পশ্চিমবঙ্গ

west bengal

Partha Chatterjee: পুজোয় কুঠুরিবন্দি পার্থ, হতাশা বাড়ছে প্রাক্তন তৃণমূল মহাসচিবের

By

Published : Oct 3, 2022, 7:55 PM IST

Updated : Oct 3, 2022, 9:31 PM IST

Partha Chatterjee News

পুজোতে মনমরা পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) ৷ কারও সঙ্গে কথাবার্তা বলছেন না ৷ অন্যদিকে খুশিমনে সংশোধনাগারের পুজোর কাজকর্ম করছেন পার্থ 'ঘনিষ্ঠ' অর্পিতা মুখোপাধ্যায় (Arpita Mukherjee) ৷

কলকাতা, 3 অক্টোবর: অন্যান্য বছরগুলোতে এমন সময় প্রধান পৃষ্ঠপোষক হিসেবে নাকতলা উদয়ন সংঘের পুজোয় অতিথি আপ্যায়ণে ব্যস্ত থাকেন তিনি । কিন্তু এবার পুজোটা এক্কেবারে ভিন্ন পার্থ চট্টোপাধ্যায়ের জন্য । শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় অভিযুক্ত রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী আপাতত গারদের ওপারে। স্বভাবতই পুজোর দিনগুলিতে মনমরা পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। ঘর থেকে বেরোচ্ছেন না তিনি । জেলের ভিতরেও প্রতিবছর দুর্গাপুজাে হয় । কিন্তু সেই উৎসবে যোগ দিচ্ছেন না প্রাক্তন তৃণমূল মহাসচিব । বরং পুজোর দিনগুলোতে নিজেকে জেলে বন্ধ রাখাতেই স্বাচ্ছন্দ্য বোধ করছেন তিনি। কারও সঙ্গে বিশেষ কথাও বলছেন না বলেই খবর । বিগত কয়েকদিনের মত পুজোর ক'দিন জেলের ভিতরেই কাটাচ্ছেন পার্থ।

অন্যান্য বছরগুলিতে এই উৎসবের দিনগুলিতে সাংবাদিক থেকে সেলিব্রেটি ভিড় করে থাকত তাঁকে নিয়ে । কিন্তু এবার সবকিছুই বদলে গিয়েছে । নিত্যদিন নিয়ম করে বিচারকের কাছে জামিনের জন্য কান্নাকাটি করছেন । আর তা না-মেলায় ক্রমেই হতাশা বাড়ছে একদা রাজ্যের শাসক দলের বিশ্বস্ত সৈনিকের ।

আরও পড়ুন:পুজো আছে, পার্থ নেই ! কাতু'র নাকতলায় আনন্দেও বিষন্নতার সুর

জেলের ভিতরের পুজোয় পার্থর অংশগ্রহণে আপত্তির যথেষ্ট কারণও রয়েছে । জেলের অন্যান্য কয়েদিরা পার্থ চট্টোপাধ্যায়কে দেখে নাকি নানা কটূক্তি করছে । আর সে কারণেই জেল কর্তৃপক্ষ চাইছে অন্যান্য কয়েদিদের ভিড়ে পার্থ চট্টোপাধ্যায়কে না-আনতে । ইতিমধ্যে গোটা বিষয়টি আদালতের নজরেও এসেছে ৷ আদালতের তরফ থেকে নির্দেশ দেওয়া হয়েছে জেলের ভিতরে পার্থ চট্টোপাধ্যায়ের নিরাপত্তা সুনিশ্চিত করতে হবে । তাই বাকি কয়েদিদের থেকে নিরাপদ দূরত্বে তাঁকে রাখা হচ্ছে । এমতাবস্থায় খুশিমতো আর পাঁচজন কয়েদির সঙ্গে তিনি পুজোয় আনন্দ করতে পারছেন না । তবে জানা গিয়েছে, পুজো উদ্বোধনের দিন তিনি সকলের সঙ্গে উপস্থিত থাকতে চেয়েছিলেন। কিন্তু জেল কর্তৃপক্ষ সেই অনুমতি দেয়নি । ফলত পুজোর দিনগুলিতে নিজেকে কুঠুরিবন্দিই রেখেছেন পার্থ ।

আরও পড়ুন:পুজোর মরশুম জেলেই কাটবে পার্থ-অর্পিতার, পড়তে পারেন জেরার মুখেও

ওদিকে পার্থ চট্টোপাধ্যায়ের বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) ক্ষেত্রে কিন্তু বিষয়টা তেমন নয় । পুজোর আগে আইনজীবী এবং পরিবারের পক্ষ থেকে তাকে নতুন জামা-কাপড় দিয়ে যাওয়া হয়েছে । সেগুলি পড়েই অন্যান্যদের সঙ্গে পুজোর কাজকর্ম করছেন তিনি । পাশেই রয়েছেন নিয়োগ দুর্নীতি-কাণ্ডে সিবিআই'য়ের হাতে ধৃত কমিশনের প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহা, প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সচিব অশোক সাহা, মধ্যশিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় এবং উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য সুবীরেশ ভট্টাচার্যরা । তারাও মোটামুটি ভালোভাবেই দিন কাটাচ্ছেন । শুধু মনমরা পার্থ ।

Last Updated :Oct 3, 2022, 9:31 PM IST

ABOUT THE AUTHOR

...view details