পশ্চিমবঙ্গ

west bengal

Kolkata Medical College: প্রকাশিত হল মেডিক্যাল কলেজের ভোটের ফল

By

Published : Dec 22, 2022, 8:48 PM IST

Updated : Dec 22, 2022, 9:56 PM IST

অবশেষে ভোটপর্ব মিটল কলকাতা মেডিক্যাল কলেজের। 4টি বর্ষের পড়ুয়ারা বেছে নিলেন তাঁদের 21 জনকে। 20 জনকে বেছে নেওয়ার কথা থাকলেও প্রথম বর্ষে পঞ্চম হয়েছেন দু'জন। তাই 21 জনকে বেছে নিতে হল পড়ুয়াদের করানো এই ভোটে (Kolkata Medical College Student Election Result) ।

Kolkata Medical College
মেডিক্যাল কলেজের পড়ুয়ারা

কলকাতা, 22 ডিসেম্বর: শান্তিপূর্ণভাবেই কেটেছে কলকাতা মেডিক্যাল কলেজের (Kolkata Medical College) ভোটপর্ব ৷ মোট ভোট পড়েছে 788টি । আজকের মেডিক্যাল কলেজের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল এক হাজার । প্রার্থী ছিলেন 31। ভোটগণনা শুরু হয়েছিল সাড়ে তিনটে থেকে (Kolkata Medical College Student Election Result) । এরপর প্রকাশিত হল ভোটের ফলাফল ৷ 4টি বর্ষের পড়ুয়ারা বেছে নিলেন তাঁদের 21 জনকে।

বহু প্রতিক্ষার পর অবশেষে প্রকাশিত হল এই মেডিক্যাল কলেজের ভোটের ফল। কর্তৃপক্ষের নির্দেশ না-থাকা সত্ত্বেও পড়ুয়ারা নিজেরা ভোট করিয়েছেন। ভোট পর্ব তদারকি করেছেন চার বিশিষ্ট ব্যক্তি। সকাল 10.15 থেকে শুরু হয়েছিল এই ভোটদান পর্ব ৷ ভোট গণনায় বলা হয়েছিল 4টি বর্ষ থেকে পাঁচজন করে মনোনীত হয়ে 20 জন মোট জয়ী প্রার্থী হবেন। তবে প্রথমবর্ষের পঞ্চম স্থানে 2 জন সমান ভোট পেয়েছেন। যার ফলে জয়ী প্রার্থীর সংখ্যা 21। কলেজ কর্তৃপক্ষ ও সরকারের বিপক্ষে গিয়ে পড়ুয়াদের এই জয়ের উল্লাস দেখা মিলল ভোট গণনার পরে। আবির খেলে মিষ্টি খাইয়ে এই জয়ের উল্লাসে মজলেন তাঁরা। এরপর পুরো কলেজে বিজয় মিছিল করলেন পড়ুয়ারা।

আরও পড়ুন:কলকাতা মেডিক্যাল কলেজের ভোটে অংশ নিচ্ছে না এআইডিএসও

ভোট গণনার শেষে সুজাতা ভদ্র বলেন, "সমস্ত নথি বাতিল ব্যালট ও নমুনা ব্যালট আমরা জমা রেখেছিলাম তা পড়ুয়াদের হাতে তুলে দিচ্ছি। এবার ওনাদের আন্দোলন কীভাবে চালাবে তার সিদ্ধান্ত ওরা নেবে।" এরপর পড়ুয়াদের পক্ষ থেকে অনিকেত কর বলেন, "আমাদের এই নির্বাচন চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল পড়ুয়ারা গণতান্ত্রিক নির্বাচন চায়। যারা বলেছিলেন এটা 50 জনের দাবি, আশা করি তাঁদের চোখে ঠুলি পড়বে। আজকের নির্বাচন বৈধ না-হলে তাহলে কোন ইউনিয়ন বৈধ? আজ ভোট স্বতঃস্ফূর্তভাবে হয়েছে। রাস্তায় উন্নয়ন দাঁড়িয়ে ছিল না। যারা বলেছিলেন কলেজের নির্বাচন হলে ঝামেলা হবে, তাঁদের এই সব ধরনের ভাবনা ডাস্টবিনের ছুড়ে ফেলে দিন। এই নির্বাচন সবার।"

Last Updated : Dec 22, 2022, 9:56 PM IST

ABOUT THE AUTHOR

...view details