পশ্চিমবঙ্গ

west bengal

Amritpal Singh: অধরা অমৃতপালের নয়া সিসিটিভি ফুটেজ এল পুলিশের হাতে

By

Published : Apr 1, 2023, 1:27 PM IST

পুলিশের দাবি, এই মুহূর্তে অমৃতপাল এবং তাঁর ছায়াসঙ্গী পাপলপ্রীত একসঙ্গে আর নেই ৷ আলাদাভাবে কোথাও লুকিয়ে আছেন তাঁরা। পুলিশ এবং প্রশাসনের তরফে একটানা তল্লাশি অভিযান চালানো হলেও এখনও অধরা অমৃতপাল সিং।

Etv Bharat
অমৃতপাল সিং

চণ্ডীগড়, 1 এপ্রিল: পুলিশ এবং প্রশাসনের তরফে একটানা তল্লাশি অভিযান চালানো হলেও এখনও অধরা অমৃতপাল সিং। অভিযানে নেমে পঞ্জাব-সহ পড়শি রাজ্য় থেকে অমৃতপাল-ঘনিষ্ঠ একাধিক ব্য়ক্তিকে গ্রেফতারও করেছে পুলিশ। কিন্তু এখনও পর্যন্ত অমৃতপালের টিকি ছুঁতে পারেনি পঞ্জাব পুলিশ ৷ এর মাঝেই বেশ কিছু সিসিটিভি ফুটেজ বাজেয়াপ্ত করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। জানা গিয়েছে, সর্বশেষ সিসিটিভি ফুটেজটি হোশিয়ারপুর এলাকার ৷ যেখানে অমৃতপাল সিং এবং তাঁর সহযোগী পাপালপ্রীত সিংকে একসঙ্গে দেখা যাচ্ছে। নয়া ভিডিয়োয় অমৃতপাল সিং এবং পাপালপ্রীত দু'জনকেই বিভিন্ন দিকে যেতে দেখা যাচ্ছে। তবে বিষয়টি নিয়ে এখনও পর্যন্ত কোনও পুলিশ আধিকারিক নিশ্চিত করে কিছু জানাননি।

তথ্য অনুসারে, হোশিয়ারপুরের একটি ক্যাম্প থেকে নতুন সিসিটিভি ফুটেজটি হাতে এসেছে বলে পুলিশের তরফে দাবি করা হয়েছে ৷ জানা যাচ্ছে, ভিডিয়োটি অমৃতপালের সঙ্গী পাপলপ্রীতের। যদিও পুলিশ এখনও তা নিশ্চিত করতে পারেনি ৷ সূত্রের খবর, পুলিশ মনরায়ণ গ্রাম ঘেরাও করলে পাপালপ্রীত এবং অমৃতপাল ভিন্ন দিকে পালানোর চেষ্টা করে। পাশাপাশি ওই সূত্র থেকে জানা যাচ্ছে, পাপালপ্রীতের সঙ্গে জোগা সিংও ছিলেন সেখানে এবং দু'জনেই 29 মার্চ একটি শিবিরে গা-ঢাকা দিয়ে থাকার পর শাহনেওয়াল হয়ে লুধিয়ানা পালিয়ে যান। আরেকটি সূত্র আবার দাবি করছে, এই মুহূর্তে অমৃতপাল এবং পাপালপ্রীত একসঙ্গে নেই ৷ আলাদাভাবে কোথাও লুকিয়ে আছেন তাঁরা। পুলিশের দাবি, যেখানে অমৃতপাল এবং পাপালপ্রীতকে শেষবার একসঙ্গে দেখা যাচ্ছে সেই সিসিটিভি ফুটেজটি হোশিয়ারপুরের কোনও এক গুরুদ্বারের ৷

আরও পড়ুন: 'মা সীতার অগ্নিপরীক্ষা হলে আদানিকে জেরা করা যাবে না কেন ?', প্রশ্ন কানহাইয়ার

সম্প্রতি ওয়ারিস দে পঞ্জাব সংগঠনের প্রধান অমৃতপাল সিংয়ের একটি ভিডিয়োবার্তাও সামনে এসেছে ৷ যেখানে অমৃতপাল স্পষ্ট ভাষায় জানিয়েছেন যে, তিনি স্বাধীন এবং সংগঠনে তাঁর কর্তৃত্ব অটুট। ওই ভিডিয়োবার্তায় তিনি জানান, তাঁর বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে যে, তিনি গ্রেফতারের জন্য শর্ত দিয়েছেন ! তিনি পুলিশি নির্যাতনের ভয়ে পাচ্ছেন বলেও গুজব রটানো হচ্ছে বলে দাবি করেন অমৃতপাল ৷ অমৃতপাল জানান, তিনি মৃত্যুকে ভয় পান না, পুলিশি নির্যাতনকেও ভয় পান না।

ABOUT THE AUTHOR

...view details