পশ্চিমবঙ্গ

west bengal

Suicide in Lockup: লকআপে আত্মহত্যার চেষ্টা, 10 দিন পর অবশেষে মৃত্যু যুবকের; শুরু বিভাগীয় তদন্ত

By

Published : Nov 22, 2022, 12:10 PM IST

Youth attempted suicide in Siliguri police lockup, finally dies after 10 days
লকআপে আত্মহত্যার চেষ্টা, 10 দিন পর অবশেষে মৃত্যু যুবকের; শুরু বিভাগীয় তদন্ত ()

শিলিগুড়িতে পুলিশ লকআপে (Siliguri police lockup) থাকা যুবক গলায় পায়জামার দড়ির ফাঁস দিয়ে আত্মহত্যার (Suicide in Lockup) চেষ্টা করেছিলেন । দশদিন চিকিৎসা চলার পর অবশেষে তাঁর মৃত্যু হল ৷ এই ঘটনায় আইসি-সহ চার পুলিশ কর্মীর বিরুদ্ধে গাফিলতির অভিযোগে শুরু হয়েছে বিভাগীয় তদন্ত ।

শিলিগুড়ি, 22 নভেম্বর: শত চেষ্টা করেও হল না প্রাণরক্ষা । পুলিশ লকআপে আত্মহত্যার (Suicide in Lockup) চেষ্টা করেছিলেন এক যুবক । 11 দিন ধরে লড়াই চলার পর অবশেষে মৃত্যু হল তাঁর (Prisoner died by suicide)৷ মৃতের নাম বিবেক ছেত্রী । তিনি দার্জিলিঙের বাসিন্দা হলেও শিলিগুড়ির গুরুংবস্তি এলাকায় থাকতেন বলে প্রাথমিক ভাবে খবর মিলেছে ।

এ দিকে, যুবকের মৃত্যুর ঘটনায় প্রশ্নের মুখে পড়েছে শিলিগুড়ি পুলিশ কমিশনারেট কর্তৃপক্ষ । ইতিমধ্যেই ওই ঘটনায় পুলিশি গাফিলতির অভিযোগে প্রধাননগর থানার চার পুলিশকর্মীর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছিলেন স্বয়ং পুলিশ কমিশনার। যুবকের মৃত্যুর পর এ বার সরাসরি আইনগত পদক্ষেপ করা হবে বলে জানিয়েছেন কমিশনার অখিলেশ চতুর্বেদীর । মঙ্গলবার ওই যুবকের দেহের ময়নাতদন্ত হবে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ৷

চলতি মাসে 11 নভেম্বর প্রধাননগর থানার পুলিশ ওই যুবককে গ্রেফতার করে । পুলিশ সূত্রে খবর, চুরির ঘটনায় যুক্ত থাকার অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয়েছিল । গত 12 নভেম্বর ভোরে ওই যুবক লকআপেই নিজের পায়জামার দড়ি গলায় জড়িয়ে আত্মহত্যার চেষ্টা করেন বলে খবর । বিষয়টি নজরে আসতেই তড়িঘড়ি ওই যুবককে প্রথমে শিলিগুড়ি জেলা হাসপাতাল ও পরে একটি নার্সিংহোমে নিয়ে যাওয়া হয় । এতদিন সেখানেই চলছিল চিকিৎসা । যদিও শেষ রক্ষা হয়নি । এ দিন তাঁর মৃত্যু হয় ।

পুলিশ কমিশনার অখিলেশ চতুর্বেদী বলেন, "চিকিৎসাধীন অবস্থায় এ দিন ওই যুবকের মৃত্যু হয়েছে । দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে ।" তিনি আরও জানান, এই ঘটনায় আইসি-সহ চার পুলিশ কর্মীর বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে ।

আরও পড়ুন:প্রেমিকার সঙ্গে অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ফাঁস, আত্মহত্যা যুবকের, দোষারোপ বন্ধুদের

জানা গিয়েছে, প্রধাননগর থানার আইসি অনির্বাণ ভট্টাচার্য, ওসি দীপঙ্কর গোস্বামী-সহ সেই সময় কর্তব্যরত দুই পুলিশ কনস্টেবলের বিরুদ্ধে গাফিলতির অভিযোগে বিভাগীয় তদন্ত করছেন স্বয়ং ডেপুটি পুলিশ কমিশনার জয় টুডু ।

ABOUT THE AUTHOR

...view details