পশ্চিমবঙ্গ

west bengal

Celebs Mourn Satish's Demise: সতীশের মতো 'ভালো মানুষ'কে হারিয়ে শোকস্তব্ধ বলিউড

By

Published : Mar 9, 2023, 6:49 PM IST

অভিনেতা-পরিচালক সতীশ কৌশিকের (Satish Kaushik passes away) প্রয়াণে শোকস্তব্ধ ফিল্ম ইন্ডাস্ট্রি (Celebs Mourn Satish's Demise)৷ চলচ্চিত্র ব্যক্তিত্ব এবং তাঁর সহকর্মীরা এই সংবাদে গভীর শোক প্রকাশ করেছেন ।

Celebs Mourn Satish's Demise ETV Bharat
সতীশ কৌশিক

মুম্বই, 9 মার্চ:জনপ্রিয় অভিনেতা সতীশ কৌশিকের প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে বলিউডে (Celebs Mourn Satish's Demise)৷ অনুপম খের, হানসাল মেহতা থেকে শুরু করে সোনি রাজদান, মনোজ বাজপেয়ী, কঙ্গনা রানাওয়াত, অভিষেক বচ্চনের মতো চলচ্চিত্র ব্যক্তিত্বরা সতীশ কৌশিকের প্রয়াণে গভীর শোকপ্রকাশ করেছেন ৷ সবারই মুখে শোনা গিয়েছে যে, শুধু অভিনেতা নন, মানুষ হিসেবেও কতটা উঁচু দরের ছিলেন সতীশ কৌশিক (Satish Kaushik passes away)৷

প্রয়াত অভিনেতার ঘনিষ্ঠ বন্ধু ও সহকর্মী অনুপম খের (Anupam Kher) পিটিআইকে জানিয়েছেন, সতীশ কৌশিক দিল্লিতে এক বন্ধুর বাড়িতে ছিলেন । হঠাৎ তিনি অস্বস্তি বোধ করেন এবং চালককে বলেন তাঁকে হাসপাতালে নিয়ে যেতে । পথে বেলা ১টার দিকেই তিনি হৃদরোগে আক্রান্ত হন । এর আগে কৌশিকের মৃত্যুর খবর টুইটারে শেয়ার করেছিলেন অনুপম খের । তিনি লিখেছিলেন, "আমি জানি মৃত্যুই এই পৃথিবীর চরম সত্য ! কিন্তু আমি স্বপ্নেও ভাবিনি যে, আমি আমার সেরা বন্ধুকে নিয়ে এই কথা লিখব । 45 বছরের বন্ধুত্বে এমন হঠাৎ পূর্ণ স্তব্ধতা !! সতীশ তোমাকে ছাড়া জীবন কখনওই একরকম হবে না !"

চলচ্চিত্র নির্মাতা হানসাল মেহতার মতে, সতীশ কৌশিক এমন একজন অভিনেতা ছিলেন যিনি আরও ভালো চরিত্রের জন্য ক্ষুধার্ত ছিলেন । তিনি খুব তাড়াতাড়ি চলে গেলেন বলে আক্ষেপ করেন মেহতা । তাঁর কথায়, ভালো চরিত্রের জন্য তাঁর ক্ষুধা, গল্পের প্রতি তাঁর আবেগ এবং জীবনের প্রতি তাঁর ভালোবাসা অপূরণীয় ছিল । আমাদের একসঙ্গে ছবি 'এক পরিচালক কি মউত'৷

অভিনেতা-পরিচালক সোনি রাজদান (Soni Razdan) বলেছেন যে, তিনি তাঁর মান্ডির সহ-অভিনেতা সতীশ কৌশিকের মৃত্যুকে বিশ্বাসই করতে পারছেন না ৷ সতীশকে "আনন্দিত কোমল আত্মা" হিসাবে স্মরণ করেছেন সোনি । তাঁর প্রয়াণের খবর শুনে সোনি মর্মাহত ৷ মান্ডির শুটিংয়ের স্মৃতি আউরে তিনি বলেন, সতীশ ছিলেন সর্বদা হাস্যোজ্জ্বল কোমল প্রাণ ।

সতীশ কৌশিকের মৃত্যু ফিল্ম ইন্ডাস্ট্রির জন্য একটি বড় ক্ষতি বলে জানালেন মনোজ বাজপেয়ী । তাঁর কথায়, "এই খবর পড়ে সম্পূর্ণ হতবাক ! আমাদের এবং তাঁর পরিবারের সকলের জন্য কত বড় ক্ষতি ! তাঁর পরিবার এবং বন্ধুদের প্রতি সমবেদনা ! আপনি শান্তিতে থাকুন সতীশ ভাই !"

আরও পড়ুন:সতীশজি যে চরিত্রই করতেন তা ইতিহাস হয়ে যেত, জুড়িদারের প্রয়াণে মর্মাহত গোবিন্দা

অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত (Kangana Ranaut) বলেন যে, তিনি তাঁর "সবচেয়ে বড় চিয়ারলিডার"কে মিস করবেন । কঙ্গনার কথায়, "তিনি ছিলেন আমার সবচেয়ে বড় চিয়ারলিডার ৷ একজন খুব সফল অভিনেতা এবং পরিচালক সতীশ কৌশিকজি ব্যক্তিগতভাবেও একজন খুব দয়ালু এবং সত্যিকারের মানুষ ছিলেন ৷ ইমার্জেন্সিতে তাঁকে পরিচালনা করতে খুব ভালো লেগেছে । তাঁকে মিস করব ৷ ওম শান্তি ৷"

অভিনেতা অভিষেক বচ্চন বলেন যে, তিনি অভিনেতার মৃত্যুর কথা শুনে "মর্মাহত"। টুইটে অভিষেক লিখেছেন, "একজন সবচেয়ে ভদ্র, দয়ালু এবং প্রেমময় ব্যক্তি । সবসময় হাসিখুশি ৷ এটা আমাদের শিল্পের জন্য একটি বিশাল ক্ষতি । শান্তিতে থাকুন প্রিয় সতীশ কাকা । আমরা সবাই আপনাকে মিস করব ৷"

অভিনেত্রী রেণুকা সাহানি বলেন, জীবন এতটাই অপ্রত্যাশিত ৷ সতীশ কৌশিকের সঙ্গে কয়েকদিন আগে হোলি পার্টির ছবি শেয়ার করার কথা স্মরণ করেন তিনি । বলেন, "সতীশ কৌশিকজি আর নেই শুনে আমি খুবই মর্মাহত । গতকালই তিনি হোলির কিছু সুন্দর ছবি শেয়ার করেছিলেন এবং আজ তাঁর দুঃখজনক মৃত্যুর কথা শুনলাম । জীবন এতই অপ্রত্যাশিত ৷ তাঁর আত্মা চির শান্তিতে থাকুক ৷"

ABOUT THE AUTHOR

...view details