পশ্চিমবঙ্গ

west bengal

Anupam Hazra Paid Homage to TMC: 'বলো হরি' স্লোগানে কয়লা-গরু রেখে তৃণমূলের শ্রাদ্ধ অনুপমের!

By ETV Bharat Bangla Team

Published : Oct 14, 2023, 3:34 PM IST

বোলপুরের একটি বেসরকারি হোটেলে দলীয় কর্মীদের নিয়ে তৃণমূলের শ্রাদ্ধানুষ্ঠানের আয়োজন করে বিজেপি ৷ দেখা গেল একটি চেয়ারে 'চোর তৃণমূল' লেখা একটি ছবি। সেখানে গাঁদা ফুলের মালা পরানো ৷ আর তার সামনে ধুপকাঠি, থালায় রাখা চাল, দই আর কয়লা, বালি, পাথর। এছাড়াও রয়েছে গরুর একটি ছোট মূর্তিও ৷

Etv Bharat
Etv Bharat

বোলপুর, 14 অক্টোবর: 'বলো হরি' ও 'রাম নাম সত্য হে' স্লোগানে তৃণমূলের শ্রাদ্ধ করলেন বিজেপির জাতীয় সম্পাদক অনুপম হাজরা। 'চোর তৃণমূল' লেখা ফটো লাগিয়ে মালা পড়িয়ে সামনে গরু, কয়লা, বালি, পাথর থালায় সাজিয়ে শ্রাদ্ধ করা হল ৷ যা নিয়ে তৈরি হয়েছে নয়া বিতর্ক। "তৃণমূল-কংগ্রেস মানুষের মন থেকে গত হয়েছে তাই শ্রাদ্ধ করলাম", পালটা বললেন অনুপম হাজরা।

শনিবার বোলপুরের একটি বেসরকারি হোটেলে দলীয় কর্মীদের নিয়ে একটি অনুষ্ঠানের আয়োজন করে বিজেপি ৷ সেই অনুষ্ঠানে যোগ দেন বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক অনুপম হাজরা। দেখা গেল একটি চেয়ারে 'চোর তৃণমূল' লেখা একটি ছবি। সেখানে গাঁদা ফুলের মালা পরানো ৷ আর তার সামনে ধুপকাঠি, থালায় রাখা চাল, দই আর কয়লা, বালি, পাথর। এছাড়াও রয়েছে গরুর একটি ছোট মূর্তিও ৷

এছাড়া পোস্টারে লেখা ছিল- প্রাইমারি টেট। ফুল দিয়ে তৃণমূলের প্রতীক দেওয়া ছবিতে শ্রদ্ধা জানিয়ে প্রণাম করতেও দেখা যায় অনুপম হাজরাকে। এদিন দলীয় কর্মীদের খাওয়া-দাওয়ারও ব্যবস্থা করা হয় বিজেপির তরফে। তৃণমূলের শ্রাদ্ধতে খেয়ে যাওয়ার আমন্ত্রণ করতেও শোনা যায় অনুপম হাজরা থেকে শুরু করে অন্যান্য জেলা বিজেপি নেতাদের। তবে বিজেপির এই কর্মকাণ্ড নিয়ে রীতিমতো বিতর্ক তৈরি হয়েছে।

অনুপম হাজরা বলেন, "গত পাঁচ-সাত বছর ধরে তৃণমূলের প্রতি মানুষ বিতশ্রদ্ধ। তাও তৃণমূল ভোট লুঠ করে টিকে আছে। তবে পশ্চিমবঙ্গের মানুষকে আপনি যদি জিজ্ঞাসা করেন, জানতে পারবেন অনেক আগেই মানুষের মন থেকে তৃণমূল গত হয়েছে। তৃণমূলের শ্রাদ্ধ করারও কেউ নেই। আমরা করলাম।"

আরও পড়ুন: পাসপোর্ট দুর্নীতি কাণ্ড, বাংলা-সিকিমজুড়ে সিবিআই তল্লাশি
তিনি আরও বলেন, "হিন্দু শাস্ত্রমতে শ্রাদ্ধতে সেই মানুষটার প্রিয় খাবারগুলো রাখা হয়। তৃণমূল কয়লা, বালি, পাথর, গরু প্রাথমিকের নিয়োগের টাকা খেতে পছন্দ করে। তাই তৃণমূলের শ্রাদ্ধতে সেগুলোই সামনে রেখেছি।"

ABOUT THE AUTHOR

...view details