পশ্চিমবঙ্গ

west bengal

Lovlina borgohain : মায়ের চিকিৎসার জন্য কলকাতায় লভলিনা

By

Published : Aug 25, 2021, 7:19 AM IST

Updated : Aug 25, 2021, 8:08 AM IST

ব্রোঞ্জজয়ী অসমকন্যা কলকাতায় ৷ অসুস্থ মায়ের চিকিৎসা করানোর জন্য হঠাৎই কলকাতায় এলেন তিনি ৷ বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে তাঁর মায়ের চিকিৎসা হবে বলে জানিয়েছেন লভলিনা ৷

Lovlina borgohain
তিলোত্তমায় লভলিনা

কলকাতা, 25 অগস্ট : ঝটিকা সফরে কলকাতায় লভলিনা বর্গহাইন। অসুস্থ মায়ের চিকিৎসার জন্যে। কিডনি প্রতিস্থাপন হবে লভলিনার মায়ের। সেই কারণেই তড়িঘড়ি কলকাতায় এসেছিলেন টোকিও অলিম্পিকসে মেয়েদের বক্সিংয়ে ব্রোঞ্জজয়ী লভলিনা। অলিম্পিকসের জন্য ব্যস্ত থাকায় মায়ের চিকিৎসা করাতে সমস্যা হয়েছিল। অসম-কন্যা যখন টোকিওতে পদকের জন্য লড়াই করছিলেন তখন তাঁর মা ছিলেন শয্যাশায়ী। ধীরে ধীরে অবস্থার উন্নতি হয়েছে। লভলিনাও সাফল্যের রং মেখে দেশে ফিরেছেন। ফেরার পরই মায়ের চিকিৎসার জন্য তৎপর হয়ে ওঠেন বক্সার ৷

কলকাতার বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে লভলিনার মায়ের চিকিৎসা হবে। ইতিমধ্যে চিকিৎসকদের সঙ্গে কথা বলেছেন তিনি। লভলিনা জানিয়েছেন, "মায়ের সব পরীক্ষা হয়েছে। চিকিৎসকরা তাঁর সুস্থ হয়ে ওঠার ব্যাপারে আশ্বাস দিয়েছেন।" অলিম্পিকসের আগে থেকেই লভলিনার মা অসুস্থ। তাঁর চিকিৎসার জন্য আগেও কলকাতায় এসেছেন তিনি। অলিম্পিকসের জন্য মাকে নিয়ে আসার সুযোগ হয়ে ওঠেনি।

ব্রোঞ্জজয়ী জানান, "কলকাতায় চিকিৎসার সুযোগ সুবিধা অনেক বেশি। সেই কারণেই এখানে চিকিৎসা করছি মায়ের ৷

টোকিয়ো অলিম্পিকসের মঞ্চেই প্রথমবার খেলতে নেমে পদক জিতেছেন অসমের মেয়েটি। মহিলাদের ওয়াল্টারওয়েট বিভাগে ব্রোঞ্জ জেতেন লভলিনা। সেমিফাইনালে বিশ্বের একনম্বর তারকা তুরস্কের বুসেনাজ সুরমেনেইলের বিরুদ্ধে হারলেও ব্রোঞ্জ পদক পেয়েছেন তিনি। ভারতের তৃতীয় বক্সার হিসাবে অলিম্পিকসের মঞ্চে পদক তাঁর। দেশে এবং নিজের রাজ্যে ফেরার পরে সংবর্ধনার জোয়ারে ভেসে গিয়েছেন।

আরও পড়ুন : অলিম্পিকস পদকজয়ীদের সঙ্গে আলাপচারিতায় মোদি

অসমের মুখ্যমন্ত্রী থেকে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পর্যন্ত লভলিনার সাফল্যকে বাহবা জানিয়েছেন। আপাতত রিং থেকে দূরে লভলিনা মায়ের চিকিৎসার জন্য ব্যস্ত। দ্রুত সবকিছু সামলে রিংয়ে ফেরাই তাঁর লক্ষ্য। একই সঙ্গে ভবিষ্যৎ টুর্নামেন্টের জন্য পরিকল্পনা সাজিয়ে অনুশীলনে ডুব দিতে চান লভলিনা বর্গহাইন।

Last Updated :Aug 25, 2021, 8:08 AM IST

ABOUT THE AUTHOR

...view details