পশ্চিমবঙ্গ

west bengal

HC on Soumendu Adhikari: হাইকোর্টে ফের রক্ষাকবচ পেলেন সৌমেন্দু অধিকারী

By

Published : Sep 29, 2022, 3:45 PM IST

Updated : Sep 29, 2022, 4:20 PM IST

HC on Soumendu Adhikari
হাইকোর্টে ফের রক্ষাকবচ পেলেন সৌমেন্দু অধিকারী ()

সৌমেন্দু অধিকারীকে ফের গ্রেফতার না করার নির্দেশ হাইকোর্টের (Calcutta High Court) । আপাতত রক্ষাকবচ পেলেন তিনি (Soumendu Adhikari Gets Safeguard from HC)। তবে তাঁকে তদন্তে সহযোগিতা করতে হবে। তদন্তকারী অফিসারদের কাছে হাজিরা দিতে হবে।

কলকাতা, 29 সেপ্টেম্বর: শ্মশান দুর্নীতি মামলায় ফের রক্ষাকবচ পেলেন সৌমেন্দু অধিকারী (Soumendu Adhikari) ৷ পূর্ব মেদিনীপুরের কাঁথি শ্মশানের জন্য বরাদ্দ জায়গায় বেআইনিভাবে দোকান নির্মাণের অভিযোগ রয়েছে সৌমেন্দুর বিরুদ্ধে ৷ গত 11 অগস্ট কলকাতা হাইকোর্ট একটি অন্তর্বতী নির্দেশে রক্ষাকবচ দিয়েছিল তাঁকে ৷ কিন্তু পরে কাঁথি থানা তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য সমন পাঠায় ৷ সেই সমন খারিজের দাবিতে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন শুভেন্দু-ভ্রাতা ৷ বৃহস্পতিবার অর্থাৎ, 29 সেপ্টেম্বর এই মামলার রায়ে ফের রক্ষাকবচ পেলেন সৌমেন্দু (Soumendu Adhikari Gets Safeguard from HC) ৷

দশমীর পরে তদন্তকারী অফিসাররা তাঁকে ডাকতে পারবে বলে নির্দেশ দিলেন বিচারপতি রাজাশেখর মান্থা। সৌমেন্দু অধিকারীর অভিযোগ, এর আগে তাঁর বিরুদ্ধে তিনটি এফআইআর ছিল। সুপ্রিম কোর্টের (Supreme Court) নির্দেশ মোতাবেক তাঁর বিরুদ্ধে কোনও গুরুত্বপূর্ণ পদক্ষেপ নেওয়া যাবে না। কিন্তু কাঁথি শ্মশানের জমিতে বে-আইনিভাবে দোকান তৈরি করে বিক্রির অভিযোগে কাঁথি থানা তার বিরুদ্ধে নতুন করে নোটিশ জারি করে।

সেই নোটিশকেই চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হন সৌমেন্দু অধিকারী। রাজ্যের অ্যাডভোকেট জেনারেলের দাবি, তাঁকে যে নোটিশ দেওয়া হয়েছে শুধুমাত্র তদন্তের স্বার্থে তাঁকে ডাকা হয়েছে। তিনি যদি তদন্তে সহযোগিতা করেন তাহলে তদন্তের সুবিধা হয়। এরপরই বিচারপতি রাজাশেখর মান্থা ওই নির্দেশ জারি করেন।

আরও পড়ুন:স্কুলে নিয়োগ দুর্নীতি হিমশৈলের চূড়া, পুরো প্যানেল বাতিলের হুঁশিয়ারি বিচারপতি বিশ্বজিৎ বসুর

Last Updated :Sep 29, 2022, 4:20 PM IST

ABOUT THE AUTHOR

...view details