পশ্চিমবঙ্গ

west bengal

Fake Aadhaar card : মালদায় ফের আধার কার্ড জালিয়াতি চক্রের হদিশ

By

Published : Sep 6, 2021, 4:01 PM IST

মালদা জেলায় আবার আধার কার্ড জালিয়াতি করার হদিশ মিলল ৷ গোপন সূত্রে খবর পেয়ে পুলিশি অভিযানে বেশ কিছু আধার কার্ড তৈরির ফর্ম, সহ নানা বৈদ্যুতিন সামগ্রী উদ্ধার হয় ৷ এর আগে হরিশ্চন্দ্রপুরে একাধিকবার এই চক্রের খোঁজ পায় পুলিশ ৷ এই ঘটনার সঙ্গে কে বা কারা জড়িত তা খুঁজে বের করতে তদন্ত শুরু করেছে পুলিশ ৷

Fraud Aadhaar card
আধার কার্ড জালিয়াতি চক্রের হদিশ

মালদা, 6 সেপ্টেম্বর : ফের আধার কার্ড জালিয়াতি চক্রের হদিশ মিলল মালদায়। তথ্যের ভিত্তিতে হানা দিয়ে আধার কার্ডের একাধিক ফর্ম সহ নানা বৈদ্যুতিন সরঞ্জাম উদ্ধার করল মানিকচক থানার পুলিশ। এই চক্রের মূল পাণ্ডাদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

গোপন সূত্রে খবর পেয়ে মানিকচক থানার পুলিশের একটি দল লালবাথানি এলাকায় হানা দেয়। পুলিশের অভিযানের টের পেয়ে ঘটনাস্থল থেকে আগেই পালিয়ে যায় দুষ্কৃতীরা। তবে একটি দোকান থেকে পুলিশ কর্মীরা বেশ কিছু আধার কার্ড তৈরির ফর্ম, সহ নানা বৈদ্যুতিন সামগ্রী উদ্ধার করে।

আরও পড়ুন :Coal Case : কয়লা পাচার কাণ্ডে ইডির নজরে একাধিক বেসরকারি সংস্থা

মানিকচক থানার পুলিশ জানিয়েছে, তথ্যের ভিত্তিতে লালবাথানি এলাকার একটি দোকানে গতকাল রাতে হানা দেওয়া হয়। অভিযানের টের পেয়ে অভিযুক্তরা পুলিশ পৌঁছনোর আগেই সেখান থেকে পালিয়ে যায়। ওই দোকানে তল্লাশি চালিয়ে উদ্ধার হয় বেশ কিছু আধার কার্ডের ফর্ম। উদ্ধার হয় একটি ল্যাপটপ, একটি প্রিন্টার, একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, একটি রেটিনা স্ক্যানার ও একটি ছোটো চার চাকার গাড়ি। প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে, সরকারের অনুমোদন ছাড়া জাল আধারকার্ড তৈরির কাজ চলত এই দোকানে। এই চক্রের পেছনে কারা জড়িত রয়েছে তা জানতে পুলিশি তদন্ত শুরু করা হয়েছে।

আরও পড়ুন :Malda mass-beating : চোর সন্দেহে মানসিক ভারসাম্যহীনকে ল্যাম্পপোস্টে বেঁধে মারধর ; গ্রেফতার এক

উল্লেখ্য, এর আগেও মালদা জেলায় আধার কার্ড জালিয়াতি চক্রের হদিশ মিলেছে। একাধিকবার মালদার হরিশ্চন্দ্রপুরে এই চক্রের খোঁজ পেয়েছে পুলিশ। এই চক্রে জড়িত থাকা বেশ কয়েকজনকে গ্রেফতারও করা হয়েছে। তবে মানিকচকে প্রথম এই চক্রের হদিশ মিলল। তবে কী এই চক্রের মূল পাণ্ডারা মানিকচককে গোপন আস্তানা করে তুলছে, সেই প্রশ্নই ভাবাচ্ছে পুলিশ প্রশাসনকে ।

ABOUT THE AUTHOR

...view details