পশ্চিমবঙ্গ

west bengal

BJP Leader Murder in Chhattisgarh: নির্বাচনের 72 ঘণ্টা আগে ছত্তিশগড়ে বিজেপি নেতাকে খুন করল মাওবাদীরা

By ETV Bharat Bangla Team

Published : Nov 4, 2023, 9:04 PM IST

Naxalites killed BJP leader in Narayanpur: ছত্তিশগড়ের বিদ্রোহ-প্রবণ নারায়ণপুর জেলায় এক বিজেপি নেতা রতন দুবেকে খুন করা হয়েছে। এই সম্পূর্ণ ঘটনাটি মাওবাদীদের দৃষ্টিকোণ থেকে তদন্ত করছে পুলিশ ৷ বিজেপির ছত্তিশগড় ইনচার্জ ওম প্রকাশ মাথুর এই ঘটনায় শোক প্রকাশ করে পালটা বাঘেল সরকারকেই আক্রমণ করেছেন।

Etv Bharat
Etv Bharat

নারায়ণপুর, 4 নভেম্বর: নারায়ণপুর জেলায় ভোটের মাত্র তিন দিন আগে বড়সড় নাশকতা ছড়াল মাওবাদীরা। আগামী মঙ্গলবার ছত্তিশগড়ের 20টি বিধানসভা আসনে ভোটগ্রহণ হবে। তার 72 ঘণ্টা আগে শনিবার মাওবাদীদের হাতে খুন হলেন বিজেপির এক নেতা। নারায়ণপুরে বিজেপি নেতাকে খুনের ঘটনায় এলাকায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিশ সূত্রে খবর, মাওবাদীরা কৌশলনারে বিজেপির জেলা সহ-সভাপতি রতন দুবেকে খুন করেছে। এদিন কৌশলনার গ্রামে নির্বাচনী প্রচারে বেরিয়েছিলেন রতন দুবে। ধোদাই এলাকার কাছে তাঁকে খুন করা হয় বলে খবর। প্রথম দফায় অর্থাৎ, 7 তারিখ ছত্তিশগড়ের এই এলাকায় ভোটগ্রহণ হবে। যদিও এই হত্যাকাণ্ডের নেপথ্য কারণ এখনও জানা যায়নি।

বস্তার জেলার আইজি সুন্দররাজ পি জানান, ছত্তিশগড়ের বিদ্রোহ-প্রবণ নারায়ণপুর জেলায় এক বিজেপি নেতা রতন দুবেকে খুন করা হয়েছে। এই সম্পূর্ণ ঘটনাটি মাওবাদীদের দৃষ্টিকোণ থেকে তদন্ত করছে পুলিশ ৷ ঘটনাস্থলে মোতায়েন রয়েছে বিশাল পুলিশ বাহিনী ৷ তদন্তের পরই গোটা বিষয়টি জানা যাবে বলেও জানিয়েছেন পুলিশ আধিকারিক।

বিজেপির ছত্তিশগড় ইনচার্জ ওম প্রকাশ মাথুর এই ঘটনায় শোক প্রকাশ করে পালটা বাঘেল সরকারকেই আক্রমণ করেছেন। তিনি বলেন, "রতন দুবে যখন একটি প্রত্যন্ত গ্রামে দলীয় কর্মীদের সঙ্গে জনসভায় ছিলেন, তখনই তিনি মাওবাদীদের হাতে আক্রান্ত হন। আমি দলের কর্মী ও নেতাদের কাছে আবেদন জানাই, আমরা এই নির্বাচনে জিতে এই ঘটনার প্রতিশোধ নেব। আমরা তাঁর পরিবারের সঙ্গে আছি।" তিনি সরকারকে আক্রমণ করে বলেন, "ক্রমাগত খুন হচ্ছে, এটা প্রমাণ যে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি কতটা অবনতি হচ্ছে।”

এর আগেও মোহলা মানপুর জেলায় বিজেপি নেতা বিরজু তারেমকে খুন করা হয়েছিল। মাওবাদীরা অবশ্য সেই হত্যার দায় নিয়েছে। মাওবাদীদের দাবি, বিরজু তারেম একজন পুলিশের গুপ্তচর ছিলেন। আট থেকে 10 জন মাওবাদীদের একটি দল বিরজুকে হত্য়া করে ৷ পরে বিজেপি নেতারা এটিকে 'টার্গেট কিলিং' বলে আখ্যা দেয়।

আরও পড়ুন: বেটিং অ্যাপের সঙ্গে কী সম্পর্ক বাঘেলের, প্রশ্ন তুললেন মোদি

গণহত্যার আগে মাওবাদীরা নির্বাচন বয়কটেরও হুমকি দিয়েছিল। এই বিষয়ে মাওবাদীরা রাস্তায় পোস্টারও দিয়েছিল। ভোটের আগে কাঙ্কের জেলা সদর থেকে 10 কিলোমিটার দূরে মাওবাদীরা ব্যানার লাগিয়ে আতঙ্ক ছড়ানোরও চেষ্টা করেছে। ব্যানারে মাওবাদীদের নির্বাচন বয়কটের কথা লেখা ছিল। ঘটনাটি কাঙ্কের থানা এলাকার গ্রাম পঞ্চায়েত দেউড়ির। মাওবাদীরা সাপ্তাহিক বাজারে ব্যানার টাঙিয়ে মানুষকে ভোট দান থেকে বিরত থাকতে বলেছে ৷

ABOUT THE AUTHOR

...view details