পশ্চিমবঙ্গ

west bengal

ডিসেম্বরের শুরুতেই উত্তরবঙ্গ সফরে মমতা-অভিষেক, রয়েছে সরকারি ও ব্যক্তিগত কর্মসূচি

By ETV Bharat Bangla Team

Published : Dec 1, 2023, 12:49 PM IST

Mamata-Abhishek to visit North Bengal: ডিসেম্বরের শুরুতেই উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায় ৷ এই সফরে তাঁদের একাধিক সরকারি কর্মসূচি ছাড়াও ব্যক্তিগত কর্মসূচিও রয়েছে ৷ সেগুলি কী, জানতে প্রতিবেদনটি পড়ুন ৷

Mamata-Abhishek to visit North Bengal
ডিসেম্বরের শুরুতেই উত্তরবঙ্গ সফরে মমতা-অভিষেক

শিলিগুড়ি, 1 ডিসেম্বর: ডিসেম্বর মাসের শুরুতেই উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় । প্রশাসনিক সূত্রে খবর, ছয় ডিসেম্বর থেকে 12 ডিসেম্বর উত্তরবঙ্গ সফরে যাওয়ার কথা মুখ্যমন্ত্রীর । আর অন্যদিকে, চার ডিসেম্বর থেকে আট ডিসেম্বর পর্যন্ত পাহাড় সফরে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় । মুখ্যমন্ত্রীর সফরের মাঝখানে একাধিক সরকারি কর্মসূচি রয়েছে । এছাড়াও কার্শিয়াংয়ে ভাইপো আকাশ বন্দ্যোপাধ্যায়ের বিয়ের অনুষ্ঠানেও যোগ দেওয়ার কথা রয়েছে মুখ্যমন্ত্রী ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের । প্রশাসনিক সূত্রে খবর, আলিপুরদুয়ার, বানারহাট ও শিলিগুড়িতে প্রশাসনিক বৈঠকও সারবেন মমতা বন্দ্যোপাধ্যায় ।

মুখ্যমন্ত্রীর সফর ঘিরে ইতিমধ্যে প্রস্তুতি শুরু হয়েছে পুলিশ ও প্রশাসনিকমহলে । বৃহস্পতি ও শুক্রবার মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠকের প্রস্তুতি হিসেবে কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়াম পরিদর্শন করেন মেয়র গৌতম দেব, শিলিগুড়ির পুলিশ কমিশনার সি সুধাকর, জেলাশাসক প্রীতি গোয়েল, ডিসিপি জয় টুডু-সহ অন্যান্যরা । এছাড়াও উত্তরবঙ্গের শাখা সচিবালয় উত্তরকন্যা প্রশাসনিক বৈঠকের জন্য প্রস্তুত রাখা হচ্ছে ।

পাহাড় সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী

দার্জিলিং জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান অলোক চক্রবর্তী বলেন, "6 তারিখ ভাইপোর বিয়েতে উপস্থিত থেকে পরের দিন ধূপগুড়ি, বানারহাটের দিকে যাবেন মুখ্যমন্ত্রী। 10 বা 11 তারিখ শিলিগুড়ি ফিরে আসবেন তিনি ।"

ডিসেম্বরের শুরুতেই উত্তরবঙ্গ সফরে মুখ্য়মন্ত্রী

জানা গিয়েছে, শিলিগুড়িতে কালিম্পং, দার্জিলিং ও দুই দিনাজপুর জেলা নিয়ে প্রশাসনিক বৈঠক করার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর । অন্যদিকে, আলিপুরদুয়ারে জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ারের জেলা নিয়ে প্রশাসনিক বৈঠক করার কথা রয়েছে । মুখ্যমন্ত্রীর পাশাপাশি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পাহাড় সফরকেও বিশেষ গুরুত্ব দিচ্ছে রাজনৈতিকমহল । পাহাড় সফরে থাকাকালীন বর্তমান পাহাড়ের পরিস্থিতি, উন্নয়ন নিয়ে প্রশাসন ও জিটিএ আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী । পাশাপাশি লোকসভা নির্বাচনের আগে পাহাড়ে আসন্ন লোকসভা নির্বাচনে কাকে প্রার্থী করা যেতে পারে এবং আঞ্চলিক রাজনৈতিক দলগুলির ভূমিকা নিয়ে প্রাথমিক আলোচনা করতে পারেন মুখ্যমন্ত্রী ও অভিষেক বন্দ্যোপাধ্যায় ৷ দলীয় সূত্রে এই খবর মিলেছে ।

  1. আরও পড়ুন:
  2. কথা রাখলেন অভিষেক, শাহি সভার আগেই কেন্দ্রীয় প্রকল্পে বঞ্চিতদের বাড়িতে পৌঁছল আর্থিক সাহায্য!
  3. ভার্চুয়ালি নেতাজি ইন্ডোরে অভিষেক, অসুস্থতার জন্য বলতে পারলেন না একটি শব্দও
  4. 'রংয়ের শর্ত তুলে নিয়ে রাজ্যকে জাতীয় স্বাস্থ্য মিশনের টাকা দিন', মোদিকে চিঠি মমতার

ABOUT THE AUTHOR

...view details