পশ্চিমবঙ্গ

west bengal

Abhishek Banerjee: পাণ্ডুয়ায় অভিষেকের নির্বাচনী প্রচারে কালো পতাকা দেখিয়ে আটক এক

By

Published : Jul 5, 2023, 9:11 PM IST

স্থানীয় তৃণমূলের তরফে দাবি করা হয়েছে, অভিষেককে কালো পতাকা দেখানোর সময় তৃণমূল কর্মীরা তাঁকে বারণ করা সত্ত্বেও তিনি শোনেনি ৷ পরে পুলিশ ছাদে উঠে আফতাব নামক ওই যুবককে টেনে নামায়।

Etv Bharat
অভিষেকের নির্বাচনী প্রচারে কালো পতাকা

অভিষেকের নির্বাচনী প্রচারে কালো পতাকা

পাণ্ডুয়া, 5 জুলাই: অভিষেকের মিছিলে কালো পতাকা দেখিয়ে আটক এক যুবক। নাম আফতাব আলি। হুগলির পাণ্ডুয়ায় নির্বাচনী প্রচারের সময় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের উদ্দেশে কালো পতাকা দেখানোর অভিযোগ উঠেছে ওই যুবকের বিরুদ্ধে ৷ আর সেই অপরাধেই তাঁকে আটকও করেছে পুলিশ ৷ যদিও বিষয়টি নিয়ে স্থানীয় তৃণমূল নেতৃত্বের দাবিতেও অস্পষ্টতা ধরা পড়েছে ৷ সিপিএম প্রার্থীর ছেলে ওই ব্যক্তিকে মানসিক ভারসাম্যহীন বলে দেগে দিয়েছে তৃণমূল ৷

জানা গিয়েছে, ওই যুবকের বাড়ি সরাই তিননা গ্রাম পঞ্চায়েতের মহাদেবপুরে। বুধবার পাণ্ডুয়ার পঞ্চায়েত নির্বাচনী প্রচারের আসেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এলাকার কলবাজার থেকে কাকলি সিনেমা হল পর্যন্ত রোড-শো করেন অভিষেক। এদিন কোহিনূর রাইস মিলের মাঠে নামে অভিষেকের হেলিকপ্টার ৷ সেখেন থেকে কলবাজারে আসেন তিনি ৷ আর রোড-শো শুরুর আগে থেকেই পাশের একটি বাড়ির ছাদ থেকে ক্রমাগত এক যুবক কালো রঙের কাপড় নাড়তে থাকে ৷ যদিও তখনও অভিষেক এসে পৌঁছননি রোড-শো শুরুর স্থানে ৷ কিন্তু তার আগেই অতি তৎপরতা লক্ষ্য করা যায় স্থানীয় পুলিশ-প্রশাসনের কর্তাদের ৷

স্থানীয় তৃণমূলের তরফে দাবি করা হয়েছে, অভিষেককে কালো পতাকা দেখানোর সময় তৃণমূল কর্মীরা তাঁকে বারণ করা সত্ত্বেও তিনি পতাকা নাড়তে থাকেন ৷ ঘটনায় তৃণমূল কর্মী-সমর্থরা উত্তেজিত হয়ে ওঠে। এরপরই এলাকায় মোতায়েন পুলিশ কর্মীরা ছাদে উঠে আফতাব নামক ওই যুবককে টেনে নামায়। পুলিশ যুবককে পাণ্ডুয়া থানায় নিয়ে গিয়েছে বলে জানা যায়। স্থানীয় সূত্রে খবর, পঞ্চায়েত ভোটে যুবকের মা সিপিএমের প্রার্থী হয়েছেন এবার। তবে তাঁর মামা একজন তৃণমূল কর্মী। কিন্তু কী কারণে ওই যুবক এই ঘটনা ঘটালেন তা এখনও পুলিশের কাছে পরিষ্কার নয়।

পুলিশ সূত্রে খবর, যুবকের কথার মধ্যে বিস্তর অসঙ্গতি রয়েছে। কী কারণে তিনি এই ধরনের ঘটনা ঘটিয়েছেন, তা জানার জন্য জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সিপিএমের দাবি, তৃণমূলের অন্তর্দ্বন্দ্বের কারণেই এই ঘটনা। তৃণমূলের অবশ্য বক্তব্য, মানসিকভাবে বিকারগ্রস্ত হওয়ার কারণে এই ঘটনা ঘটিয়েছেন ওই যুবক। পালটা ওই যুবক তাদের দলের সঙ্গে ওই যুবক যুক্ত নয় বলে জানিয়েছে সিপিএম। সিপিআইএম নেতা রামকৃষ্ণ রায়চৌধুরী বলেন, "কোনও ব্যক্তি হয়তো কোনও কারণে প্রতিবাদ করেছেন। তার হয়তো পরিচয় জানলে দেখা যাবে সে তৃণমূল করে। তৃণমূলের অন্তর্দ্বন্দ্বের বহিঃপ্রকাশ এটা।"

আরও পড়ুন:দিল্লিতে বাংলার হয়ে দাবি আদায়ের আন্দোলনে থাকতে পারেন মমতাও, ইঙ্গিত অভিষেকের

তৃণমূল পাণ্ডুয়া ব্লক সভাপতি সঞ্জয় ঘোষ বলেন, "জানতে পারলাম কোনও এক সংখ্যালঘু ব্যক্তি কালো পতাকা দেখিয়েছে। পুলিশ জানতে পেরে তাকে আটক করেছে। পরে জানতে পেরেছি তাঁর মা সিপিএম-এর প্রার্থী হয়েছেন পঞ্চায়েতে। হিরো হওয়ার জন্য এমন কাজ করেছে হয়তো ৷ পরে জানতে পারি সে মানসিক ভারসাম্যহীন। আমাদের এখানে কোনও দ্বন্দ্ব নেই। ওই যুবক রাজনীতির সঙ্গে যুক্ত নয়।"

ABOUT THE AUTHOR

...view details