পশ্চিমবঙ্গ

west bengal

Seema Sachin Love Story: জন্মাষ্টমীতে দীক্ষা নিয়ে সনাতনী হলেন সীমা হায়দার

By ETV Bharat Bangla Team

Published : Sep 8, 2023, 12:22 PM IST

Seema Haider Became Sanatani: পাকিস্তানের করাচি থেকে ভারতে আসা সীমা হায়দার এখন সনাতনীতে পরিণত হলেন। বৃহস্পতিবার শ্রীকৃষ্ণ জন্মাষ্টমীতে বাড়িতে যজ্ঞ ও পুজোর পর তিনি সনাতন ধর্মে দীক্ষিত হন। এই সময় ধর্মীয় প্রধান চিতোরগড়ের কাউন্সিলর শ্রী শ্রী রোহিত গোপাল এবং সীমা হায়দারের আইনজীবী এপি সিংও উপস্থিত ছিলেন।

Seema Sachin Love Story
Seema Sachin Love Story

নয়াদিল্লি ও গ্রেটার নয়ডা: পাকিস্তান থেকে ভারতে আসা সীমা হায়দার এখন পুরোপুরি সনাতনী হয়ে গেলেন । শ্রীকৃষ্ণ জন্মাষ্টমীর দিন তাঁর স্বামী সচিন মীনার বাড়িতে যজ্ঞ ও পুজোর আয়োজন করা হয় ৷ সেখানেই সীমাকে গুরু দীক্ষা দেওয়া হয় । সেখানে সীমার আইনজীবী এপি সিংও উপস্থিত ছিলেন ৷

বৃহস্পতিবার চিতোরগড়ের ধর্মপ্রধান কাউন্সিলর শ্রী শ্রী রোহিত গোপাল উপস্থিত ছিলেন যজ্ঞ ও পুজোর সময় ৷ প্রথমে সচিনের বাড়িতে যজ্ঞ করা হয় এবং তার পরে সীমা হায়দার সনাতন ধর্মে দীক্ষিত হন । এরপর ব্যাপক আড়ম্বরে পালিত হয় শ্রীকৃষ্ণ জন্মাষ্টমী উৎসব । এরপর সীমা হায়দার ও তাঁর আইনজীবী ভারত মাতা কি জয় ও ভারত জিন্দাবাদ-সহ অন্যান্য স্লোগান দেন ।

পুজোর পর শ্রী শ্রী রোহিত গোপাল বলেন, ‘‘এখন সীমা হায়দার ভারতীয় সনাতনী হয়ে গিয়েছে । এখন পাকিস্তান তাঁর কোনও ক্ষতি করতে পারবে না ।’’ সীমা হায়দারের সনাতনী হওয়া দেখতে প্রচুর মানুষ নয়ডার রাবুপুরায় হাজির হয়েছিলেন ৷ এর আগে সীমা বাড়িতে রাখিবন্ধন উৎসব পালন করেছিলেন ৷ চন্দ্রযান ৩-এর সাফল্যের জন্য উপবাসও করেছিলেন তিনি ।

আরও পড়ুন:আর্থিক সংকট কাটাতে সীমা ও সচিনকে ফিল্মে অভিনয়ের প্রস্তাব প্রযোজকের

উল্লেখ্য, সীমা হায়দার পাকিস্তানের করাচির বাসিন্দা ছিলেন । অনলাইন পাবজি গেম খেলার সময় তিনি গ্রেটার নয়ডার সচিন মীনার প্রেমে পড়েন ৷ তারপর তিনি অবৈধভাবে ভারতে প্রবেশ করেন এবং গ্রেটার নয়ডার রাবুপুরায় বসবাস শুরু করেন । সচিনের সঙ্গে বিয়েও করেছেন সীমা ৷ পাকিস্তান থেকে চার সন্তানকে নিয়েই তিনি পালিয়ে আসেন ৷ যদিও সীমার গতিবিধির উপর এখনও পুলিশের নজর রয়েছে ৷ কারণ, তিনি পাকিস্তানির গুপ্তচর কি না, সেই বিষয়ে এখনও নিশ্চিত নন তদন্তকারীরা ৷ সেই কারণে উত্তরপ্রদেশের এটিএস ও কেন্দ্রীয় নিরাপত্তা সংস্থাগুলি এই নিয়ে এখনও তদন্ত করছে ৷

নিরাপত্তা সংস্থাগুলো এখনও তদন্ত করছে: সীমা হায়দার ও তাঁর চার সন্তানের অবৈধভাবে ভারতে প্রবেশের ঘটনা নিয়ে এখনও তদন্ত চলছে ৷ স্থানীয় পুলিশ, উত্তরপ্রদেশ এটিএস ও কেন্দ্রীয় নিরাপত্তা সংস্থাগুলি তদন্ত করছে এই নিয়ে ৷ ইতিমধ্যে উত্তরপ্রদেশ এটিএস সচিন, তাঁর বাবা নেত্রপাল, সীমা হায়দার এবং তাঁদের সন্তানদের কয়েকদিন ধরে জিজ্ঞাসাবাদ করেছিল । তদন্তে এখন পর্যন্ত কিছু জানা না গেলেও সীমা পাকিস্তানি গুপ্তচর হতে পারে বলে সন্দেহ রয়েছে ।

সিনেমায় কাজ করার প্রস্তাব: সীমা হায়দারও সিনেমায় কাজ করার প্রস্তাব পেয়েছেন । প্রযোজক-পরিচালক অমিত জনি সীমার বাড়িতে গিয়ে তাঁকে সিনেমায় কাজ করার প্রস্তাব দেন । তদন্ত শেষে সীমা নির্দোষ প্রমাণিত হলেই অমিত তাঁকে চলচ্চিত্রে কাজ করার সুযোগ দেবেন । কিন্তু এই প্রস্তাবের কিছুদিন পর সীমা সিনেমায় কাজ করার প্রস্তাব ফিরিয়ে দেন ৷ তবে প্রযোজক-পরিচালক অমিত জনি সীমা হায়দার ও সচিন মীনার প্রেমের গল্প নিয়ে 'করাচি টু নয়ডা' ছবিটি তৈরি করছেন, যাতে অভিনয় করছেন অন্য অভিনেতারা ।

আরও পড়ুন:হঠাৎই অসুস্থ সীমা হায়দার, নয়ডায় প্রেমিকের বাড়িতেই চলছে চিকিৎসা

দ্য কপিল শর্মা শো ও বিগ বস থেকে অফার: সীমা হায়দারও দ্য কপিল শর্মা শো ও বিগ বস-এ কাজ করার অফার পেয়েছেন । সম্প্রতি সীমা হায়দার একটি ভিডিয়ো প্রকাশ করে জানিয়েছেন যে তিনি এই দু’টি প্রোগ্রাম থেকেই অফার পেয়েছেন । তবে পুলিশ ও নিরাপত্তা সংস্থার কাছ থেকে ক্লিনচিট না পাওয়া পর্যন্ত তিনি কোনও কর্মসূচিতে অংশ নেবেন না বলেও জানিয়েছেন ।

ABOUT THE AUTHOR

...view details