পশ্চিমবঙ্গ

west bengal

কলকাতার পর এবার বর্ধমানে নার্সিং ছাত্রীর অস্বাভাবিক মৃত্যু

By

Published : Nov 18, 2019, 5:38 PM IST

Updated : Nov 18, 2019, 9:00 PM IST

বর্ধমানে অস্বাভাবিক মৃত্যু নার্সিং ছাত্রীর । মৃতের নাম রিয়া দে (19) । রাজ্য সরকারের প্রমোটিজ় ট্রেনিং স্কুলে পড়ত রিয়া ।

ছবি

বর্ধমান, 18 নভেম্বর : কলকাতা ন্যাশনাল মেডিকেল কলেজ ও হাসপাতালের পর এবার বর্ধমানের প্রমোটিজ় ট্রেনিং স্কুল । মৃত্যু হল আর এক নার্সিং ছাত্রীর । হস্টেলের ঘর থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয় তাকে । মৃতের নাম রিয়া দে (19) । বাড়ি বাঁকুড়ার বিষ্ণুপুরে । খবর পেয়ে ঘটনাস্থানে গেছে পুলিশ । মৃত্যুর কারণ খতিয়ে দেখা হচ্ছে ।

রাজ্য সরকারের প্রমোটিজ় ট্রেনিং স্কুলে পড়ত রিয়া । অক্টোবর মাসে ANM (Auxillary nursing midwifery ) কোর্সে ভরতি হয়েছিল । আজ তাকে ক্লাসে দেখতে না পেয়ে হস্টেলে এসে খুঁজতে শুরু করে বন্ধুরা । রিয়ার রুমের সামনে এসে দেখে দরজা ভিতর থেকে বন্ধ । ধাক্কাধাক্কি করেও কোনও সাড়া পাওয়া যায়নি । পরে ওই স্কুলের কেয়ারটেকার ও অন্যরা এসে দরজা ভেঙে ভিতরে ঢোকে । দেখে ঘরের ভেতর রিয়ার দেহ ঝুলছে । খবর পেয়ে ঘটনাস্থানে পৌঁছায় পুলিশ । ঘর থেকে একটি সুইসাইড নোট উদ্ধার করেছে পুলিশ । তাতে লেখা, যে ANM কোর্সে ভরতি হয়েছিল রিয়া, সেই কোর্সের জন্য উপযুক্ত পরিকাঠামো ছিল না এই স্কুলে । বিষয়টি সে মেনে নিতে পারছিল না । উচ্চমাধ্যমিক পাশ করার পরে সে ভূগোলে অনার্স পড়ার সুযোগ পেয়েও ছেড়ে দেয় । পরে ANM কোর্সে ভরতি হয় । কিন্তু সেখানে ভরতি হওয়াই কাল হল বলে উল্লেখ করেছে নোটে । যদিও লেখাটা রিয়ার কি না তা খতিয়ে দেখছে পুলিশ ।

দেখুন ভিডিয়ো

স্থানীয়দের অভিযোগ ঘটনার পর ছাত্রীর ডায়েরির পাতা থেকে সুইসাইড নোট ছিঁড়ে ফেলার চেষ্টা করে কেয়ারটেকার । নার্সিং স্কুলের তরফে দাবি, আত্মহত্যা করেছে রিয়া । এই ঘটনায় স্কুলের ভারপ্রাপ্ত ইনচার্জ রীতা চ্যাটার্জি বলেন, "অক্টোবর মাস থেকে ক্লাস শুরু হয়েছে । পড়াশোনার জন্য কাউকে সেভাবে চাপ দেওয়া হয়নি । আজ রিয়া ক্লাসে না আসায় অন্য ছাত্রীরা খুঁজতে যায় । তারপর জানতে পারি আত্মহত্যা করেছে সে । ওই ছাত্রীর বাড়িতে খবর দেওয়া হয়েছে ।"

দিনকয়েক আগে হস্টেলে অস্বাভাবিক মৃত্যু হয়েছিল নার্সিং ছাত্রী সমাপ্তি রুইদাসের । কলকাতা ন্যাশনাল মেডিকেল কলেজ ও হাসপাতালের নার্সিংয়ের ছাত্রী ছিল সে ।

Intro:নার্সিং ছাত্রীর অস্বাভাবিক মৃত্যু ঘিরে চাঞ্চল্য বর্ধমানে, কারণ নিয়ে ধোঁয়াশা

পুলক যশ, বর্ধমান





এবার নার্সিং ছাত্রীর অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ালো বর্ধমান শহরের জগতবেড় এলাকায়। রাজ্য সরকারের প্রমোটিজ ট্রেনিং স্কুল নামে ওই নার্সিং স্কুলের তরফে দাবি করা হয়েছে ওই ছাত্রী আত্মহত্যা করেছে। নার্সিং ট্রেনিং স্কুল সূত্রে জানা গেছে ওই ছাত্রীর নাম রিয়া দে (১৯)। তার বাড়ি বাঁকুড়া জেলার বিষ্ণুপুর থানা এলাকায়। গত অক্টোবর মাসে ANM (Auxillary nursing midwifery ) কোর্সে সে ট্রেনিং স্কুলে ভর্তি হয়েছিল। সোমবার বেলায় সে ক্লাসে না যাওয়ায় অন্যান্য ছাত্রীরা তার খোঁজে হোস্টেলে আছে। তারা দেখে দরজা বন্ধ। এরপর দরজায় ধাক্কাধাক্কি করে তারা রিয়ার সাড়া না পাওয়ায় স্কুলের কেয়ারটেকার সহ অন্যান্যরা ছুটে আসে। ছুটে আসে স্থানীয় যুবকেরাও। স্থানীয়দের অভিযোগ ঘটনার পর ছাত্রীর ডায়েরির পাতা থেকে সুইসাইড নোট ছিঁড়ে ফেলার চেষ্টা করে কেয়ারটেকা। খবর পেয়ে ঘটনাস্থলে যায় বর্ধমান থানার পুলিশ।


রিয়ার এক ক্লাসমেট জানায়, অন্যান্য দিনের মতো সকালবেলা ঘুম থেকে উঠে ছিল রিয়া। এদিন রিয়া প্রথমে যাবে না বলে জানালেও পরে জানায় দেরি করে যাবে। কিন্তু অনেক বেলা পেরিয়ে গেলেও সে ক্লাসে না আসায় তারা তার খোঁজে রুমে যায়। দেখে দরজা ভেতর থেকে বন্ধ।
পুলিশ যে ডায়েরির পাতা উদ্ধার করেছে সেই ডায়েরি পাতায় লেখা ছিল, ANM কোর্সে সে ভর্তি হয়েছিল কিন্তু সেই কোর্সের জন্য উপযুক্ত পরিকাঠামোর এই স্কুলে ছিল না। ফলে সে নার্স হতে পারবে না। তাই সে বিষয়টি মেনে নিতে পারছিল না। উচ্চমাধ্যমিক পাশ করার পরে সে ভূগোলে অনার্স পেয়ে ছেড়ে দেয়, পরে সে জিএনএম কোর্স সুযোগ পেয়েছিল অনেক পরে ততদিনে সে এএন এম কোর্সে ভর্তি হয়ে যায়। এখানে ভর্তি হওয়াই কাল হলো বলে সে ডায়ারির পাতায় উল্লেখ করেছে। যদিও লেখাটা তার কিনা তা পুলিশ খতিয়ে দেখছে।

ওই স্কুলের ভারপ্রাপ্ত ইনচার্জ রীতা চ্যাটার্জি বলেন, অক্টোবর মাস থেকে ক্লাস শুরু হয়েছে। পড়াশোনার জন্য কাউকে সেভাবে চাপ দেওয়া হয়নি। এদিন ছাত্রীটি ক্লাসে না আসায় অন্য ছাত্রীরা খুঁজতে গিয়ে দেখে তার ঘরের দরজা বন্ধ। তারপরেই তারা জানতে পারে ছাত্রীটি আত্মহত্যা করেছে। ওই ছাত্রীর বাড়িতে খবর দেওয়া হয়েছে।Body:নার্সিং ছাত্রীর অস্বাভাবিক মৃত্যু Conclusion:ঘিরে চাঞ্চল্য
Last Updated :Nov 18, 2019, 9:00 PM IST

ABOUT THE AUTHOR

...view details