পশ্চিমবঙ্গ

west bengal

দেশের সবচেয়ে আকর্ষণীয় নিয়োগকারী ব্র্যান্ড মাইক্রোসফ্ট, বলছে সমীক্ষা

By

Published : Jul 29, 2020, 6:57 AM IST

মাইক্রোসফ্ট ইন্ডিয়া দেশের আকর্ষণীয় নিয়োগকর্তা ব্র্যান্ড । দ্বিতীয় ও তৃতীয় স্থানে যথাক্রমে রয়েছে স্যামসং ইন্ডিয়া এবং অ্যামাজ়ন ইন্ডিয়া । র‌্যান্ডস্ট্যাড এমপ্লয়ার ব্র্যান্ড রিসার্চ ( REBR ) 2020-র করা একটি সমীক্ষায় এই তথ্য উঠে এসেছে ।

মাইক্রোসফট
মাইক্রোসফট

দিল্লি, 28 জুলাই: মাইক্রোসফ্ট ইন্ডিয়া দেশের আকর্ষণীয় নিয়োগকর্তা ব্র্যান্ড । র‌্যান্ডস্ট্যাড এমপ্লয়ার ব্র্যান্ড রিসার্চ ( REBR ) 2020-র করা একটি সমীক্ষায় এই তথ্য উঠে এসেছে । দ্বিতীয় এবং তৃতীয় স্থানে যথাক্রমে রয়েছে স্যামসং ইন্ডিয়া এবং অ্যামাজ়ন ইন্ডিয়া । 33টি দেশের 6 হাজার 136টি কম্পানির উপর এই সমীক্ষা করা হয়েছিল । এই সমীক্ষাতে অংশ নিয়েছিল 18-65 বছরের 1 লাখ 85 হাজার জন।

কয়েকটি বিষয়ের উপর ভিত্তি করে এই সমীক্ষা করা হয়েছে । সেগুলি হল- শীর্ষস্থানীয় কর্মচারী মূল্য প্রস্তাব (EVP ) । 43 শতাংশ উত্তরদাতা এই বিষয়ে নিজেদের আগ্রহ প্রকাশ করেছে । এছাড়াও সমীক্ষার অন্যান্য বিষয়গুলি হল- আকর্ষণীয় বেতন এবং কর্মচারীদের জন্য সুবিধা ।

REBR-এর CEO পল ডুবিয়ে এমপ্লয়ার ব্র্যান্ডিং নিয়ে বলতে গিয়ে বলেন, "চাকরিদাতাদের সময়ের সঙ্গে সঙ্গে এই এমপ্লয়ার ব্র্যান্ডিং স্ট্র্যাটেজি বদলাতে হবে। যেমন, এই কোরোনা সংক্রমণ শুরুর পর থেকে নিয়োগকর্তাদের উচিত এই এমপ্লয়ার ব্র্যান্ডিংয়ের প্রস্তাবটিকে আরও মানবিক করার।"

দেশের শীর্ষ দশটি আকর্ষণীয় নিয়োগকারী ব্র্যান্ডের মধ্যে চতুর্থ স্থানে রয়েছে ইনফোসিস টেকনোলজিস, মার্সেডিস-বেঞ্জ (পঞ্চম), সোনি (ষষ্ঠ), IBM ( সপ্তম), ডেল টেকনোলজিস লিমিটেড (অষ্ঠম), ITC গ্রুপ (নবম) এবং টাটা কনসালটেন্সি সার্ভিসেস (দশম)।

ABOUT THE AUTHOR

...view details