পশ্চিমবঙ্গ

west bengal

Chandrababu Naidu: অন্তর্বর্তী জামিন পাওয়ার পরদিন বাড়ি পৌঁছালেন চন্দ্রবাবু নাইডু

By ETV Bharat Bangla Team

Published : Nov 1, 2023, 12:39 PM IST

Chandrababu Naidu Reaches Home: মঙ্গলবার জামিন পেয়েছেন অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং টিডিপি প্রধান এন চন্দ্রবাবু নাইডু ৷ বুধবার সকালে তিনি রাজামুন্দ্রি জেল থেকে বেরিয়ে বিজয়ওয়াড়ায় তাঁর বাসভবনে পৌঁছান ৷ তিনি সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন ৷

Chandrababu Naidu
Chandrababu Naidu

বিজয়ওয়াড়া, 1 নভেম্বর: স্কিল ডেভেলপমেন্ট দুর্নীতি মামলায় অন্তর্বর্তী জামিন পাওয়ার একদিন পরে অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং টিডিপি প্রধান এন চন্দ্রবাবু নাইডু বুধবার সকালে বিজয়ওয়াড়ায় তাঁর বাসভবনে পৌঁছেছেন । তাঁর বাসভবনের বাইরে দলীয় সমর্থকরা তাঁকে উষ্ণ অভ্যর্থনা জানান । অন্ধ্রপ্রদেশ হাইকোর্ট মঙ্গলবার তাঁকে এই মামলায় জামিন দেয় । এরপর রাজামুন্দ্রি জেল থেকে নিজের বাড়িতে ফিরে আসেন নাইডু ।

জেল থেকে বেরিয়ে আসার পর সমর্থকদের উদ্দেশ্যে চন্দ্রবাবু নাইডু বলেন, ‘‘আমি যখন সমস্যায় ছিলাম, আপনারা সবাই রাস্তায় এসে আমার জন্য প্রার্থনা করেছিলেন । শুধু অন্ধ্রপ্রদেশ নয়, তেলেঙ্গানা ও অন্যান্য রাজ্যের মানুষের কাছ থেকে যে ভালবাসা পেয়েছি, তা আমি কখনও ভুলব না ।’’

এর পর তেলুগু দেশম পার্টির এই নেতা বলেন, ‘‘আমার 45 বছরের জনজীবনে আমি কোনও ভুল করিনি । আমি কাউকে এটা করতে দেব না । ধন্যবাদ সকল রাজনৈতিক দলকে, যাঁরা আমাকে সমর্থন করেছেন ।’’ চন্দ্রবাবু নাইডু 53 দিন বিচারবিভাগীয় হেফাজতে ছিলেন । আদালত তাঁকে চার সপ্তাহের জন্য অন্তর্বর্তী জামিন দিয়েছেন ।

চন্দ্রবাবু নাইডু জামিন পাওয়ার পরই টিডিপি অন্ধ্রপ্রদেশের ক্ষমতাসীন দল ওয়াইএসআরসিপি-র বিরুদ্ধে তোপ দেগেছে ৷ তাদের বক্তব্য, ওয়াইএসআরসিপি চন্দ্রবাবু নাইডুকে দোষী প্রমাণ করার জন্য সর্বাত্মক চেষ্টা করেছিল ৷ কিন্তু তা ব্যর্থ হয়েছে । এর থেকে বোঝাই যাচ্ছে যে অন্ধ্রের শাসক দল টিডিপিকে ভয় পাচ্ছে ।

উল্লেখ্য, আদালত স্বাস্থ্য সংক্রান্ত কারণে চন্দ্রবাবু নাইডুকে জামিন দিয়েছে । তাঁকে 24 নভেম্বর আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়েছে । আগামী 10 নভেম্বর আদালতে এই মামলায় তাঁর মূল জামিনের আবেদনের শুনানি হবে । টিডিপি সুপ্রিমোকে হাসপাতালে তাঁর মেডিকেল চেক আপ ছাড়া অন্য কোনও কর্মসূচিতে অংশ না নেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে আদালতের তরফে । হাইকোর্টও নাইডুকে মিডিয়া এবং রাজনৈতিক কর্মকাণ্ডে অংশ না নেওয়ার নির্দেশ দিয়েছে ।

অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে বহু কোটি টাকার স্কিল ডেভেলপমেন্ট দুর্নীতি মামলায় গত 9 সেপ্টেম্বর সিআইডি গ্রেফতার করে । যার জেরে রাজ্যে রাজনৈতিক তোলপাড় চলছে দক্ষিণ ভারতের ওই রাজ্যে । এই মামলা ছাড়াও নাইডু আরও দু’টি দুর্নীতির মামলায় অভিযুক্ত ৷ সেগুলি হল, ফাইবারনেট দুর্নীতি ও ইনার রিং রোড দুর্নীতি মামলা । ইতিমধ্যে অন্ধ্র সিআইডি পূর্ববর্তী সরকারের দ্বারা আবগারি সংস্থাগুলিকে অবৈধ লাইসেন্স দেওয়ার অভিযোগে নাইডুর বিরুদ্ধে আরেকটি মামলা দায়ের করেছে ।

আরও পড়ুন:52 দিন পর জেল থেকে ছাড়া পেলেন চন্দ্রবাবু, তাঁকে ঘিরে সমর্থকদের ভিড়

ABOUT THE AUTHOR

...view details