পশ্চিমবঙ্গ

west bengal

Sukanta Majumdar Appeals: বালুরঘাটের সঙ্গে কর্ণাটকের যোগাযোগ আরও মজবুত করতে রেলমন্ত্রীকে চিঠি সুকান্তর

By

Published : Aug 3, 2023, 3:36 PM IST

Sukanta Majumder Appeals to Rail Minister: রাজ্যে রেল পরিষেবার মান উন্নত করতে রেলমন্ত্রীকে খোলা চিঠি সুকান্ত মজুমদারের ৷ রেলমন্ত্রকের কাছে তিনটি পৃথক রেল প্রকল্পের প্রস্তাব জমা দিলেন বালুরঘাটের সাংসদ ৷

Sukanta Majumdar
রেলমন্ত্রীকে চিঠি সুকান্তর

কলকাতা, 3 অগস্ট: রাজ্যের ট্রেন পরিষেবার মান আরও উন্নত করতে একাধিক প্রকল্পের প্রস্তাব করলেন সুকান্ত মজুমদার। বুধবার রাতে তিনটি চিঠির মাধ্যমে কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের কাছে তিনটি পৃথক প্রকল্পের প্রস্তাব জমা দেন বালুরঘাটের সাংসদ ৷ দক্ষিণ দিনাজপুরের ট্রেন পরিষেবাকে আরও উন্নত করতে এবং সাধারণ মানুষের যাতায়াতের সুবিধার্থে তিনি বেশ কয়েকটি প্রকল্পের আর্জি জানান কেন্দ্রীয় রেলমন্ত্রকের কাছে।

সংসদের বাদল অধিবেশনে বাংলার বিভিন্ন বিষয় নিয়ে সুকান্ত মজুমদার-সহ বাংলার অন্যান্য বিজেপি সাংসদদের সঙ্গেও কেন্দ্রীয় নেতৃত্ব বারে বারে বৈঠকে বসেছে। তৃণমূলের দুর্নীতি থেকে শুরু করে আসন্ন লোকসভা নির্বাচন-সহ একাধিক বিষয় নিয়ে আলোচনাও হয়েছে। বুধবার রাতে রাজ্য সভাপতির সঙ্গে বৈঠক করেন অশ্বিনী বৈষ্ণব। বাংলার অন্যান্য জেলার মতোই দক্ষিণ দিনাজপুরের বহু মানুষও চিকিৎসার জন্য প্রতি বছর দক্ষিণ ভারতে যান বলে বৈঠকে অশ্বিনী বৈষ্ণবকে জানান সুকান্ত মজুমদার ৷

রেলমন্ত্রীকে চিঠি সুকান্তর

আরও পড়ুন:সরকার ফেলতে চাইছে না বিজেপি, আচমকাই সুর বদল সুকান্তর

সীমান্তবর্তী হিলি থেকে প্রতিদিনই প্রচুর বাংলাদেশীরা বালুরঘাট হয়ে দক্ষিণ ভারতের যায়। ঠিক সে কারণেই বালুরঘাট থেকে সরাসরি দক্ষিণ ভারতের ট্রেনের দাবি অনেকদিনের। বালুরঘাটের সাধারণ মানুষ সরাসরি যশোবন্তপুর পর্যন্ত যাওয়ার জন্য ট্রেনের প্রয়োজনীয়তা অনেকদিন দরেই উপলব্ধি করে আসছে বলে জানান সাংসদ সুকান্ত মজুমদার। চিঠিতে বলা হয়েছে, সাধারণ যাত্রী থেকে শুরু করে ছাত্র-ছাত্রী ও পর্যটক এবং বহুমানুষ চিকিৎসার জন্য ওই রাজ্যে যান। তাই যশোবন্তপুর পর্যন্ত ট্রেন পরিষেবা থাকলে তাঁরা বিশেষভাবে উপকৃত হবে।

এছাড়াও আরও একটি পৃথক চিঠিতে গাজোল থেকে গুঞ্জারিয়া হয়ে ইটাহার পর্যন্ত এবং বুনিয়াদপুর থেকে কালিয়াগঞ্জ পর্যন্ত ট্রেন পরিষেবা চালু করার আর্জি জানান বালুরঘাটের সাংসদ। এর পাশাপাশি তিনি তাঁর তৃতীয় চিঠিতে বালুরঘাট, গঙ্গারামপুর এবং বুনিয়াদপুরকে অমৃত ভারত স্টেশন প্রকল্পের আওতায় আনার প্রস্তাব দিয়েছেন তিনি। এছাড়াও বালুরঘাট-হিলি রেল প্রকল্প এবং জেলার রেলের জমিতে স্টেডিয়াম নিয়েও আলোচনা হয়েছে বলে জানিয়েছেন সুকান্ত।

আরও পড়ুন:সীমান্ত নিরাপত্তায় যোগাযোগ ব্যবস্থাকে উন্নত করতে উদ্যোগী কেন্দ্রীয় সড়ক ও পরিবহণ মন্ত্রক

ABOUT THE AUTHOR

...view details