ETV Bharat / state

Khela Hobe Divas in Tripura : খেলা হবে দিবস পালনে ত্রিপুরায় যাচ্ছেন তৃণমূলের চার সাংসদ ও এক মন্ত্রী

author img

By

Published : Aug 12, 2021, 9:17 PM IST

ত্রিপুরায় খেলা হবে দিবস
ত্রিপুরায় খেলা হবে দিবস

শুক্রবার ত্রিপুরার উদ্দেশে রওনা দিচ্ছেন তৃণমূল কংগ্রেসের চারজন সাংসদ এবং একজন মন্ত্রী ৷ আগামিকাল তাঁদের সফরের উদ্দেশ্য হল সে রাজ্যেও আগামী 16 অগস্ট খেলা হবে দিবস (Khela Hobe Divas) পালন ৷

কলকাতা, 12 অগস্ট : ক্রমেই ত্রিপুরায় তৃণমূল আর বিজেপির লড়াই জমে উঠেছে । একদিকে বিপ্লব দেবের সরকার (Biplab Kumar Deb) যত তৃণমূল কর্মী-সমর্থকদের বিরুদ্ধে খড়্গহস্ত হচ্ছে তৃণমূল ততই সে রাজ্যে সক্রিয় হচ্ছে । প্রত্যেক দিন নিয়ম করে নতুন মুখ ত্রিপুরার মাটিতে পা রাখছেন । নির্বাচনে লড়াইয়ের ঢের দেরি থাকলেও, রাজনীতির লড়াই জমে গিয়েছে ত্রিপুরায় । ত্রিপুরায় গিয়ে আহত যুবনেতা সুদীপ রাহা ও নেত্রী জয়া দত্তকে এদিন এসএসকেএম হাসপাতালে দেখতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) । সেখানে আত্মবিশ্বাসের সঙ্গেই মমতা বন্দ্যোপাধ্যায় সংবাদমাধ্যমকে জানান, ত্রিপুরায় পরিবর্তন হবেই । রং বদল হবে সেখানে । একই ভাবে দিল্লিতেও সরকার বদল হবে । মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ঘোষণার কিছুক্ষণের মধ্যেই সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের তরফ থেকে জানানো হয়, শুক্রবার অর্থাৎ আগামিকাল ত্রিপুরায় যাচ্ছেন তৃণমূলের 4 সাংসদ । সঙ্গে ফের যাচ্ছেন মন্ত্রী ব্রাত্য বসু ।

তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, ঘাসফুল শিবিরের তরফ থেকে স্বাধীনতা দিবস ও 16 অগস্ট খেলা হবে দিবস (Khela Hobe Divas) পালনের উদ্দেশ্যে ত্রিপুরা পাড়ি দিচ্ছেন এই পাঁচ সদস্যের প্রতিনিধি দল । প্রতিনিধি দলে থাকছেন মহিলা তৃণমূল কংগ্রেসের সভানেত্রী তথা বারাসতের সাংসদ কাকলি ঘোষ দস্তিদার ৷ থাকছেন জয়নগরের সাংসদ প্রতিমা মণ্ডল, রাজ্যসভার সদস্য আবিররঞ্জন বিশ্বাস এবং অর্পিতা ঘোষ ।

ত্রিপুরা তৃণমূল কংগ্রেসের সভাপতি আশিসলাল সিংহ জানিয়েছেন, এই পাঁচ নেতাকে আগামী 16 অগস্ট পর্যন্ত ত্রিপুরায় থাকতে বলা হয়েছে । 15 অগস্ট ত্রিপুরায় দলের তরফে স্বাধীনতা দিবস পালন করা হবে এবং তার পরদিন 16 অগস্ট খেলা হবে দিবস । দলের দু'দিনের এই কর্মসূচি পালনে গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করবেন এই নেতা-নেত্রীরা । দলের তরফে বলা হয়েছে, যদি কোথাও কোনও অসুবিধা হয়, সঙ্গে সঙ্গে কলকাতায় দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে যেন তাঁরা যোগাযোগ করেন ৷

ত্রিপুরা নিয়ে চলছে জোরদার রাজনৈতিক তরজা । এদিন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ ত্রিপুরার বিজেপি সরকারের উদ্দেশ্যে বলেছেন, "সেখানে গুন্ডারাজ ও পুলিশরাজ চলছে । এর বিরুদ্ধে সাধারণ মানুষের মহাজোট তৈরি হচ্ছে ওখানে ।" কুণাল ঘোষের অভিযোগ, "ত্রিপুরার বিজেপি ভয় পেয়েছে ৷ যেনতেন প্রকারে তৃণমূলকে আটকাতে চাইছে ।"

গতকাল রাত থেকে ত্রিপুরায় তৃণমূল কর্মীদের ব্যাপক ধরপাকড় কর্মসূচি নিয়েছে সে রাজ্যের পুলিশ । যাঁরা সে রাজ্যে তৃণমূলকে সাহায্য করছেন তাঁদেরও গ্রেফতার করা হচ্ছে বলে অভিযোগ করেছেন কুণাল ঘোষ ৷ বলেন, "বিপ্লব দেব মূর্খের স্বর্গে বাস করছেন ৷ এভাবে আর যাই হোক তৃণমূলকে আটকানো যাবে না ৷ এভাবে হামলা মামলা করে লাভ নেই ।"

আরও পড়ুন : Mamata Banerjee : সুদীপ-জয়াকে দেখতে ফের এসএসকেএমে মমতা

ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.