পশ্চিমবঙ্গ

west bengal

TMC Attacks Saumitra: চাকরি দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ, সৌমিত্র খাঁ-কে আক্রমণ তৃণমূলের শ্রমিক নেতার

By

Published : Apr 17, 2023, 1:32 PM IST

নজিরবিহীন ভাষায় মঞ্চে দাঁড়িয়ে বিজেপি সাংসদকে আক্রমণ ও হুমকি তৃণমূল শ্রমিক নেতার ৷ স্বনির্ভর গোষ্ঠীর তিন কোটি টাকা দুর্নীতির ঘটনায় অস্বস্তি কাটিয়ে পালটা আক্রমণে তৃণমূল ৷ এবার সাংসদ সৌমিত্রর বিরুদ্ধে চাকরি চুরির অভিযোগে সরব তৃণমূল ৷ সেইসঙ্গে, সাংসদের পা ভেঙে দেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

Etv Bharat
দুর্নীতিতে জড়িত বিজেপি সাংসদ

বিজেপি সাংসদকে হুমকি তৃণমূল শ্রমিক নেতার

বাঁকুড়া, 17 এপ্রিল: স্বনির্ভর গোষ্ঠীর প্রায় তিন কোটি টাকা দুর্নীতির ঘটনায় বিজেপি'কে পালটা আক্রমণের পথে হাঁটল তৃণমূল ৷ বাঁকুড়ার সোনামুখী ব্লকের মানিকবাজার গ্রাম পঞ্চায়েত এলাকায় স্বনির্ভর গোষ্ঠীর দুর্নীতি নিয়ে প্রথমে মুখ খুলেছিল বিজেপি ৷ তড়িঘড়ি সেই ঘটনা থেকে নিজেদের আড়াল করতেই কি পালটা আঘাতের রাস্তায় হাঁটল তৃণমূল ? উঠছে প্রশ্ন ৷ পাশাপাশি বিজেপি সাংসদ সৌমিত্র খা'য়ের বিরুদ্ধে চাকরির নামে টাকা তোলার অভিযোগ করেছেন জেলা তৃণমূল নেতৃত্ব ৷ যার জেরে নতুন করে জল্পনা শুরু হয়েছে জেলায় ৷

স্বনির্ভর গোষ্ঠীর প্রায় তিন কোটি টাকা দুর্নীতির ঘটনায় এবার সুর চড়াল তৃণমূল। ওই দুর্নীতির তদন্ত ও অভিযুক্তদের গ্রেফতারের দাবি তুলে আগেই সরব হয়েছিলেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। এবার বিজেপির সেই বক্তব্যের পালটা এলাকায় সভা করে অভিযুক্ত সাংসদকে নজিরবিহীন ভাষায় আক্রমণ করতে দেখা গেল তৃণমূল নেতৃত্বকে । ওই সভা থেকে সাংসদ সৌমিত্র খাঁ'র বিরুদ্ধে চাকরি দেওয়ার নামে প্রতারণার একাধিক অভিযোগও সামনে আনে তৃণমূল নেতৃত্ব।

সম্প্রতি বাঁকুড়ার সোনামুখী ব্লকের মানিকবাজার গ্রাম পঞ্চায়েতের প্রায় দু'শোটি স্বনির্ভর গোষ্ঠীর সদস্যের নামে লক্ষ লক্ষ টাকা ঋণ আত্মসাতের অভিযোগ ওঠে। স্বনির্ভর গোষ্ঠীর প্রতারিত সদস্যাদের সঙ্গে নিয়ে ঘটনার প্রকৃত তদন্তের দাবিতে সরব হতে দেখা যায় বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ'কে। এতে বেশ কিছুটা অস্বস্তিতে পড়ে যায় তৃণমূল। প্রাথমিক অস্বস্তি কাটিয়ে অবশ্য রবিবার বিকালে মানিকবাজারে সভা করে তৃণমূল । সেই সভা থেকে সাংসদকেই পালটা আক্রমণের পথে হাঁটতে দেখা যায় রাজ্যের শাসকদলের নেতৃত্বকে ।

আরও পড়ুন:65 ঘণ্টার ম্যারাথন তল্লাশির পর গ্রেফতার তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহা

তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসির বিষ্ণুপুর সাংগঠনিক জেলার সভাপতি তথা সোনামুখী পুরসভার উপ-পৌরপ্রধান সোমনাথ মুখোপাধ্যায় প্রকাশ্য সভামঞ্চ থেকে আশ্বাস দিয়েন, ওই ঘটনায় যুক্তদের আগামী 48 ঘণ্টার মধ্যে গ্রেফতার করে দলীয়ভাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে ৷ পাশাপাশি তিনি সাংসদ সৌমিত্রকে নজিরবিহীন ভাষায় আক্রমণ করতেও দেখা যায় তাঁকে ৷ তিনি কার্যত হুঁশিয়ারি দেন, সোনামুখীতে পা-রাখলে সাংসদের পা ভেঙে দেওয়া হবে ।

পরবর্তীতে ওই সভা থেকেই বিষ্ণুপুর সাংগঠনিক জেলার তৃণমূল যুব সভাপতি সুব্রত দত্ত একাধিক কাগজ হাতে নিয়ে সাংসদ সৌমিত্রর বিরুদ্ধে চাকরি দেওয়ার নামে টাকা নেওয়ার বিভিন্ন অভিযোগের তথ্য তুলে ধরে হুঁশিয়ারি দেন। তৃণমূলের নেতাদের এই হুঁশিয়ারি ও আক্রমণ নিয়ে প্রতিক্রিয়া দিতে চাননি সাংসদ সৌমিত্র খাঁ । স্বনির্ভর গোষ্ঠীর কোটি কোটি টাকা দুর্নীতির অভিযোগের অস্বস্তি কাটাতেই কী শেষ পর্যন্ত পাল্টা এই আক্রমণের পথে হাঁটছে তৃনমূল, উঠছে প্রশ্ন ।

ABOUT THE AUTHOR

...view details