পশ্চিমবঙ্গ

west bengal

"মরতে চলেছি, বাড়ির সকলের খেয়াল রাখিস", শেষ মুহূর্তে বন্ধুকে ফোন

By

Published : Dec 8, 2019, 8:06 PM IST

মনু ফোন ধরতেই সময় নষ্ট না করে মুশারফ বলেন, "ভাই আমি আজ মরতে চলেছি । আগুন লেগে গেছে । করলবাগে চলে আসিস । সময় কম । পালানোর কোনও উপায় নেই । বাড়ির সকলের খেয়াল রাখিস । এখন তো নিঃশ্বাসও নিতে পারছি না । আমার মৃত্যুর খবর পরিবারের কাউকে হঠাৎ করে গিয়ে বলিস না । প্রথমে বড়দের বলিস । আমার পরিবারকে আনতে চলে যাস । তোকে ছাড়া আর কারও উপর বিশ্বাস নেই ।

symbolic image
ছবিটি প্রতীকী

দিল্লি, 8 ডিসেম্বর : ভোর 5 টায় ফোনটা এসেছিল । ঘুম চোখে ফোন তুলতেই ওপার থেকে শুনেছিলেন ছেলেবেলার বন্ধু মহম্মদ মুশারফের গলা । মুশারফ বলছে, "ভাই আমি মরতে চলেছি । আর বাঁচব না ।" কথাটা শুনে কয়েক সেকেন্ড হতভম্ব হয়ে গেছিলেন মুশারফের বন্ধু মনু আগরওয়াল । মাথায় কিছুই ঢুকছিল না । শুধু এটুকু বুঝতে পেরেছিলেন যে, তাঁর ছেলেবেলার বন্ধু কোনও ভয়ংকর বিপদে পড়েছে । কিন্তু বোঝেননি যে, বন্ধুর সঙ্গে সেটাই ছিল তার শেষ কথোপকথন ।

এই সংক্রান্ত আরও খবর : দিল্লিতে কারখানায় আগুন, মৃত কমপক্ষে 43

আজ দিল্লির রানি ঝাঁসি রোডের আনাজ মান্ডির একটি কারখানায় আগুন লাগে । কারখানার ভিতরেই আটকে পড়েন শ্রমিকরা । তাঁদের মধ্যে ছিলেন মহম্মদ মুশারফ । আগুনের ভয়াবহতা দেখে মুশারফ বুঝতে পেরেছিলেন যে, সম্ভবত আর বাঁচবেন না । তখন তিনি ফোন করেছিলেন প্রিয় বন্ধু মনুকে । মনু ফোন ধরতেই সময় নষ্ট না করে মুশারফ বলেন, "ভাই আমি আজ মরতে চলেছি । আগুন লেগে গেছে । করলবাগে চলে আসিস । সময় কম । পালানোর কোনও উপায় নেই । বাড়ির সকলের খেয়াল রাখিস । এখন তো নিঃশ্বাসও নিতে পারছি না । আমার মৃত্যুর খবর পরিবারের কাউকে হঠাৎ করে গিয়ে বলিস না । প্রথমে বড়দের বলিস । আমার পরিবারকে আনতে চলে যাস । তোকে ছাড়া আর কারও উপর বিশ্বাস নেই । "

এই সংক্রান্ত আরও খবর :পিছন ফিরতেই দেখলাম বন্ধু দাউ দাউ করে জ্বলছে

প্রায় 7 মিনিট ধরে মুশারফের সঙ্গে কথা হয়েছিল মনুর । সেটাই ছিল মুশারফের শেষ ফোন । পরে ETV ভারতের প্রতিনিধির সঙ্গে কথা বলার সময় মনু জানান, বার বার পরিবারের ও সন্তানদের খেয়াল রাখার কথা বলছিল । বন্ধুর থেকে ফোন পাওয়ার পরেই ঘটনাস্থানে যান মনু । একটা ক্ষীণ আশা ছিল যে, বন্ধু বেঁচে আছে । কিন্তু নিয়তিরই জয় হল । ঘটনাস্থানে গিয়ে মনু জানতে পারেন, আগুনে মৃত্যু হয়েছে মুশারফের ।

ABOUT THE AUTHOR

...view details