পশ্চিমবঙ্গ

west bengal

Weather Forecast : দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা, উত্তরবঙ্গে জারি কমলা সতর্কতা

By

Published : Aug 1, 2021, 7:14 AM IST

Updated : Aug 1, 2021, 8:41 AM IST

বঙ্গোপসাগরে যে নিম্নচাপের সৃষ্টি হয়েছিল এই মুহূর্তে সেটি ঝাড়খণ্ড ও বিহারের উপর অবস্থান করছে ৷ আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর আগামী 24 ঘণ্টায় দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে হালকা ও মাঝারি বৃষ্টিপাত হতে পারে ৷ কিন্তু উত্তরবঙ্গের জেলাগুলোতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৷ যার ফলে জারি করা হয়েছে কমলা সর্তকতা ৷

দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা
Weather Forecast

কলকাতা, 1 অগস্ট : বিহার ও ঝাড়খণ্ডে সরল নিম্নচাপ ৷ফলে কিছুটা হলেও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কমতে চলেছে বৃষ্টির পরিমাণ ৷ তবে আগামী 24 ঘণ্টায় উত্তরবঙ্গের জেলাগুলোতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে । দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা ও মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

এই মুহূর্তে সুস্পষ্ট নিম্নচাপ ঝাড়খণ্ড ও বিহারের উপর অবস্থান করছে। এর প্রভাবে আগামী কয়েকদিন বিহারে ভারী বৃষ্টির সর্তকতা জারি করা হয়েছে । মঙ্গলবার পর্যন্ত মধ্যপ্রদেশ ও ছত্তিশগড়ে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস আছে ।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী দার্জিলিং, কালিম্পংয়ে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই দুই জেলায় 200 মিলিমিটার বা তার বেশি বৃষ্টিপাত হতে পারে। দার্জিলিং, কালিম্পংয়ে অতি ভারী বৃষ্টির জন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে। উত্তরবঙ্গের আরও তিনটি জেলা জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে ।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে সুস্পষ্ট নিম্নচাপের প্রভাব কেটে গিয়েছে দক্ষিণবঙ্গে । বর্ষার যে স্বাভাবিক নিয়ম সেই অনুযায়ী বৃষ্টি হবে দক্ষিণবঙ্গে।

আরও পড়ুন : বৃষ্টিতে ফুঁসছে কোপাই-সহ একাধিক নদী

আগামী 24 ঘণ্টায় কলকাতায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাত হতে পারে । আগামী 24 ঘণ্টায় কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা 32 ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা 27 ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে।

Last Updated : Aug 1, 2021, 8:41 AM IST

ABOUT THE AUTHOR

...view details