পশ্চিমবঙ্গ

west bengal

Letter to Modi: দাম বেড়েছে পেন্সিল, ম্যাগির! অভিযোগ জানিয়ে মোদিকে চিঠি লিখল ছ'বছরের শিশু

By

Published : Aug 1, 2022, 11:01 AM IST

Updated : Aug 1, 2022, 11:12 AM IST

দ্রব্যমূল্যের বৃদ্ধির কারণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখল প্রথম শ্রেণির এক পড়ুয়া (6 Year Old Girl has Written a Letter to PM Modi) ৷ কৃতি দুবে নামে ওই ছাত্রীটি উত্তরপ্রদেশের কনৌজ জেলার ছিব্রামাউ শহরের ৷

Letter to Modi
Letter to Modi

কনৌজ, 1 অগস্ট: দ্রব্যমূল্যের বৃদ্ধির কারণে কষ্টের সম্মুখীন হতে হচ্ছে সাধারণ মানুষকে ৷ আর সেই বিষয় নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখল প্রথম শ্রেণির এক পড়ুয়া (6 Year Old Girl has Written a Letter to PM Modi)৷

উত্তরপ্রদেশের কনৌজ জেলার ছিব্রামাউ শহরের 6 বছরের মেয়ে কৃতি দুবে তার চিঠিতে লিখেছে, "আমার নাম কৃতি দুবে । আমি ক্লাস 1-এ পড়ি । মোদিজি, আপনি জিনিসপত্রের অনেক দাম বাড়িয়ে দিয়েছেন । এমনকী আমার পেন্সিল-রাবার (ইরেজার) এবং ম্যাগির দামও বাড়ানো হয়েছে । এখন পেন্সিল চাওয়ার জন্য আমার মা আমাকে মারধর করে । আমি এখন কী করব ? অন্য বাচ্চারা আমার পেন্সিল চুরি করে নেয় ।"

মোদিকে চিঠি লিখল প্রথম শ্রেণির এক পড়ুয়া

আরও পড়ুন :আজাদি কা অমৃত মহোৎসব গণ-আন্দোলনের রূপ নিয়েছে ! 'মনের কথা' বললেন মোদি

হিন্দিতে লেখা চিঠিটি সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ৷ কৃতির বাবা বিশাল দুবে একজন আইনজীবী ৷ তিনি বলেন, "এটি আমার মেয়ের 'মন কি বাত ৷' সম্প্রতি স্কুলে পেন্সিল হারিয়ে ফেললে ওর মা ওকে বকাঝকা করে এবং মেয়ে খুব বিরক্ত হয়ে যায় ।"

চিব্রামউ এসডিএম অশোক কুমার সাংবাদিকদের জানান, তিনি সোশাল মিডিয়ার মাধ্যমে এই ছোট্ট মেয়েটির চিঠি সম্পর্কে জানতে পারেন । তিনি আরও বলেন, "আমি যে কোনও উপায়ে শিশুটিকে সাহায্য করতে প্রস্তুত এবং তার চিঠিটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পৌঁছে দেওয়ার জন্য আমি যথাসাধ্য চেষ্টা করব ৷"

Last Updated :Aug 1, 2022, 11:12 AM IST

ABOUT THE AUTHOR

...view details