পশ্চিমবঙ্গ

west bengal

Table Tennis Coach Sourav Chakraborty: 'আমরা তৈরি', টার্গেট এশিয়ান গেমসে পদক জয়; বললেন সৌরভ

By ETV Bharat Bangla Team

Published : Sep 12, 2023, 6:51 AM IST

আগামী 17 তারিখ ভারতীয় টেবিল টেনিস দল গোয়াংজু উড়ে যাচ্ছে ৷ 24 সেপ্টেম্বর এশিয়ান গেমসে প্রথম ম্যাচ ৷ ছেলেদের কোচ সৌরভ চক্রবর্তীর কাঁধে এশিয়ান গেমসের পদক জয়ের কৌশল সাজানোর দায়িত্ব ৷ তাই দল তৈরি, সব মিলিয়ে যেভাবে নিজেদের যেমন প্রস্তুত করেছেন তাতে তিনি আশাবাদী বলে জানালেন ভারতীয় টেবিল টেনিস দলের কোচ ৷

ভারতীয় কোচ ও টেবিল টেনিস দল
Table Tennis Coach Sourav Chakraborty

নিজেদের যেমন প্রস্তুত করেছেন তাতে আশাবাদী বলে জানালেন সৌরভ

কলকাতা, 12 সেপ্টেম্বর: এশিয়া কাপ এবং এশিয়ান চ্যাম্পিয়নশিপের সাফল্য এখন অতীত। নতুন করে টার্গেট সাজাতে চাইছেন ভারতীয় টেবিল টেনিস দলের ছেলেদের কোচ সৌরভ চক্রবর্তী। এবার তাঁর এবং দলের টার্গেট এশিয়ান গেমসে পদক জয়। মাত্র দু'দিনের জন্য শহরের এসেছিলেন। আজ, মঙ্গলবার বেঙ্গালুরু উড়ে যাচ্ছেন। সেখানে ভারতীয় টেবিল টেনিস দলের এশিয়ান গেমসের শিবির। আগামী 17 তারিখ রাতে ভারতীয় দল গোয়াংজু উড়ে যাচ্ছে। 24 তারিখ এশিয়ান গেমসের প্রথম ম্যাচ।

শরথ কমল, জি সাথিয়ান, হরমন দেশাই আসন্ন এশিয়ান গেমসে ভারতীয় দলের পদক জয়ের বাজি। মেয়েদের বিভাগে মণিকা বাত্রা রয়েছেন। রয়েছেন ঐহিকা মুখোপাধ্যায়, সুতীর্থা মুখোপাধ্যায়ও ৷ এশিয়া কাপ, এশিয়ান চ্যাম্পিয়নশিপ। ক্রমেই চ্যালেঞ্জটা কঠিন হচ্ছে। কোচ হিসেবে সৌরভ চক্রবর্তী গত দু'টো সাফল্যের নেপথ্য কারিগর। এবার তাঁর কাঁধে এশিয়ান গেমসের পদক জয়ের কৌশল সাজানোর দায়িত্ব। "এশিয়া কাপ এবং এশিয়ান চ্যাম্পিয়নশিপের কোনও তুলনা চলে না। এশিয়া কাপে একটাই ফর্ম্যাট। রাউন্ড বত্রিশ থেকে খেলা শুরু। সেই জায়গায় সেরাদের বিরুদ্ধে পারফরম্যান্স করা সবসময়ই চ্যালেঞ্জের। মণিকা বাত্রা সাফল্য পেয়েছে", বললেন সৌরভ ৷

তিনি আরও বলেন, "ছেলেদের বিভাগে শরথ কমল, জি সাথিয়ান, হরমন দেশাই ভালো খেলেছে। কিন্তু একটা ভাগ্য বলে ব্যাপার রয়েছে। যেটা ওদের সেদিন ছিল না। সব মিলিয়ে ভারতীয় দলের পারফরম্যান্স যথেষ্ট ভালো ৷ সবাই দুরন্ত টেনিস খেলছে ৷" সদ্য এশিয়ান চ্যাম্পিয়নশীপে সাফল্য পেয়েছে ভারতীয় দল। এবার ভারতীয় ছেলেরা ব্রোঞ্জ জিতেছে। মেয়েরা পদক না-পেলেও ভালো পারফরম্যান্স করেছে। তাই সম্মেলিত ভারতীয় দলের পারফরম্যান্সে আস্থা রেখে এশিয়ান গেমসে পদক দেখছেন সৌরভ।

"এশিয়ান গেমসে চার বছর আগে পদক এসেছে। এবার আমরা পদকের রং বদলের চেষ্টা করব। চিন, চাইনিজ তাইপে, জাপান, দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর অবশ্যই শক্ত চ্যালেঞ্জ ছুড়বে। বিশেষ করে চিন এবং চাইনিজ তাইপে কড়া চ্যালেঞ্জ ছুড়বে। আমরা সেভাবেই নিজেদের তৈরি করছি", বলছিলেন ভারতীয় টেবিল টেনিস দলের কোচ। যেভাবে প্রস্তুতি হয়েছে এবং খেলোয়াড়রা আত্মবিশ্বাসী তাতে সৌরভ নিজেও গোয়াংজুতে সাফল্যের আশা করছেন। তাঁর কথায়, "বেঙ্গালুরুতে পাঁচদিনের শিবির করছি। গোয়াংজুতে পৌঁছব প্রতিযোগিতা শুরুর অনেক আগে। ওখানকার আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়ার সুযোগ পাব। সব মিলিয়ে যেভাবে নিজেদের প্রস্তুত করছি তাতে আমি আশাবাদী ৷"

আরও পড়ুন:এশিয়ান গেমসের মাধ্যমে জাতীয় দলে পাকাপাকি সুযোগ করতে বদ্ধপরিকর তিতাস

ABOUT THE AUTHOR

...view details