পশ্চিমবঙ্গ

west bengal

Kakoli Ghosh Dastidar: মহিলাদের কথা ভাবলে ব্রিজভূষণের বিরুদ্ধে ব্যবস্থা নয় কেন ? বিজেপিকে আক্রমণ কাকলির

By ETV Bharat Bangla Team

Published : Sep 20, 2023, 6:01 PM IST

মহিলা সংরক্ষণ বিলে সমর্থন জানালেও বিষয়টি নিয়ে বিজেপিকে আক্রমণ তৃণমূলের ৷ বুধবার বিলটি নিয়ে লোকসভায় যে আলোচনা চলছে, তাতে অংশ নিয়ে ভারতীয় কুস্তি সংস্থার প্রাক্তন প্রধান তথা বিজেপি সাংসদ ব্রিজভূষণের বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে সরব হন তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদার ৷

ETV Bharat
কাকলি ঘোষ দস্তিদার

কলকাতা, 20 সেপ্টেম্বর:মহিলা সংরক্ষণ বিল নিয়ে বলতে উঠে বুধবার লোকসভায় মহিলা কুস্তিগীরদের হেনস্থা নিয়ে সরব হলেন তৃণমূল কংগ্রেস সাংসদ কাকলি ঘোষ দস্তিদার । মহিলা সংরক্ষণ বিলের প্রশ্নে তৃণমূল সমর্থন জানালেও মহিলাদের বিরুদ্ধে বিজেপি নেতাদের আচরণ নিয়ে এদিন সরব হন বারাসতের এই তৃণমূল সাংসদ । তাঁর কথায়, লোকসভায় মহিলা সংরক্ষণ বিল নিয়ে এসেছে বিজেপি । বাস্তবিকই তারা যদি মহিলাদের নিয়ে এত চিন্তিত হন তাহলে মহিলা কুস্তিগীরদের হেনস্তার ঘটনায় নাম জড়ানো বিজেপি সাংসদ ব্রিজভূষণকে সিংকে ছাড় কেন !

এদিন কাকলি ঘোষ দস্তিদার যখন মহিলা বিল নিয়ে লোকসভায় বক্তব্য রাখছিলেন, তাঁর পাশেই বসেছিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় । অভিষেক বন্দ্যোপাধ্যায়কে পাশে নিয়ে কাকলি বলেন, "এই সরকারের তরফ থেকে বারবার মহিলাদের খাটো করে দেখানোর চেষ্টা করা হচ্ছে । বিজেপির নেতা-মন্ত্রীরা বারবার এটা বোঝানোর চেষ্টা করছেন মহিলারা কখনোই পুরুষের সমান হতে পারেন না ৷ দেশের জন্য মেডেল নিয়ে আসা মহিলা কুস্তিগীরদের উপর উৎপীড়নের ঘটনায় অভিযুক্ত বিজেপি সাংসদ ব্রিজভূষণ সিংয়ের বিরুদ্ধে এখনও কোনও ব্যবস্থা নেয়নি বিজেপি । বিজেপি যদি সত্যিই মহিলাদের উন্নয়ন এবং তাদের অগ্রগতি তাদের সম্মান রক্ষার বিষয় নিয়ে চিন্তিত থাকে তাহলে কেন রাজনৈতিক নেতাদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিচ্ছে না, কেন তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না যারা উন্নাও এবং হাথরসে মহিলাদের উপর অত্যাচার এবং তাদের মৃত্যুর ঘটনায় যুক্ত ।"

আরও পড়ুন: মহিলা সংরক্ষণ বিল রাজীব গান্ধির স্বপ্ন ছিল, লোকসভায় বললেন সোনিয়া

কাকলি ঘোষ দস্তিদারের মতে, নির্বাচনী গিমিক তৈরির জন্যই এই সময়ে এই বিল নিয়ে এসেছে কেন্দ্র । ভোট রাজনীতির কথা ভেবেই এসব করা হচ্ছে । এদিন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রসঙ্গ তুলে আনেন এই তৃণমূল সাংসদ । তিনি বলেন," দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রীর নাম মমতা বন্দ্যোপাধ্যায় । বিজেপি নারী ক্ষমতায়নের কথা বলছেন কিন্তু কেন 16টি রাজ্যে ক্ষমতায় থাকলেও একটি রাজ্যেও তাদের কোনও মহিলা মুখ্যমন্ত্রী নেই !" এদিন মহিলা সংরক্ষণের কথা বলতে গিয়ে বাংলার সরকারের কথা তুলে ধরেন কাকলি ঘোষ দস্তিদার । তিনি জানান, দেশের অন্য যেকোনো রাজ্যের থেকে পশ্চিমবঙ্গে মহিলা মন্ত্রীর সংখ্যা বেশি । দেশের কোনও রাজনৈতিক দল যখন এই সাহস দেখাতে পারেনি তখন বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী কোনও আইন ছাড়াই তা করে দেখিয়েছেন ৷ আইন ছাড়াই এরাজ্যে তেত্রিশ শতাংশের বেশি মহিলা জনপ্রতিনিধি রয়েছেন, শুধু তাই নয় তৃণমূল কংগ্রেস দলেও চল্লিশ শতাংশ সদস্য মহিলা ।

ABOUT THE AUTHOR

...view details