পশ্চিমবঙ্গ

west bengal

Tarak Singh: মোমিনপুরে জল জমার ঘটনায় বিভাগীয় ডিজির কাছে রিপোর্ট তলব তারক সিংয়ের

By ETV Bharat Bangla Team

Published : Sep 4, 2023, 10:50 PM IST

মোমিনপুরে জল জমা বিতর্কে নয়া মোড় ৷ ওই বিষয়ে কলকাতা পৌরনিগমের নিকাশি বিভাগের ডিজির কাছে রিপোর্ট তলব করলেন মেয়র পারিষদ তারক সিং ৷

ETV Bharat
তারক সিং

তারক সিংয়ের বক্তব্য

কলকাতা, 4 সেপ্টেম্বর: কলকাতার মেয়র বনাম মেয়র পারিষদ বিতর্ক থামার কোনও ইঙ্গিত নেই । বরং জল জমা সংক্রান্ত 'ভুল' তথ্য কে পৌঁছে দিলেন মেয়র ফিরহাদ হাকিমের কাছে ? এই প্রশ্নের উত্তর খুঁজতে উঠেপড়ে লেগেছেন মেয়র পারিষদ তারক সিং। বিষয়টি নিয়ে কলকাতা পৌরনিগমের বিভাগীয় ডিজির কাছে রিপোর্ট তলব করলেন তারক সিং ৷ একইসঙ্গে কার্যত এক-দুই করে চারটি প্রশ্নের উত্তরও বিস্তারিতভাবে পৌরনিগমের নিকাশি বিভাগের ডিজি কাছ থেকে তিনদিনের মধ্যে তলব করেছেন তারক সিং।

মূলত যে 4টি প্রশ্নের উত্তর চাওয়া হয়েছে সেই প্রশ্নগুলি হলো 1) মোমিনপুরে জল জমা নেই এমন রিপোর্ট কে দিল মেয়রকে ? 2) নবাব আলী পার্ক পাম্পিং স্টেশনের কাজ সম্পন্ন এমন কথা কে বলল মেয়রকে ! 3) খিদিরপুরে কোথাও জল জমা নেই, এই রিপোর্ট কে দিল মেয়রকে ! 4) 1 সেপ্টেম্বর মেয়র 'টক টু মেয়র' অনুষ্ঠানে উল্লেখ করেছিলেন, খিদিরপুর যে জায়গায় জল জমা ছিল তার সঙ্গে লক গেটের কোনও সম্পর্ক নেই, এই ভুল তথ্য কে বোঝালো তাঁকে ?

তবে বিভাগীয় কাজে যোগাযোগ বিষয়ে কিছু সমস্যা হচ্ছে বলে স্বীকার করেছেন মেয়র পারিষদ তারক সিং । সোমবার তিনি বলেন, "মানসম্মান বিসর্জন দিয়ে কাজ করা যায় না ।" জল জমা বিতর্কের পর সোমবার কলকাতা পৌরনিগমে নিজের ঘরে যান মেয়র পরিষদ তারক সিংহ । অভিযোগের সুরে তিনি জানান, কেউ বা কারা মেয়রের সঙ্গে তাঁর দূরত্ব তৈরি করার চেষ্টা করছে । ফলে তাদেরকে চিহ্নিত করার প্রয়োজন রয়েছে ।

মেয়র পারিষদের জারি করা নির্দেশ

আরও পড়ুন: LBS Protest at KMC: মেয়রের মন্তব্যে সম্মানহানি ! প্রতিবাদে দিনভর পেন-ডাউন এলবিএসদের

এদিন তিনি আরও অভিযোগ করেন, বিভাগীয় কাজে 'কমিউনিকেশন গ্যাপ' হচ্ছে । মেয়রকে যারা তথ্য পরিবেশন করছেন, তারা সঠিক তথ্য দিচ্ছেন না বলে পাল্টা যুক্তি খাড়া করেন তিনি । এই বিতর্ক মেটাতে মেয়র ফিরহাদ হাকিম জানিয়েছিলেন, তারক সিংহের সব বিষয় জানা সম্ভব নয় । তেমনই এদিন জল জমা বিতর্ক নিয়ে মেয়র ফিরহাদ হাকিমকে ক্লিন চিট দিলেন মেয়র পরিষদ নিকাশি । তাঁর অভিযোগ, কিছু লোক আছে যারা মেয়রকে ভুল বোঝাচ্ছেন । এই রিপোর্ট তলব প্রসঙ্গে তাঁর হুশিয়ারি, রিপোর্ট পেলেই দোষীদের বিরুদ্ধে শাস্তি গ্রহণ করা হবে ।

ABOUT THE AUTHOR

...view details