পশ্চিমবঙ্গ

west bengal

TMC Leaders Murder at Canning : ক্যানিংয়ে তৃণমূল কর্মী খুনের ঘটনায় গ্রেফতার 1

By

Published : Jul 9, 2022, 1:16 PM IST

Updated : Jul 9, 2022, 1:55 PM IST

পরিকল্পনা করেই খুন করা হয়েছিল 3 তৃণমূল কর্মীকে ৷ তদন্তে নেমে প্রথম একজনকে গ্রেফতার করল ক্যানিং পুলিশ (TMC Leaders Murder at Canning) ৷

Canning TMC Murder Arrest
ক্যানিং খুনে গ্রেফতার আফতাফ উদ্দিন

ক্যানিং, 9 জুলাই: তৃণমূলের পঞ্চায়েত সদস্য-সহ 3 জনকে খুনের ঘটনায় প্রথম গ্রেফতার ৷ তিনজন তৃণমূল কর্মীকে প্রকাশ্যে গুলি করে ও কুপিয়ে খুন করা হয় ক্যানিংয়ে ৷ ক্যানিং থানার পুলিশ তদন্তে নেমে বিভিন্ন জায়গায় চিরুনি তল্লাশি চালায় ৷ এই খুনের ঘটনায় কুলতলি থেকে প্রথম গ্রেফতার হল আফতাব উদ্দিন । পুলিশ সূত্রে খবর, ধৃত ব্যক্তিই আততায়ীদের কাছে স্বপন মাঝিদের লোকেশন পৌঁছে দিচ্ছিল (Canning Police arrests 1 for allegedly murder of TMC leaders in Canning South 24 Parganas) ।

বৃহস্পতিবার, 7 জুলাই সকালে গোপালপুর গ্রাম পঞ্চায়েতের ধর্মতলার বাসিন্দা স্থানীয় পঞ্চায়েত সদস্য স্বপন মাঝি (38), ভূতনাথ প্রামাণিক (33) এবং ঝন্টু হালদার (33) নামে তিন তৃণমূল সদস্য বাড়ি থেকে বেরিয়ে বাইকে চড়ে যাওয়ার সময় পিয়ার পার্কের কাছে দুষ্কৃতীরা পথ আটকে তাদের গুলি চালাতে থাকে । ঘটনাস্থলেই রাস্তার পাশে লুটিয়ে পড়েন তিনজন তৃণমূল নেতা । সেই সময় তাঁদের গলার নলি কেটে দেওয়া হয় বলে অভিযোগ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, দিনকয়েক ধরেই খুনের পরিকল্পনা করা হচ্ছিল । সেই অনুযায়ী হামলাকারীদের আগেই ওইদিন ঘটনাস্থলে পৌঁছে গিয়েছিল আফতাব উদ্দিন । এই অভিযুক্ত স্বপন মাঝিদের বাইকের সঙ্গে সঙ্গেই যাচ্ছিল এবং আততায়ীদের লোকশন জানাচ্ছিল ৷ এরপরই হামলা চালায় অভিযুক্তরা । সূত্রের খবর, শনিবারই ধৃত আফতাব উদ্দিনকে বারুইপুর মহকুমার আদালতে পেশ করে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন করবে পুলিশ । তারপর ঘটনার পুনর্নির্মাণ করবে পুলিশ । যে 6 জনের নামে এফআইআর দায়ের হয়েছে, সেখানে ধৃতের নেই । তবে ওই দলটাকে আরও কয়েকজন সাহায্য করেছিল বা খুনের ষড়যন্ত্রে আরও কয়েকজন সামিল ছিল বলে সন্দেহ করছে পুলিশ ।

আরও পড়ুন: ক্যানিংয়ে 3 তৃণমূল নেতা খুনে আতঙ্কিত গ্রামবাসীরা

ক্যানিংয়ে তিন তৃণমূল নেতা-কর্মী খুনের ঘটনায় প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রাস্তা দিয়ে স্বপন মাঝিরা বাইকে করে যাওয়ার সময় উলটোদিক থেকে একটি বাইকে করে আসে হামলাকারীরা । তারা রাস্তা আটকে দাঁড়ায় তৃণমূল কর্মীদের । প্রথমে গুলি করে তারপর ধারালো অস্ত্র দিয়ে আঘাত করা হয় স্বপনকে। এরপর বাকি দু'জনকে খুনের পর পালায় অভিযুক্তরা । পুলিশ মনে করছে, আগে থেকে মাঠের পাশে অপেক্ষা করছিল ওই দুষ্কৃতীরা । ওই রাস্তা দিয়েই যে স্বপন-সহ তিনজন মিটিংয়ে যাবেন, আগে থেকে সে খবর ছিল দুষ্কৃতীদের কাছে ৷

Last Updated : Jul 9, 2022, 1:55 PM IST

ABOUT THE AUTHOR

...view details