পশ্চিমবঙ্গ

west bengal

Kolkata Medical College: অধ্যক্ষের সঙ্গে স্বাস্থসচিবের বৈঠকেও মিলল না সুরাহা, নির্বাচনের দাবিতে অনড় মেডিক্যালের পড়ুয়ারা

By

Published : Dec 10, 2022, 10:56 PM IST

দু'ঘণ্টার বৈঠকেও মেলেনি কোনও সুরাহা । অন্যদিকে বৈঠক চলাকালীনই স্লোগান দিচ্ছিলেন পড়ুয়ারা । স্বাস্থ্যসচিবের (Health Secretory) গাড়ির সামনেও স্লোগান দেওয়া হয় (Health Secretory meets Super of Kolkata Medical College ) ।

Etv Bharat
Etv Bharat

কলকাতা, 10 ডিসেম্বর: স্বাস্থ্য সচিবের সঙ্গে বৈঠক করার পরেও কাটল না মেডিক্যাল কলেজের জট । ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে সোমবার থেকে উত্তপ্ত কলকাতা মেডিক্যাল কলেজ । বৃহস্পতিবার সকাল থেকে অনশন আন্দোলনে নামে পাঁচ পড়ুয়া । ইতিমধ্যেই অসুস্থ হয়ে পড়েছেন চারজন । তারপরেই শনিবার সন্ধ্যায় কলেজে আসলেন স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগম (Health Secretory) এবং রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা সিদ্ধার্থ নিয়োগী (Health Secretory meets Super of Kolkata Medical College ) ।

এদিন স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগম এবং রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা সিদ্ধার্থ নিয়োগী মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ও পড়ুয়াদের চার সদস্যের কমিটির সঙ্গে প্রায় দু'ঘণ্টার বৈঠক করেন । বৈঠকের মাঝেই অনশনকারী পড়ুয়াদের দেখতে আসেন স্বাস্থ্যসচিব ও স্বাস্থ্য অধিকর্তা । তাঁদের সঙ্গে কথাও বলেন। তারপর ফের অধ্যক্ষের সঙ্গে বৈঠক করেন তাঁরা । যদিও বৈঠক চলাকালীনই স্লোগান দিচ্ছিলেন পড়ুয়ারা । স্বাস্থ্যসচিবের গাড়ির সামনেও স্লোগান দেওয়া হয় ।

বৈঠকের মাঝেই অনশনকারী পড়ুয়াদের দেখতে আসেন স্বাস্থ্যসচিব ও স্বাস্থ্য অধিকর্তা

তবে এই দু'ঘণ্টার বৈঠকেও মেলেনি কোনও সুরাহা । স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগম বলেন, "এখন জি-20 সম্মেলন চলছে । ফলে কোনভাবেই এই নির্বাচন করা সম্ভব নয় । তাঁদের যে দাবি রয়েছে সেগুলো নিয়ে আলোচনা করা হবে । তবে নির্বাচন এখন হবে না । আমরা অনুরোধ করছি তাঁরা যেন এই আন্দোলন তুলে নেয় ।"

আরও পড়ুন: 30 ঘণ্টা পার, ছাত্র অনশন অব্যাহত কলকাতা মেডিক্যালে

এরপর পড়ুয়াদের পক্ষ থেকে সাফ জানিয়ে দেওয়া হয়, যতদিন না তাদের তিন দফা দাবি মেনে নেওয়া হবে তার আগে পর্যন্ত তারা তাদের আন্দোলন বা অনশন তুলবে না । মঙ্গলবার আবার একটা বৈঠক আছে সেই বৈঠকের পর তারা সিদ্ধান্ত নেবেন ।"

ABOUT THE AUTHOR

...view details