পশ্চিমবঙ্গ

west bengal

স্বাস্থ্যবিভাগের কাজে হস্তক্ষেপের অভিযোগ তৃণমূল বিধায়কের বিরুদ্ধে

By

Published : May 7, 2020, 2:32 PM IST

আজ আলিপুরদুয়ারের এক তৃণমূল বিধায়কের বিরুদ্ধে প্রিন্সিপাল সেক্রেটারির কাছে অভিযোগ পত্র জমা দিল চিকিৎসকদের একটি সংগঠন তবে, অভিযোগ পত্রে ওই বিধায়কের বিরুদ্ধে নির্দিষ্ট করে কিছু বলা হয়নি ।

TMC MLA of Alipurduar
আলিপুরদুয়ারের তৃণমূল বিধায়ক

আলিপুরদুয়ার, 7 মে : স্বাস্থ্য বিভাগের কাজে নাক গলানোর অভিযোগ স্থানীয় তৃণমূল বিধায়কের বিরুদ্ধে। রাজ্যের প্রিন্সিপাল সেক্রেটারির দ্বারস্থ হল চিকিৎসকদের একটি সংগঠন । আজ ওই বিধায়কের বিরুদ্ধে প্রিন্সিপাল সেক্রেটারির কাছে অভিযোগ পত্র জমা দিয়েছে চিকিৎসকদের ওই সংগঠন অ্যাসোসিয়েশন অফ হেলথ ডক্টরস । তবে, অভিযোগ পত্রে ওই বিধায়কের বিরুদ্ধে নির্দিষ্ট করে কিছু বলা হয়নি ।

জানা গেছে, সম্প্রতি আলিপুরদুয়ারে দিল্লি ফেরত চার জনের দেহে কোরোনা সংক্রমণের প্রমাণ পায় জেলা স্বাস্থ্যবিভাগ । ওই চার জনের মধ্যে এক জনের সংস্পর্শে আসেন আলিপুরদুয়ার জেলা হাসপাতালের সুপার চিন্ময় বর্মন । আবার তাঁর সংস্পর্শে আসেন আলিপুরদুয়ার 12 বিধানসভা কেন্দ্রের তৃণমূল বিধায়ক সৌরভ চক্রবর্তী । ফলে দু'জনকেই কোয়ারানটিনে থাকার নির্দেশ দেওয়া হয় । সেইমতো হাসপাতালের সুপার কোয়ারানটিনে রয়েছেন । কিন্তু অভিযোগ, ওই বিধায়ক পরামর্শমতো কোয়ারানটিনে থাকছেন না ।

এই বিষয়টি নিয়ে সোশাল মিডিয়ায় একটি পোস্ট করেন আলিপুরদুয়ার জেলা উপমুখ্য স্বাস্থ্য আধিকারিক সুবর্ণ গোস্বামী । পোস্টে ওই বিধায়কের নাম না করে এক জনপ্রতিনিধিকে কোয়ারানটিনে থাকার পরামর্শ দেন তিনি । বিষয়টি নিয়ে সুবর্ণ গোস্বামীর সঙ্গে বিবাদ শুরু হয় ওই বিধায়কের । বিষয়টি নিয়ে সুবর্ণ ও সৌরভ দু'জনেই রাজ্য স্তরে নিজেদের সংগঠনে অভিযোগ জানিয়েছেন । আজ রাজ্যের প্রধান সচিবের কাছে চিকিৎসকদের একটি সংগঠনের তরফে যে অভিযোগ পত্র জমা দেওয়া হয় তাও এই বিবাদকে কেন্দ্র করেই বলে মনে করছেন ওয়াকিবহালমহল ।

এই বিষয়ে সুবর্ণা গোস্বামী কোনও মন্তব্য করতে চাননি । তিনি বলেন, "যা বলার সংগঠনের তরফে বলবে ।"

সংগঠনটির রাজ্য সম্পাদক মানস গুমতা বলেন, "কোরোনা যুদ্ধে আলিপুরদুয়ার জেলায় সুবর্ণ গোস্বামী প্রথম সারির সৈনিক । এই পরিস্থিতে তাঁর কাজে বিধায়কের নাক গলানো বাঞ্ছনীয় নয় ।"

বিধায়ক সৌরভ চক্রবর্তী অবশ্য পুরো বিষয়টাকে BJP-র চক্রান্ত বলেই দাবি করছেন । তিনি বলেন, "আমার সঙ্গে সুবর্ণ গোস্বামীর এমন কোনও ঘটনাই ঘটেনি । কী অভিযোগ তাও জানি না । গোটা ঘটনাই BJP-র চক্রান্ত ।"

ABOUT THE AUTHOR

...view details