পশ্চিমবঙ্গ

west bengal

Child trafficking In Balurghat : পতিরামে শিশু বিক্রি চক্রের আরও 6 জন গ্রেফতার

By

Published : Apr 15, 2022, 6:29 PM IST

Child trafficking In Balurghat
শিশু বিক্রির অভিযোগে ছয়জনকে গ্রেফতার করে পতিরাম থানার পুলিশ

শিশু বিক্রির অভিযোগে বৃহস্পতিবার রাতে কলকাতা সংলগ্ন বেশ কয়েকটি জায়গা থেকে ছ'জনকে গ্রেফতার করে পতিরাম থানার পুলিশ(Child trafficking In Balurghat)। ছ'জনের মধ্যে পাঁচজনই মহিলা ৷ ধৃতদের শুক্রবার বালুরঘাট আদালতে তোলা হয়।

বালুরঘাট, 15 এপ্রিল: সারোগেসি আইন ও শিশু বিক্রির অভিযোগে আরও ছ'জনকে গ্রেফতার করল পতিরাম থানার পুলিশ (Child trafficking In Balurghat)। বৃহস্পতিবার রাতে কলকাতা সংলগ্ন বেশ কয়েকটি জায়গায় অভিযান চালিয়ে ছ'জনকে গ্রেফতার করে দক্ষিণ দিনাজপুর জেলার পুলিশ। ছ'জনের মধ্যে পাঁচজনই মহিলা। একজন পুরুষ। ধৃতদের নাম শ্রাবণী অধিকারী, স্বপ্না সরদার, পূর্ণিমা চৌধুরী ও অনিতা ঝুনঝুনওয়ালা। এদের বাড়ি কলকাতা সংলগ্ন এলাকায়। সঙ্গে যুক্ত হাওড়ার এক দম্পতি ৷ নাম অজয়কুমার শর্মা ও মিশু শর্মা ৷

উল্লেখ্য, গত 10 এপ্রিল শিশু বিক্রির গোপন খবর পেয়ে দক্ষিণ দিনাজপুরের পতিরাম থানার পুলিশ পতিরাম রোলার মোড় থেকে শোভন সরদার ও পিঙ্কি মান্না নামে দু'জনকে গ্রেফতার করে। শিশু-সহ এক মহিলা পালিয়ে যায়। পরদিন 11 এপ্রিল ধৃত দু'জনকে বালুরঘাট আদালতের মাধ্যমে পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের পর গতকাল এই ছ'জনকে গ্রেফতার করে পতিরাম থানার পুলিশ। ধৃতদের শুক্রবার বালুরঘাট আদালতে তোলা হয়। ধৃতদের কাছ থেকে চার লক্ষ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। পাশাপাশি পুলিশ এক মাসের একটি শিশুকে উদ্ধার করে। তাকে জেলার হিলির একটি হোমে রাখা হয়েছে।

আরও পড়ুন :শিশু কন্যা ‘নিখোঁজ’ ! উদ্বেগ বাড়াচ্ছে সংখ্যা

দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশ সুপার রাহুল দে বলেন, "শিশু বিক্রির অভিযোগে পতিরাম থানার পুলিশ তদন্তে নেমে আরও ছ'জনকে গ্রেফতার করেছে। পাশাপাশি এই শিশু বিক্রির চক্রে আর কেউ জড়িত রয়েছে কিনা তার তদন্ত শুরু করেছে পুলিশ।" বালুরঘাট আদালতের সরকারি আইনজীবী পপি দত্ত বলেন, "বালুরঘাট আদালতের বিচারক ধৃতদের দশ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন।"

ABOUT THE AUTHOR

...view details