পশ্চিমবঙ্গ

west bengal

Bjp leader murder : গোপালনগরে বিজেপি নেতাকে মারধর করে খুন, অভিযুক্ত তৃণমূল

By

Published : Sep 4, 2021, 6:53 PM IST

মৃত বিজেপি নেতা অরুণকুমার সরকার ওরফে সুজয় (56) চারবারের পঞ্চায়েত সদস্য । অতীতে পঞ্চায়েতের উপপ্রধানও ছিলেন তিনি ।

bjp leader allegedly murder by tmc in Gopalnagar of north 24 parganas
bjp leader allegedly murder by tmc in Gopalnagar of north 24 parganas

গোপালনগর, 4 সেপ্টেম্বর : ফের রাজ্যে খুন বিজেপি নেতা ৷ উত্তর 24 পরগনার গোপালনগর থানার নহাটা 87-এর কাকডাঙ্গা এলাকার ঘটনা । অভিযোগের তির তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে ৷ মৃত বিজেপি নেতা অরুণকুমার সরকার ওরফে সুজয় (56) চারবারের পঞ্চায়েত সদস্য । অতীতে পঞ্চায়েতের উপপ্রধানও ছিলেন তিনি । বর্তমানে তিনি দিঘাড়ি গ্রাম পঞ্চায়েতের বিরোধী দলনেতা । তবে বিজেপির তোলা অভিযোগ অস্বীকার করেছে শাসকদল ।

বিজেপি সূত্রে জানা গিয়েছে, গত 31 অগস্ট নহাটা বাজার সংলগ্ন চৌবেড়িয়া 2 নম্বর পঞ্চায়েতে বিজেপির প্রধানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাবে ভোটাভুটি ছিল । সেই ভোটে প্রচুর মানুষ জড়ো করেছিল তৃণমূল । তারা পুলিশের মদতে বিজেপির নেতা-কর্মীদের হেনস্থা করেছিল বলে অভিযোগ ৷ সেখানে অন্যান্য বিজেপি নেতাদের সঙ্গে দিঘাড়ি গ্রাম পঞ্চায়েতের বিরোধী দলনেতা অরুণকুমার সরকারও উপস্থিত ছিলেন । ভোটাভুটি শেষে বিকেলে নহাটা বাজার থেকে গাড়ি নিয়ে বাড়ি ফিরছিলেন অরুণবাবু । অভিযোগ, সেই সময়ই তৃণমূল কংগ্রেসের কর্মীরা পিছন থেকে লাঠি দিয়ে তাঁকে মারধর করে ৷ তাঁর বুকে পিঠে আঘাত লাগে । আহত অবস্থায় ওই বিজেপি নেতাকে পাল্লা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যান দলের কর্মীরা । সেখানে প্রাথমিক চিকিৎসার পরে তাঁকে ছেড়ে দেওয়া হয় । শনিবার ভোররাতে হঠাৎ তাঁর বুকে, পিঠে যন্ত্রণা শুরু হয় । হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় তাঁর ৷

স্বামীর মৃত্যুতে কান্নায় ভেঙে পড়েন ওই বিজেপি নেতার স্ত্রী শিবানী সরকার ৷ তিনি বলেন, "চৌবেড়িয়া 2 নম্বর গ্রাম পঞ্চায়েতে অনাস্থা ভোটাভুটির দিন আমার স্বামীকে তৃণমূল কংগ্রেসের কর্মীরা মারধর করে । সেই মারধরের কারণেই মৃত্যু হয়েছে ।" এই ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তির দাবি করেছেন তিনি । এই বিষয়ে বনগাঁ দক্ষিণ বিধানসভায় বিজেপির বিধায়ক স্বপন মজুমদার বলেন, "তৃণমূলের লোকেরা অরুণকুমার সরকারকে মারধর করে ৷ তিনি মারধর সহ্য করতে পারেননি ৷ যে কারণে তাঁর মৃত্যু হয়েছে । দোষীদের শাস্তির দাবি জানাচ্ছি ।"

আরও পড়ুন : TMC joining : তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন কালিয়াগঞ্জের বিজেপি বিধায়ক

যদিও বিজেপির তোলা অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল কংগ্রেস ৷ গোপালনগর দু'নম্বর ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি নিশীথ বালা বলেছেন, "সব মৃত্যুই দুঃখজনক । রাজনীতি করতে এসে কারও মৃত্যু হোক আমরা এটা চাই না । বিজেপি বিধায়ক নিজেই উত্তেজনা ছড়িয়েছিলেন ৷ অরুণকুমার সরকারের মৃত্যুতে যদি তৃণমূলের দিকে আঙুল ওঠে তাহলে সেটা ঠিক নয় ৷ ওনার কিছুদিন আগে স্ট্রোক হয়েছিল ৷ তাই ময়নাতদন্তের রিপোর্ট এলেই সঠিক কারণ জানা যাবে ।"

খবর পেয়ে মৃত বিজেপি নেতার বাড়িতে দেখা করতে যান বনগাঁ দক্ষিণের বিজেপি বিধায়ক স্বপন মজুমদার-সহ এলাকার বিজেপি নেতা-কর্মীরা । ঘটনাস্থলে যায় গোপালনগর থানার পুলিশ । পুলিশ দেহটি ময়নাতদন্তের পাঠিয়েছে ।

আরও পড়ুন : BJP-TMC : বনগাঁয় বিজেপিতে ভাঙন, 2 হাজার কর্মী-সমর্থক ফিরলেন তৃণমূলে

ABOUT THE AUTHOR

...view details