পশ্চিমবঙ্গ

west bengal

Pakistani Drone: পঞ্জাবে পাকিস্তানি ড্রোনের প্রবেশ, গুলি করে নামাল বিএসএফ

By

Published : Dec 22, 2022, 10:08 AM IST

পঞ্জাবের ফিরোজপুর সেক্টরে পাকিস্তানের দিক থেকে আসা ড্রোনকে গুলি করে নামাল বিএসএফ (BSF) ৷ গত মাসে 3.1 কেজি মাদক-সহ একটি ড্রোনকে গুলি করে নামায় সীমান্তরক্ষী বাহিনী (Pakistani drone entered in Punjab) ।

ফাইল চিত্র
ড্রোন

চণ্ডীগড়, 22 ডিসেম্বর: ফের ভারতে পাকিস্তানি ড্রোনের প্রবেশ ৷ আজ পঞ্জাবের ফিরোজপুর সেক্টরে সীমান্তরক্ষী বাহিনী একটি পাকিস্তানি ড্রোনকে গুলি করে নামিয়েছে (Pakistani drone shot down by BSF in Firozpur) । এর আগে বুধবার পাকিস্তানের দিক থেকে একটি ড্রোন এ দেশে প্রবেশ করেছিল ৷ অমৃতসরে গুলি করে সেই ড্রোনকে নামানো হয় ।

তথ্য অনুযায়ী, পাকিস্তান সীমান্তের কাছে পড়শি দেশের দিক থেকে একটি ড্রোন আসতে দেখেন সীমান্তরক্ষী বাহিনীর সৈন্যরা । এরপর সেটাকে গুলি করে নামায় তারা । তারপর তল্লাশি অভিযান শুরু করেছে বিএসএফ ।

গত মাসে সীমান্তরক্ষী বাহিনী'র (বিএসএফ) এক মহিলা স্কোয়াড 3.1 কেজি মাদক-সহ একটি ড্রোনকে গুলি করে নামায় ৷ এর মাধ্যমে বিএসএফ আন্তঃসীমান্ত মাদক চোরাচালানের পরিকল্পনাকে ব্যর্থ করে দেয় বলে খবর (Pakistani drone entered in India) ।

আরও পড়ুন:পঞ্জাব সীমান্তে পাকিস্তানি ড্রোন থেকে উদ্ধার মাদক

সেই সময় এক আধিকারিক জানান, রাতে অমৃতসর শহরের প্রায় 40 কিলোমিটার উত্তরে চাহারপুর গ্রামের কাছে বিএসএফ কর্মীরা ড্রোনটিকে ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করতে দেখেছে । 73 ব্যাটালিয়নের দুই মহিলা কনস্টেবল রাত 11টা 55 মিনিটে ড্রোনটিকে লক্ষ্য করে ৷ তারপর 25টি গুলি করে । এরপর তল্লাশি অভিযানের সময় বিএসএফ আংশিকভাবে ক্ষতিগ্রস্থ অবস্থায় ছয়টি রটার (উইং) চালকবিহীন যান 'হেক্সাকপ্টার' খুঁজে পায় । 18 কেজি ওজনের ড্রোনটিতে 3.11 কেজি মাদকদ্রব্য রাখা হয়েছিল ৷ যা ড্রোনের নিচে সাদা রঙের পলিথিনে মোড়ানো ছিল ।

ABOUT THE AUTHOR

...view details