পশ্চিমবঙ্গ

west bengal

Agnipath Scheme Protest: অগ্নিপথ ইস্যুতে শ্রীরামপুরে রেল অবরোধ, মোদি সরকারকে তোপ কল্যাণের

By

Published : Jun 19, 2022, 2:07 PM IST

অগ্নিপথ প্রকল্পের প্রতিবাদে (Agnipath Scheme Protest) শ্রীরামপুরে যুবকরা রেল অবরোধ ও বিক্ষোভ কর্মসূচি করল (Rail blocked in Serampore) । পরে রেল পুলিশের অনুরোধে অবরোধ উঠে যায় । এই নিয়ে মোদি সরকারের বিরুদ্ধে তোপ দেগেছেন শ্রীরামপুরের সাংসদ তৃণমূলের কল্য়াণ বন্দ্যোপাধ্যায় ৷

Rail blocked in Serampore due to Agnipath Scheme Protest
Agnipath Scheme Protest

শ্রীরামপুর,19 জুন: অগ্নিপথ ইস্যুতে মোদি সরকারের সমালোচনায় এবার সরব হলেন শ্রীরামপুরের সাংসদ তৃণমূলের কল্য়াণ বন্দ্যোপাধ্যায় ৷ মমতা বন্দ্যোপাধ্য়ায়ের দলের এই সাংসদের দাবি, যুবকদের ভবিষ্যৎ নষ্ট করে দিচ্ছে মোদি সরকার ৷ রবিবার তিনি যখন এই মন্তব্য করছেন, তখন তাঁর সংসদীয় এলাকাই উত্তপ্ত হয়েছে অগ্নিপথ ইস্যুতে (Agnipath Scheme Protest) ৷ এদিন রবিবার শ্রীরামপুরে রেল স্টেশন সংলগ্ন রেল গেটে অবরোধ বিক্ষোভ হয় Rail blocked in Serampore) । প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির কুশপুতুল দাহ করা হয় । রেল লাইনের উপরেই বিক্ষোভ ও কুশপুতুল দাহ করা হয় । এই প্রকল্প বন্ধের দাবিতে স্লোগান দেয় বিক্ষোভকারীরা । পরে রেল পুলিশের অনুরোধে অবরোধ উঠে যায় ।

এই প্রকল্প বন্ধের দাবিতে স্লোগান দেয় বিক্ষোভকারীরা

এক আন্দোলনকারী দীপক সিং বলেন, "কেন্দ্র সরকারের কালা কানুনের বিরোধ করছি আমরা । বিহার, উত্তরপ্রদেশে যেভাবে অগ্নিপথ নিয়ে আন্দোলন হচ্ছে, এখানেও শুরু হবে আগামিদিনে । কেন্দ্রীয় সরকার যদি আমাদের কথা না শোনে তাহলে রেল অবরোধ হবে । বাংলা থেকে একটাও ট্রেন উত্তরপ্রদেশ, দিল্লি যাবে না । এর পরে আমার দিল্লি ঘেরাও করব । দেশের জন্য দেশের সেনাবাহিনী সঙ্গে কোনও সমঝোতা হওয়া উচিত নয় । সেনাবাহিনী নিয়ে মোদিজি যা করছেন, তা আগামী লোকসভায় বুঝতে পারবেন ।"

রেল লাইনের উপরেই কুশপুতুল দাহ

এবিষয়ে কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, "নরেন্দ্র মোদি যে সমস্ত নীতিগুলো নিচ্ছে । যাঁরা যুবক, তাঁদের ভবিষ্যত নষ্ট করে দিচ্ছে । চার বছরের চাকরি দেবে, এটা কোনও কথা হল ? তাহলে যুবকদের ভবিষ্যত কী ? চার বছরেই চাকরি জীবন শেষ । সারা দেশে হিংসা ছড়াচ্ছে, সেটা ঠিক নয় । কেন্দ্র যা নীতি নেয়, তাতে মানুষের কোনও ভালো হয় না । নরেন্দ্র মোদি যখন থেকে সরকারে এসেছে, তখন থেকে অসন্তোষের বাতাবরণ তৈরি হয়েছে । বিজেপি নেতা-নেত্রীদের উত্তেজিত অনেক কথা বার্তা বলছেন । মানুষ ধৈর্য্য চ্যুতি ঘটেছে । ধ্বংসাত্মক আন্দোলনে কিছু পাওয়া যায়, সেটাও আমি মানি না ।"

শ্রীরামপুরে রেল অবরোধ ও বিক্ষোভ কর্মসূচি

আরও পড়ুন: Agnipath Scheme protest: ব্যারাকপুরে অগ্নিপথ বিক্ষোভে ব্যাহত ট্রেন চলাচল, লাঠিচার্জ পুলিশের

উল্লেখ্য, কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং অগ্নিপথ প্রকল্পের সূচনা করেছিলেন । প্রকল্পের অধীনে সাড়ে 17 থেকে 21 বছরের তরুণ-তরুণীদের চার বছরের জন্য সেনাবাহিনীতে নিয়োগ করা হবে । প্রায় 45 হাজার তরুণ-তরুণীকে নেওয়া হবে অগ্নিপথ প্রকল্পে । কিন্তু বিক্ষোভকারীদের দাবি, এই প্রকস্পের মাধ্যমে বেকার যুবকদের নিয়ে খেলা চলছে ৷ এই প্রকল্প প্রত্যাহার করতে হবে (Rail blocked in Serampore due to Agnipath Scheme Protest) ।

ABOUT THE AUTHOR

...view details