পশ্চিমবঙ্গ

west bengal

Lemon Juice for Traffic Police: মানবিক গৃহবধূর বানানো সরবতে তেষ্টা মিটছে ট্রাফিক পুলিশদের, আপ্লুত পুলিশ সুপার

By

Published : Jun 7, 2023, 7:53 PM IST

গরমে একটু স্বস্তি দিতে মোড়ে মোড়ে ট্রাফিক পুলিশদের লেবুর সরবৎ খাওয়ালেন গৃহবধূ ৷ তাঁকে সঙ্গ দিয়েছেন টোটো চালক স্বামী ৷

heatwave in Bengal
ট্রাফিক পুলিশদের লেবুর সরবৎ

ট্রাফিক পুলিশদের লেবুর সরবৎ খাওয়ালেন গৃহবধূ

জলপাইগুড়ি, 7 জুন: তীব্র তাপপ্রবাহে নাজেহাল অবস্থা রাজ্যবাসীর ৷ আর্দ্রতার জেরে ঘামে ভিজছে জামাকাপড় ৷ স্বাভাবিকভাবেই রাস্তায় কর্তব্যরত ট্রাফিক পুলিশদেরও নাজেহাল অবস্থা ৷ এই অবস্থায় তাদের কষ্ট একটু লাঘব করতে জলপাইগুড়িতে ট্রাফিক পুলিশদের জন্য বাড়ি থেকে লেবুর সরবৎ করে এনে খাওয়ালেন এক গৃহবধূ ৷

স্বামী পেশায় টোটো চালক ৷ তাই গরমে রাস্তায় সারাদিন যে কী কষ্ট হয়, তা তিনি খুব ভালোভাবে বোঝেন ৷ তীব্র গরমে রোদে ঠায় দাঁড়িয়ে থাকতে হয় ট্রাফিক পুলিশদের । সেবাকে পরম ধর্ম পাথেয় করে তাই স্বামীকে সঙ্গে নিয়েই ট্রাফিক পুলিশের বুথে বুথে ঘুরে কর্মীদের সরবৎ খাওয়ালেন গৃহবধূ সুমি দেবনাথ । স্বামী স্ত্রীর ট্রাফিক পুলিশের প্রতি এমন মানবিক রূপ দেখে আপ্লুত পুলিশ সুপারও ।

পাতকাটা কলোনীর বাসিন্দা টোটো চালক মানিক দেবনাথ ৷ রোজ সকাল থেকে জলপাইগুড়ি শহরে টোটো চালান তিনি । পাতকাটা থেকে গোশালামোড় হয়ে জলপাইগুড়ি শহরে টোটো করে যাত্রী নিয়ে চলাচল করেন মানিক । তাঁর চলার পথে এই রোদে প্রতিদিন দাঁড়িয়ে থাকতে দেখেন তিনি ট্রাফিক পুলিশদের ৷ তাদের কর্মব্যস্ততা দেখে প্রায়ই তাঁর মনে নাড়া দিত । বাড়িতে গিয়ে স্ত্রী সুমি দেবনাথকে রোদে দাঁড়িয়ে ট্রাফিক পুলিশের কষ্টের কথা জানান । এরপরেই তাঁরা সিদ্ধান্ত নেন ট্রাফিক পোস্টে কর্মরত পুলিশ কর্মীদের সরবৎ বানিয়ে খাওয়াবেন ।

আরও পড়ুন:উত্তর থেকে দক্ষিণ তাপপ্রবাহের সতর্কতা, ভ্যাপসা গরম চলবে পাঁচ দিন

সুমি দেবনাথ বলেন, "আমি একজন গৃহবধূ । আমার স্বামী একজন টোটো চালক । সারাদিন রোদে তিনি টোটো চালান । তাঁর কষ্টটা আমি বুঝি । ফলে রাস্তার কড়া রোদে দাঁড়িয়ে থাকা ট্রাফিক পুলিশদের কতটা কষ্ট হয় তাও আমি বুঝতে পারি । তাই আমি আজ স্বামীকে সঙ্গে করে নিয়ে লেবুর সরবৎ বানিয়ে তাদের খাওয়াচ্ছি । গোশালামোড়, দিনবাজার, বেগুনটারি-সহ বিভিন্ন ট্রাফিক পোস্টে গিয়ে পুলিশ কর্মীদের আমি জল খাওয়ালাম ।"

লেবুর সরবৎ করে এনে খাওয়ালেন এক গৃহবধূ

মানিক দেবনাথ জানান, সকালে টোটো চালিয়ে দুপুরে স্ত্রীকে নিয়ে সরবৎ বানিয়ে তা বিতরণ করছেন । ট্রাফিক পুলিশে যারা কাজ করেন তাদের মাথার ওপরে কোন শেড নেই । তীব্র গরমে তারা ডিউটি করছেন । মাথার উপরে রোদ আবার পায়ের নীচে পিচের তাপ । তারা যে কী কষ্ট করেন, তা তিনি জানেন । জল তেষ্টা তাদেরও পায় । তাই ট্রাফিক পুলিশদের তাই সরবৎ খাওয়াচ্ছেন মানিক ও তাঁর স্ত্রী ।

ট্রাফিক পুলিশদের খাওয়ানো হল লেবুর সরবৎ

আরও পড়ুন:গরমে সুস্থ থাকতে চিকিৎসকের পরামর্শ মেনে চলুন

সরবৎ খেয়ে ট্রাফিক পুলিশ বীরেন মোহন্ত বলেন, "আমাদের জন্য এই দম্পতি যে সরবৎ করে এনেছেন এটাই অনেক । উনি আমাদের কথা ভেবেছেন এটাতেই আমরা খুশি ।" জলপাইগুড়ির পুলিশ সুপার খান্ডালবাহালে উমেশ গণপত বলেন, "মানিক ও সুমি দেবনাথ ট্রাফিক পুলিশের কষ্টটা যে বুঝতে পেরেছেন তাতে ধন্যবাদ না জানিয়ে পারা যায় না । তারা বাড়ি থেকে সরবৎ করে নিয়ে এসে খাওয়ালেন এটাই আমাদের বিরাট প্রাপ্তি ।"

ABOUT THE AUTHOR

...view details