পশ্চিমবঙ্গ

west bengal

Wrestlers Protest: সাক্ষী-বজরংদের সঙ্গে আবারও আলোচনায় বসতে চায় কেন্দ্র, প্রস্তাব দিলেন অনুরাগ

By

Published : Jun 7, 2023, 8:06 AM IST

Updated : Jun 7, 2023, 8:20 AM IST

আন্দোলনরত কুস্তিগীরদের সঙ্গে আবারও বৈঠকে বসতে চায় কেন্দ্রীয় সরকার । এই মর্মে তাঁদের আহ্বান জানালেন অনুরাগ ঠাকুর। এই বৈঠক থেকে কোনও সমাধান বেরিয়ে আসে কি না সেটাই দেখার।

wrestlers Protest
আবারও আলোচনায় বসার প্রস্তাব কেন্দ্রের

নয়াদিল্লি, 7 জুন:সমাধানের পথ খুঁজতে আন্দোলনরত কুস্তিগীরদের সঙ্গে আরও একবার আলোচনায় বসতে চায় কেন্দ্রীয় সরকার। মোদি সরকারের যুব কল্যাণ ও ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর মঙ্গলবার মধ্যরাতে সামাজিক মাধ্যমে এই খবর জানান। তিনি লেখেন, "কুস্তিগীরদের সমস্য়া নিয়ে আলোচনায় বসতে চায় সরকার। আমি আরও একবার আন্দোলনরত কুস্তিগীরদের আলোচনায় বসার আহ্বান জানিয়েছি।" বৈঠকটি কবে এবং কোথায় হবে তা অবশ্য এখনও জানা যায়নি।

কুস্তি সংগঠনের প্রধান ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনে বেশ কয়েকমাস ধরে আন্দোলন করছেন দেশকে মেডেল দেওয়া সাক্ষী মালিক থেকে শুরু করে বজরং পুনিয়ারা। দীর্ঘ টালবাহানার পর ব্রিজভূষণের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে দিল্লি পুলিশ। সম্প্রতি সেই এফআইআরের বিষয়বস্তু প্রকাশ্যে এসেছে। তা দেখে শিউরে উঠেছে দেশ।

এরই মধ্যে 28 মে নয়া সংসদ ভবনের উদ্বোধন হয়। সেদিন যন্তরমন্তর থেকে নয়া সংসদ ভবন পর্যন্ত অভিযানের সিদ্ধান্ত নেন কুস্তিগীররা। তাঁদের সেখানেই আটকে দেয় দিল্লি পুলিশ। গায়ের জোরে কুস্তিগীরদের আটকে দেওয়ার সেই ছবি দেখে মন খারাপ হয়েছিল অনেকেরই । এমতাবস্থায় সম্প্রতি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে দেখা করেন বজরং-সাক্ষীরা। আরও পরে সোমবার রেলের চাকরিতে আবারও যোগ দেন তাঁরা। তবে নিজেদের দাবি থেকে যে তাঁরা সরছেন না তা স্পষ্ট করে দেন দেশকে মেডেল দেওয়া এই কুস্তিগীররা।

আরও পড়ুন: চাকরিতে যোগ দিলেও আন্দোলন জারি রয়েছে, কতিপয় সংবাদমাধ্যমের ভুল খবরের ব্যাখ্যা দিলেন সাক্ষী-বজরং

এবার ফের তাঁদের সঙ্গে আলোচনায় বসার সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার। আন্দোলন শুরু হওয়ার পরপর আন্দোলনরত কুস্তিগীরদের সঙ্গে কথা বলেছিলেন অনুরাগ। আরও একবার তাঁকেই দায়িত্ব দেওয়া হল। এই বৈঠক থেকে শেষমেশ কোনও সিদ্ধান্ত বেরিয়ে আসে কিনা সেটাই দেখার। অন্যদিকে, নিজেদের দাবি পূরণ না-হলে আন্দোলন আরও তীব্র করার হুঁশিয়ারি দিয়েছেন কুস্তিগীররা। ঠিক করেছেন মেডেল গঙ্গার জলে ভাসিয়ে দেবেন। এমতাবস্থায় কেন্দ্রীয় সরকারের এই বৈঠক পরিস্থিতিকে কোন দিকে নিয়ে যায় তা নিয়ে বিভিন্ন মহলেই আগ্রহের সঞ্চার হয়েছে।

Last Updated : Jun 7, 2023, 8:20 AM IST

ABOUT THE AUTHOR

...view details