াও হয় ।" কুমুদিনী বালিকা বিদ্যালয়ের প্রাথমিক বিভাগের প্রধান শিক্ষিকা মলিনা সিকদার বলেন, "অমিতাভ বাবু স্কুলে সঠিকভাবে ক্লাস করেন না । তিনি বলেন, তাঁর স্ত্রী জনপ্রতিনিধি তাই ওয়ার্ডে অনেক কাজ থাকে ৷ সেই কারণে তিনি সঠিক সময়ে স্কুলে আসেনও না । স্কুলের প্রার্থনা চলাকালীন আজ এক শিক্ষিকার উপরে চড়াও হয় । উনি সবসময়ই হুমকি দিয়ে থাকেন সুন্দরবন ট্রান্সফার করিয়ে দেবেন । ওয়ার্ডের থেকে মহিলাদের নিয়ে এসে হেনস্তা করাবেন । প্রতিবাদ করলেই হুমকি দিতে থাকেন । আমরা এর প্রতিকার চাই ।"

অন্যদিকে বন্দনা দাস কীর্তনীয়া বলেন, "আমার স্বামী সুস্থভাবে স্কুলে গিয়েছিল । এখন হাসপাতালে ভরতি । তাঁকে মানসিক এবং শারীরিকভাবে অত্যাচার করা হয়েছে । স্কুলের শিক্ষিকারা মিথ্যা অভিযোগ করছে ।" বিষয়টি নিয়ে তিনি পুলিশের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন বন্দনা ।

আরও পড়ুন:তোলা না-দেওয়ায় শিক্ষকের বাড়িতে হামলার অভিযোগ, কাঠগড়ায় তৃণমূল কাউন্সিলর

ABOUT THE AUTHOR

...view details