পশ্চিমবঙ্গ

west bengal

ব্রিজ ভূষণের অনুগামী ডব্লিউএফআই প্রধান, প্রতিবাদে কুস্তি ছেড়ে দিলেন সাক্ষী

By ETV Bharat Bangla Team

Published : Dec 21, 2023, 7:18 PM IST

Sakshi Malik quits wrestling: ব্রিজ ভূষণের অনুগামী সঞ্জয় সিং ডব্লিউএফআই প্রধান হওয়ার প্রতিবাদে কুস্তি ছেড়ে দিলেন অলিম্পিকে ব্রোঞ্জ পদকজয়ী সাক্ষী মালিক ৷

Sakshi Malik quits wrestling
সাক্ষী মালিক

নয়াদিল্লি, 21 ডিসেম্বর:রিও অলিম্পিকে ব্রোঞ্জ পদকজয়ী সাক্ষী মালিক খেলা থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করলেন ৷ ব্রিজ ভূষণ শরণ সিং-এর অনুগত সঞ্জয় সিং রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়া (ডব্লিউএফআই)-র শীর্ষ পদের জন্য নির্বাচনে জয়ী হওয়ায়, তার প্রতিবাদে বৃহস্পতিবার কুস্তি ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন সাক্ষী ।

বিদায়ী ডব্লিউএফআই প্রধান ব্রিজ ভূষণের ঘনিষ্ঠ সহযোগী সঞ্জয় বৃহস্পতিবারের নির্বাচনে 15টি পদের মধ্যে 13টি পদে জয়ী হয়ে নতুন ডব্লিউএফআই সভাপতি হয়েছেন । এরপরই কমনওয়েলথে স্বর্ণপদকজয়ী 31 বছরের সাক্ষী অশ্রুসজল চোখে ঘোষণা করেন যে, "আমরা আমাদের হৃদয় দিয়ে লড়াই করেছি কিন্তু ব্রিজ ভূষণের মতো একজন ব্যক্তির ব্যবসায়িক অংশীদার এবং একজন ঘনিষ্ঠ সহযোগী যদি ডব্লিউএফআই-এর সভাপতি নির্বাচিত হন, আমি কুস্তি ছেড়ে দেব ৷" তাঁর কথায়, "আমরা একজন মহিলা সভাপতি চেয়েছিলাম, কিন্তু তা হয়নি ৷"

নির্বাচনের আগে অলিম্পিক পদক বিজয়ী গ্র্যাপলার বজরং পুনিয়া এবং সাক্ষী বারবার কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরকে ব্রিজ ভূষণের সঙ্গে যুক্ত কারওকে ডব্লিউএফআই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা থেকে বিরত রাখার অনুরোধ করেছিলেন । ফলে ব্রিজভূষণের ছেলে প্রতীক বা জামাতা বিশাল সিং কেউই এই নির্বাচনে অংশ নেননি ।

নির্বাচনের পর সংবাদমাধ্যমের সঙ্গে কথা বললেও, বজরং এবং ভিনেশ ফোগট এখনও জানাননি যে তাঁরা খেলা থেকে অবসর নেবেন কি না ৷ বজরং বলেন, "এটি দুর্ভাগ্যজনক যে, সরকার নিজের কথা রাখেনি ৷ সরকার বলেছিল যে, ব্রিজভূষণ অনুগত কেউ ডব্লিউএফআই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না ৷" ভিনেশের কথায়, "আগামী দিনেও মহিলা কুস্তিগীররাও শোষণের মুখোমুখি হবেন ৷" (সংবাদসংস্থা পিটিআই)

আরও পড়ুন:

  1. ভারতের কুস্তি ফেডারেশনের নয়া সভাপতি ব্রিজভূষণের অনুগামী সঞ্জয় সিং
  2. অনির্দিষ্টকালের জন্য জাতীয় কুস্তি ফেডারেশনের সদস্যপদ খারিজ করল বিশ্ব কুস্তি সংস্থা
  3. ভারতের কুস্তি ফেডারেশনের নির্বাচনে স্থগিতাদেশ পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টের

ABOUT THE AUTHOR

...view details