পশ্চিমবঙ্গ

west bengal

''রামদেবের যোগশিক্ষায় কম দেখবেন পেট্রলের দাম'', কেন্দ্রকে তীব্র বিদ্রুপ শশীর

By

Published : Feb 17, 2021, 7:42 AM IST

পেট্রল-ডিজ়েলের মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রকে একহাত নিলেন কংগ্রেস সাংসদ শশী থারুর। যোগগুরু রামদেবের একটি কার্টুন পোস্ট করে রসিকতার সুরে তিনি আক্রমণের রাস্তায় হেঁটেছেন। তাঁর পোস্ট করা কার্টুনে দেখা যাচ্ছে, শীর্ষাসন করছেন রামদেব।

কেন্দ্রকে তীব্র বিদ্রুপ শশীর
এই সেই কার্টুন।

দিল্লি, 17 ফেব্রুয়ারি: পেট্রলের আকাশছোঁয়া দাম নিয়ে কেন্দ্রীয় সরকারকে তীব্র বিদ্রুপ করলেন কংগ্রেস সাংসদ শশী থারুর । কেন্দ্রকে কটাক্ষ করতে গিয়ে তিনি রসিকতার সুরে টেনে এনেছেন যোগগুরু রামদেবের নাম । একটি যোগাসনের ছবি পোস্ট করে তিনি বলেন, পেট্রলের দাম কম দেখতে হলে রামদেবের থেকে যোগ শিখতে হবে ।

কেরালার তিরুবনন্তপুরমের সাংসদ শশী মঙ্গলবার টুইটারে রামদেবের একটি কার্টুনের ছবি পোস্ট করেছেন । সেখানে দেখানো হয়েছে, শীর্ষাসন করছেন যোগগুরু। আর সামনে লেখা রয়েছে পেট্রলের দাম লিটারে 90 টাকা । মালায়লম ভাষায় ওই ছবিতে একটি বিদ্রুপময় ক্যাপশন দিয়েছেন থারুর। নিজেই ইংরেজিতে ওই ক্যাপশনের অনুবাদও করে দিয়েছেন । সেখানে লেখা রয়েছে, ''আপনি যদি বাবা রামদেবের থেকে যোগশিক্ষা নেন, তাহলে আপনিও পেট্রলের দাম লিটারে 06 টাকা দেখবেন ।''

মঙ্গলবার আরও বেড়ে নয়া উচ্চতায় পৌঁছয় জ্বালানির দাম । টানা সাতদিন ধরে বাড়ে পেট্রল ও ডিজ়েলের দাম। কলকাতা-সহ বেশ কয়েকটি শহরে সোমবারই পেট্রলের দাম লিটারে 90 টাকা পেরিয়ে যায় । মঙ্গলবার মহারাষ্ট্রের প্রভাণী জেলায় অ্যাডিটিভস সংযুক্ত পেট্রলের দাম সেঞ্চুরি পার করে দিয়েছে । রাজস্থানেও দাম 100 টাকা ছোঁয়ার মুখে । সোমবার পেট্রলের দাম লিটারপ্রতি 26 পয়সা বেড়েছে । এর ফলে কলকাতায় পেট্রলের লিটারপিছু দাম বেড়ে হয় 90.25 টাকা । দিল্লিতে পেট্রলের দাম বেড়ে লিটারে হয় প্রায় 89 টাকা । মুম্বইতে দাম লিটারে 95 টাকা ছাড়িয়ে গিয়েছে । রাজস্থানের শ্রীরঙ্গানগরে পেট্রলের দাম বেড়ে প্রায় 100 টাকা ছুঁইছুঁই । জয়পুরে দাম লিটারে 95.51 টাকা ।

আরও পড়ুন:টানা 7 দিন বাড়ল দাম, রেকর্ড উচ্চতায় পেট্রল-ডিজ়েল

পেট্রলের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েই চলেছে ডিজ়েলের দামও । মঙ্গলবার লিটারপিছু ডিজ়েলের দাম 29 পয়সা বেড়েছে । তার ফলে কলকাতায় লিটারপিছু ডিজ়েলের দাম হয় 82.94 টাকা । দিল্লিতে ডিজ়েলের দাম বেড়ে লিটারে 79.35 টাকা ও মুম্বইতে লিটারে 86.34 টাকা হয় । চেন্নাই (84.44 টাকা), বেঙ্গালুরু (84.12), ভুবনেশ্বর (86.63 টাকা), হায়দরাবাদ (86.55 টাকা), জয়পুর (87.76 টাকা), পটনা (84.84 টাকা) ও তিরুবনন্তপুরম (85.30 টাকা)-এও ডিজ়েলের দামে হাঁসফাঁস করছে মানুষ ।

ABOUT THE AUTHOR

...view details