পশ্চিমবঙ্গ

west bengal

Smriti Irani at Hooghly: মাহেশের মন্দিরের আদলে তৈরি হোক শ্রীরামপুর স্টেশন, আবেদন স্মৃতির কাছে

By

Published : Sep 19, 2022, 7:58 PM IST

Shrirampur railway station should be built as Mahesh temple model, priest appeals to Smriti Irani
মাহেশের মন্দিরের আদলে তৈরি হোক শ্রীরামপুর স্টেশন আবেদন স্মৃতি ইরানি কাছে ()

মাহেশের মন্দিরের আদলে তৈরি হোক শ্রীরামপুর স্টেশন (Serampore railway station)৷ বঙ্গ সফররত কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি (Smriti Irani at Hooghly) কাছে এই দাবি জানালেন শ্রীরামপুর মাহেশ জগন্নাথ মন্দিরের সেবাইত ৷

শ্রীরামপুর, 19 সেপ্টেম্বর: মাহেশের আদলে শ্রীরামপুর স্টেশন (Shrirampur railway station) করার দাবি জানানো হল কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির (Smriti Irani) কাছে । শ্রীরামপুর মাহেশ জগন্নাথ মন্দিরের সেবাইত কেন্দ্রীয় মন্ত্রীকে কাছে পেয়ে এই অনুরোধ করেন । কেন্দ্রে রেলমন্ত্রী থাকাকালীন মমতা বন্দ্যোপাধ্যায় শ্রীরামপুর স্টেশনকে মাহেশের আদলে তৈরি করার পরিকল্পনা নিয়েছিলেন । কিন্তু তা অর্ধসমাপ্ত হয়ে রয়েছে (Smriti Irani at Hooghly)। মাহেশের জগন্নাথ মন্দিরের সেবাইত পিয়াল অধিকারী এই স্টেশনকে মাহেশের আদলে (Mahesh temple) করার অনুরোধ জানান ।

লোকসভা প্রভাস যোজনা কর্মসূচিতে তিনদিনের বঙ্গ সফরে এসেছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি । সোমবার বেলা এগারোটায় কলকাতা বিমানবন্দরে নেমে প্রথমে তিনি যান হুগলির শ্রীরামপুরে বিজেপির দলীয় কার্যালয়ে । বিজেপি সূত্রের খবর, তিন দিনে 21টি জায়গা পরিদর্শন করবেন কেন্দ্রীয় মন্ত্রী । শ্রীরামপুর লোকসভার বেশ কয়েকটি বিধানসভা এলাকায় জনসংযোগ এবং দলীয় বৈঠকে অংশ নেবেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি ।

সোমবার সকালে হুগলির শ্রীরামপুরে দলীয় কার্যালয়ে সাংগঠনিক বৈঠকে অংশ নেন তিনি । এরপর রিষড়ার বাঙুরপার্কে একটি হলে জনসংযোগ সেরে বিকেল তিনটে নাগাদ মাহেশ জগন্নাথ মন্দিরে পুজো দেন তিনি । একইসঙ্গে উত্তরপাড়ার বহু প্রাচীন ও ঐতিহ্যময় জয়কৃষ্ণ লাইব্রেরি পরিদর্শন করেন । স্বাধীনতা সংগ্রামী ও সাহিত্যিকদের আবক্ষ মূর্তিতে মাল্য করেন । তবে এ দিন সাংবাদিকদের কিছুই বলতে চাননি স্মৃতি । মঙ্গল ও বুধবার হুগলির মশাট, জাঙ্গিপাড়া ডানকুনি-সহ বিভিন্ন জায়গার নানা কর্মসূচিতে অংশগ্রহণ করবেন তিনি ।

আরও পড়ুন:ফোনে স্মৃতির গলা চিনতে না পারায় যোগীরাজ্যের কর্মীর বিরুদ্ধে তদন্তের নির্দেশ

মাহেশের জগন্নাথ মন্দিরের সেবাইত পিয়াল অধিকারী বলেন, "2019 সালে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বপ্নের প্রকল্প করে দিয়েছেন । রন্ধনশালা, প্রসাধন কেন্দ্র-সহ বিভিন্ন জায়গায় ঘুরিয়ে দেখাই মন্ত্রীকে । তাঁর কাছে অনুরোধ জানালাম, শ্রীরামপুর স্টেশনের যে গৌরব সেটা যেন ফিরে আসে । দক্ষিণেশ্বর স্টেশন দক্ষিণেশ্বর মন্দিরের আদলে তৈরি, বেলুড় মঠের স্টেশনটা বেলুড় মঠের আদলে তৈরি, শ্রীরামপুর স্টেশন যেন মাহেশ জগন্নাথ মন্দিরের আদলে তৈরি করা হয় । এটা শুধু মাহেশ বা শ্রীরামপুরবাসীর নয়, সারা পশ্চিমবঙ্গবাসীর গর্ব হবে ।" কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন, বিষয়টি তিনি রেলমন্ত্রীকে জানাবেন ।

ABOUT THE AUTHOR

...view details