পশ্চিমবঙ্গ

west bengal

Lalu Returning Home: কিডনি প্রতিস্থাপনের পর শনিবার দেশে ফিরছেন লালু প্রসাদ যাদব

By

Published : Feb 11, 2023, 1:43 PM IST

Updated : Feb 11, 2023, 4:00 PM IST

সিঙ্গাপুরের হাসপাতালে গত ডিসেম্বরে কিডনি প্রতিস্থাপন হয় আরজেডি (RJD) সুপ্রিমো লালু প্রসাদ যাদবের ৷ শনিবার তিনি দেশে ফিরছেন ৷ টুইটারে এই খবর দিয়েছেন লালু-কন্যা রোহিনী আচার্য (Lalu Prasad Daughter Rohini Acharya) ৷ রোহিনীই লালুকে একটি কিডনি দিয়েছেন ৷

Lalu Returning Home
Lalu Returning Home

পটনা (বিহার), 11 ফেব্রুয়ারি: বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও রাষ্ট্রীয় জনতা দলের (Rashtriya Janata Dal) সুপ্রিমো লালু প্রসাদ যাদব (Lalu Prasad Yadav) দেশে ফিরছেন আজ, শনিবার ৷ তিনি কিডনি প্রতিস্থাপনের অস্ত্রোপচার (Kidney Transplant Surgery) করানোর জন্য সিঙ্গাপুর গিয়েছিলেন ৷ সেখান থেকেই তিনি ফিরছেন ৷ এই আরজেডি নেতার গত বছরের ডিসেম্বরে কিডনি ট্রান্সপ্লান্ট সার্জারি হয়েছিল । লালুর কন্যা রোহিনী আচার্য তাঁকে একটি কিডনি দান করেছেন ৷ রোহিনীই টুইটারে লালুর বাড়ি ফেরার খবর দিয়ে আবেগপূর্ণ একটি পোস্ট শেয়ার করেছেন ।

হিন্দিতে করা টুইটে রোহিনী লিখেছেন, তিনি কন্যা হিসাবে তাঁর দায়িত্ব পালন করেছেন ৷ এখন তাঁদের নেতার যত্ন নেওয়া ভারতের জনগণের দায়িত্ব । একই সঙ্গে লালুর ছবি-সহ একটি কবিতাও পোস্ট করেছেন তিনি ৷ পাশাপাশি হুইলচেয়ারে থাকা লালুর একটি ভিডিয়োও তিনি টুইট করেন ৷

তাঁর টুইটে লেখা রয়েছে, "একটা গুরুত্বপূর্ণ কথা বলার আছে । এই গুরুত্বপূর্ণ বিষয়টা হল আমাদের নেতা লালুজির স্বাস্থ্য নিয়ে । আমার বাবা 11 ফেব্রুয়ারি সিঙ্গাপুর থেকে ভারতে যাচ্ছেন । মেয়ে হিসেবে আমি আমার দায়িত্ব পালন করছি । বাবাকে সুস্থ করার পর আমি ওঁকে তোমাদের সবার কাছে পাঠাচ্ছি । এখন তোমাদের সবাইকে আমার বাবার দেখাশোনা করতে হবে ।"

গত ডিসেম্বরে লালু প্রসাদ যাদবের অস্ত্রোপচারের পর তাঁর ছেলে এবং বিহারের উপ-মুখ্যমন্ত্রী তেজস্বী যাদব (Bihar Deputy Chief Minister Tejashwi Yadav) টুইটারে লেখেন, "আমার বাবার কিডনি প্রতিস্থাপনের সফল অপারেশনের পরে তাঁকে অপারেশন থিয়েটার থেকে আইসিইউতে স্থানান্তরিত করা হয়েছিল । কিডনি দেওয়া বড় বোন রোহিনী আচার্য ও দলের জাতীয় সভাপতি দু’জনেই সুস্থ আছেন । আপনাদের প্রার্থনা ও শুভ কামনার জন্য ধন্যবাদ ।" প্রসঙ্গত, সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে আরজেডি নেতার কিডনি প্রতিস্থাপন করা হয়েছে ।

আরও পড়ুন:সিঙ্গাপুরে আজ লালুর কিডনি প্রতিস্থাপন, 'রক অ্যান্ড রোলের জন্য প্রস্তুত' দাতা কন্যা

Last Updated : Feb 11, 2023, 4:00 PM IST

ABOUT THE AUTHOR

...view details